05 August 2012 - 0 comments

আমার দূর্ধর্ষ চাচাতো বোন সুমি

মেয়ে দেখলেই সুযোগ খুজতাম কি করে ওর ভোদাটা দেখা যায়। সাধারণতঃ ৪/৫ বছর বয়স পর্যন্ত প্রায় মেয়েই ন্যাংটো থাকে। যখনই ন্যাংটো মেয়ে দেখতাম, আমি কাছাকাছি থেকে ওর ভোদাটা প্রাণ ভরে দেখতাম। দাঁড়ালে কেমন লাগে, বসলে কেমন দেখায় ইত্যাদি। আর যারা ন্যাংটো থাকতো না? বেশির ভাগ গ্রামের মেয়েই পেটিকোটের মত একটা কাপড় পড়ে, নাম “বারা”। যখন বসে প্রায়ই অসাবধানে তাদের ভোদা বেরিয়ে যায়।

আর যারা হাফ প্যান্ট পড়ে তাদেরো প্যান্টির রানের ঘেড় বড় থাকতো (যাতে প্যান্ট তাড়াতাড়ি না ছিড়ে), যখন মাটিতে বসতো, রানের পাশ দিয়ে ভোদা দেখা যেত। আর দুধ! হ্যাঁ সেটা দেখাও আমার নেশা। আমি আগেই তোমাদের বলেছি আমি গ্রামে জন্মেছি আর সেখানেই বেড়ে উঠেছি। তখন গ্রামের শতকরা ৯৮% লোক ছিল অশিক্ষিত আর গরীব চাষী। ফলে গ্রামের মেয়েদের জামা কাপড় খুব কম থাকে। গরমের দিনে তারা একটা নির্দিষ্ট বয়স পর্যন্ত খালি গায়ে থাকে। বিশেষ করে তাদের স্তনে গুটি ধরাকে তারা আমলেই আনে না, দুধের সাইজ বড় পেয়ারার মত না হওয়া পর্যন্ত খালি গায়েই থাকে, বিশেষ করে গরমের দিনে। তাই আমি অসংখ্য মেয়ের প্রথম উঠন্ত স্তনের গুটি থেকে শুরু করে, বড়ই সাইজ, সুপারি সাইজ, লেবু সাইজ অনেক দেখেছি। আর তারপরের সাইজও সহজেই দেখা যেত। কিভাবে? গ্রামের বেশির ভাগ মেয়েই যখন যৌবনবতী হয়, অর্থাৎ প্রথম মাসিক শুরু হয় কেবল তখনই তাদের মায়েরা মেয়েকে শরীর ঢাকতে বলে, আর যেহেতু তাদের বেশি জামা কাপড় থাকে না আর মা-চাচীদের ব্লাউজগুলি না-পড়াই থেকে যায় তাই তারা ঐ ব্লাউজগুলি উত্তরসূরী হিসাবে পড়ার জন্য পায়। আর সেগুলি পড়ে যখন উঠোন ঝাড়ু দেয় তখন সেই ঢোলা ব্লাউজের বড় গলা ঝুলে পড়ে আর গলার নিচ দিয়ে আপেল সাইজের দুধগুলি বোঁটা সহ দেখা যায়। এরপর ২/৪ বছর ওভাবে চুরি করেই দেখতে হয়। তারপর বেশিরভাগ মেয়ের ১৪/১৫ বছর বয়সেই বিয়ে হয়ে যায়। বিয়ের পর ১/২ বছর ওদের দুধ দেখা খুবই কষ্ট হয় কারণ বিয়ের সময় নিজের মাপমত ব্লাউজ পায় আর সেগুলি পড়লে দুধ দেখা সম্ভব হয় না। তারপর বড়জোড় ৩ বছর, এর মধ্যেই সে একটা বাচ্চার মা হয়ে যায়। আর গ্রামের মেয়েদের ধারণা বাচ্চার মায়ের দুধ পুরুষদের দেখার বিষয় নয়, তাই তারা যেখানে সেখানে ব্লাউজ খুলে বাচ্চাকে দুধ খাওয়ায়, তখন ডাসা নারকেলের মত সাইজের দুধগুলি সহজেই দেখা যায়, এমনকি কাছে বসে গল্প করতে করতেও দেখা যায়। তারপর বাচ্চা একটু বড় হলে তারা ব্লাউজ পড়াই ছেড়ে দেয় আর তখন তাদের ঝোলা কদুর মত দুধগুলো প্রায়ই বের হয়ে থাকে। কচি মেয়েদের দুধ ভোদা দেখার আরেকটা উপায় আমার ছিল। আমাদের অনেক ধানী জমি ছিল। ধান কাটার মৌসুমে আমরা অনেক ধান পেতাম। সেসব ধান সেদ্ধ করা, শুকানো, গুদামজাত করার জন্য অনেক লোক লাগতো। আমার এক চাচাতো বোনের শ্বশুড়বাড়ি ছিল ৭-৮ কিলোমিটার দূরে। মা তাকে স্মরণ করতেন মৌসুমে। সেই বোন তার গ্রাম থেকে অভাবী পরিবারের ৭-৮ থেকে ১৭-১৮ বছর বয়সী ১৫/২০ টা মেয়ে নিয়ে আসতো। তারা ধান সংগ্রহের পর থেকে গুদামজাত করা পর্যন্ত সব কাজ করতো। যেহেতু তারা গ্রাম থেকে আসতো তাই তারা মৌসুম শেষ না হওয়া পর্যন্ত প্রায় ১ মাস আমাদের বাড়িতেই থাকতো, খেতো। আমি ধানের খোলায় গিয়ে কর্মরত মেয়েদের অসাবধানে বের হয়ে থাকা দুধ ভোদা দেখতাম চুরি করে। তাদের শোয়ার ব্যবস্থা ছিল আমার রুমের পাশের বড় হলরুমে। মেঝেতে ঢালাও বিছানা করে ওদের শোবার ব্যবস্থা ছিল। দুই রুমের মাঝে একটা দরজা ছিল যেটা আমার রুমের দিক থেকে খোলা যেত। গ্রামের রাত, একটুতেই নিশুতি। তার ওপরে মেয়েরা সারাদিনের কাজের ধকল সামলে সন্ধ্যার পর পরই খেয়েদেয়ে শুয়ে পরতো। কয়েক মিনিটের মধ্যেই ঘুমে কাদা। আমি রাত জেগে পড়তাম। মা-বাবাও ৮/৯টার মধ্যে শুয়ে পড়তো। তারপর শুরু হতো আমার অভিযান। আমি আমার পেন্সিল টর্চটা নিয়ে ঢুকে পড়তাম হলরুমে। এক এক সবগুলো মেয়ের দুধ আর ভোদা দেখতাম আর নাড়তাম। দুধগুলি টিপতাম, বিভিন্ন সাইজের আর চেহারার দুধ, ভোদাও বিভিন্ন রকমের, কোনটা লম্বা, কোনটা খাটো; কোনটা ফোলা, কোনটা চ্যাপ্টা; কোনটার কোয়াগুলি মোটা, কোনটার পাতলা; কোনটার ক্লিটোরিস বাইরে বেরনো, কোনটার ক্লিটোরিস দেখাই যায়না; কারো কেবল ফুরফুরে পাতলা বাল গজাচ্ছে, কারো এখনো গজায়নি, কারো ঘন কোঁকরা কালো বালে ভর্তি, কারোটা ফর্সা, কারোটা কালো, কারোটা শ্যামলা। আমি সময় নিয়ে কাছ থেকে খুঁটিয়ে খুঁটিয়ে দেখতাম আর টিপতাম, কারো কারো ভোদায় আঙুল ঢোকাতাম থুতু লাগিয়ে। ওরা কিছুই টের পেতনা, সবাই নাক ডাকিয়ে গভীর ঘুম ঘুমাতো, আসলে সারা দিনের হাড়ভাঙ্গা পরিশ্রমের পর ঘুমটা গাঢ় হওয়াই স্বাভাবিক। তারপর যে ভোদাটা সবচেয়ে বেশি ভাল লাগতো সেটাতে থুতু লাগিয়ে আর আমার নুনু দিয়ে বেরনো লালা লাগিয়ে পিছলা করে নরম ভোদার সাথে আমার নুনু ঘষে ঘষে মাল আউট করতাম। এট ছিল ঠিক নেশার মত। প্রতি রাতে এটা না করা পর্যন্ত আমার ঘুম আসতো না। তবে আমি কখনো কারোর ভোদায় আমার নুনু ঢোকানোর চেষ্টা করিনি, ভয়ে। ওরা তো বয়সে অনেক কচি, নিশ্চয় ভার্জিন, পাছে ব্যাথা পেয়ে চেঁচামেচি করে আর মা জেনে যায়! কিন্তু এর মধ্যেও আমার চেষ্টা বৃথা যায়নি। মাঝে মধ্যে কোন কোন বছর ২/১ জন অল্প বয়সী বিধবা বা স্বামী পরিত্যক্তা মেয়ে আসতো অর্থাৎ যাদের যৌনক্রিয়ায় অংশগ্রহনের অভিজ্ঞতা আছে, আর আমি ভাব করে বা পয়সার লোভ দেখিয়ে তাদেরকে বাগে আনতাম আর গভীর রাতে ডেকে তুলে আমার রুমে এনে আয়েশ করে চুদতাম। যা হোক আমি আর তোমাদের সময় নষ্ট করবো না, চলো মূল গল্পে ফিরে যাই। গ্রামের অন্যান্য লোকেদের মত আমার বাবা আর ছোট কাকা ছাড়া আমার আর ৪ কাকা ছিলেন অশিক্ষিত আর তাদের পেশা ছিল কৃষিকাজ। আমার মেজো কাকার ছিল ৫ মেয়ে, তার মধ্যে ৩ জন বয়সে আমার বড় আর ২ জন ছোট। ছোট ২ জনের মধ্যে ৪র্থ জন হলো সোনিয়া, ওর ডাক নাম ছিল সুমি। সে আমার চেয়ে বয়সে সামান্য কয়েক মাসের ছোট ছিল। সুমি এতোই দূর্ধর্ষ আর সাহসী ছিল যে, কাউকেই কোন কিছুতেই পাত্তা দিত না। গাছে চড়া, নদীতে সাঁতার কাটা, মাছ ধরা, মারামারি করা এমনকি জমিতে লাঙল চষা, ঘুড়ি ওড়ানো, সেলাই, বুনন, ফসল তোলা সব ছিল তার নখদর্পনে,কী যে সে পারতো না সেটা ছিল একটা গবেষণার বিষয়। আমিও সুমিকে মনে মনে ভয় পেতাম, তবে সুমি আমার সাথে কখনোই কোন খারাপ আচরন করে নাই, এমনকি যখনই আমি কোন বিপদে পড়তাম সুমিই আমাকে উদ্ধার করতো। সুমির সুগঠিত শরীরে শহুরে মেয়েদের মত হাফ প্যান্ট আর শার্ট ভালই লাগতো। বিশেষ করে আবরনহীন শার্টের উপর দিয়ে ওর দুটো সুগঠিত ডাসা ডাসা দুধ আমাকে মাতাল করে দিত। তবে গ্রামের মুরুব্বীরা ওকে ভাল চোখে দেখতো না, বলতো“গেছো মেয়ে”। আর সুমির বাবাকে ডেকে বলতো, “জামাল ভাই, তোমার ঐ গেছো মেয়েটাকে একটা ভাল পাত্র দেখে বিয়ে দিয়ে দাও, নাহলে দেখবে ও তোমার সম্মান ডোবাবে”। কাকা শুধু হাসতেন, কোন জবাব দিতেন না। আসলে কাকা সুমিকে অসম্ভব ভাল বাসতেন। সুমির বেশির ভাগ সময় কাটতো মাঠে গরু আর ছাগল চড়িয়ে। যদিও সুমি জীবনে কোনদিনই স্কুলের বারান্দায় পা রাখেনি কিন্তু ওর সাধারণ জ্ঞান ছিল অসাধারন। আমাদের বাড়ি থেকে অল্প একটু দূরে একটা বিশাল পুকুর ছিল। অনেক পুরনো পুকুর, চারিদিকে নল-ভাগড়া দিয়ে ঘেরা আর পুরো পুকুর ছিল কচুরীপানা আর কলমীলতায় পরিপূর্ণ। সচরাচর কেউ সেই পুকুরে নামত না, কারন পুকুরের পানি ছিল কালো। পুকুরের পাড়ের জমিগুলিতে পাট আর আখের চাষ হতো। আমি প্রায়ই ঐ পুকুরের পাড়ে ঝোপের ফাঁকে বসে ছিপ দিয়ে মাছ ধরতাম, বড় বড় কৈ মাছ ধরা পড়তো। সুমিও আসতো মাছ ধরতে আর আমরা একটু দূরত্বে নল খাগড়ার ঝোপের মধ্যে বসে মাছ ধরতাম আর গল্প করতাম। যেহেতু সুমিকে বড়রা কেউ পছন্দ করতো না তাই সুমির সাথে আমার বন্ধুত্বটা ছিল অত্যন্ত গোপন। তবে ওর সাথে আমার গভীর বন্ধুত্ব থাকলেও তা কখনোই সীমা লঙ্ঘন করেনি। আমি বলতে চাইছি সেক্সের দিকে গড়ায়নি, আমাদের বন্ধুত্ব ছিল নিতান্তই নির্ভেজাল, হয়তো সুমির গা ছোঁয়ার সাহস ছিল না আমার তাই। সুমি ওর বিভিন্ন কর্মকান্ডের গল্প শোনাতো আর আমি মুগ্ধ হয়ে শুনতাম আর ভাবতাম ‘আমি এতো ভীতু কেন? কেন আমি সুমির মত হতে পারলাম না? সুমি মেয়ে হয়ে যেগুলি পারে কেন আমি ছেলে হয়েও সেগুলি পারিনা? ইত্যাদি…….। একবার হঠাৎ করে আমার নুনুর গায়ে ভীষন চুলকানি দেখা দিল। চুলকানি বলতে সাধারন চুলকানি নয় রীতিমত খোশ-পাঁচড়া। প্রচন্ড চুলকাতো, তবে আমি চেষ্টা করতাম যতক্ষণ না চুলকিয়ে থাকা যায়, কারণ একবার চুলকাতে শুরু করলে শুধু চুলকাতেই ইচ্ছে করে আর চুলকানি শেষে জ্বালাপোড়া করে। নুনুর সমস্ত গায়ে এমনকি নুনুর মাথাতেও চুলকানির গোটা। সেদিন বিকেলে আমি পুকুরে মাছ ধরতে গেছি, কিছুক্ষন পর সুমিও এলো মাছ ধরতে, দু’জনে ৩/৪ ফুট দূরত্বে দুটি ঝোপের মাঝের ফাঁকে মাছ ধরতে বসলাম। সেদিন আমার পরনে ছিল লুঙ্গি আর গেঞ্জি। কিছুক্ষণ পর আমার মাছ ধরার আধারের (টোপ) বাটিটা অসাবধানতা বশতঃ গড়িয়ে পানিতে পড়ে গেল। আমি সেটা সুমিকে বলতেই ও নিজের। আধার থেকে আমাকে খানিকটা দিতে আসলো। বাটিটা মাটিতে থাকায় সুমি নিচের দিকে হামা দিয়ে বাটিতে আধার রাখতে গেল। আর তখনই আমি ওর পরনের শার্টের কলারের ফাঁক দিয়ে অপূর্ব সুন্দর ফর্সা মাই দুটো ব্যাঙের ছাতার মত বোঁটা সহ দেখতে পেলাম। চড়চড় করে আমার মাথায় রক্ত উঠে গেল, কিন্ত ভয়ে কিছু বলতে পারলাম না। কিন্তু সদ্য দেখা ডাঁসা ডাঁসা মাই দুটোর ছবি আমার চোখে আটকে গেল।

0 comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...