23 September 2012 - 0 comments

ষোড়শী একটি ছোট গল্প

মাধুরী সেন

পনেরোটা বসন্ত পার হয়ে গেছে। শরীরে যৌবন এসেছে বুঝতেই পারছি। ষোল বছর মানেই সুইট সিক্সটিন, এই যৌবনের আগমনটা তার কয়েকবছর আগে থেকেই বুঝতে পারছিলাম। প্রথমে তলপেটের গোপন অঙ্গ ঘিরে কালো কেশের বাড়বাড়ন্ত। আমার স্তনদুটোয় জোয়ার। একেবারে ফুলে ফেঁপে তখন নবযৌবনের ডাক। সেই সময় আয়নায় নগ্ন হয়ে নিজেকে দেখতাম। মুগ্ধ হয়ে যেতাম নরম অথচ সুঠাম আমার দুই স্তনের বাহারে। ছড়ানো কোমর আমার। ঢেউ তোলা বর্তুল নিতম্ব। কলাগাছের মতো পুরুষ্ঠ ঊরু। আর সেই ঊরুর সন্ধিস্থলে...আহ, সে কি রোমাঞ্চ। আয়নায় অথবা বাথরুমের নগ্ন দেহের উথাল পাথাল, ভাজ-খাঁজ দেখতে দেখতে ভাবতাম, যদি আমার এই শরীরটা কোনও জোয়ান পুরুষ পায়। পেলে কি করবে সেটা ভাবতে গিয়ে আমার কান গরম হয়ে উঠত। শরীরে কাঁটা দিয়ে উঠতো। কখন যেন উষ্ণ বারিধারা গড়িয়ে নামতো, ঊরুর ভেতরের দিকটা পর্যন্ত ভিজিয়ে দিত। ঋতুমতী হওয়ার পর থেকেই নিজেকে পুরোপুরি যুবতী নারী ভাবতে শুরু করি। ফ্রক ছেড়ে তখন শাড়ী পরাও শুরু করেছি।


সেই সময় আরও একটা জিনিষ আমার শরীরে উঠে এলো। বুঝতে পারলাম, শরীরে একটা প্রবল কামইচ্ছা জন্ম নিয়েছে। পুরুষ সান্নিধ্যর জন্য আমার গোটা শরীরটা ছটফট করে। মন অজানা এক আকর্ষনে চঞ্চল হয়ে ওঠে। গলা শুকিয়ে যায়, শরীরে কেমন একটা অবশ অবশ ভাব। যেন দেহে যৌবন এসেছে বলে কামনারও কোন বাছবিচার নেই আমার। এক প্রকট যৌবন তাড়না, যৌনলিপ্সা। আমি যেন হাড়ে হাড়ে উপলব্ধি করতে পারছি।


সমবয়সী অন্য মেয়েদের চেয়ে আমার কামবোধ তখন কয়েকশো গুন বেশী। পুরুষ সঙ্গর আকাঙ্খায় আমি উন্মাদপ্রায় হয়ে উঠতাম। নির্জন দুপুরে অথবা গভীর রাতে সেই যৌন খিদের কাকড়া যখন সারা শরীরে দাপাদাপি করতো, ভাবতাম এবার সত্যিই পাগল হয়ে যাব কিনা বা হয় আমাকে আত্মহত্যা করতে হবে। কিন্তু কিভাবে কোথায় গেলে পাওয়া যাবে অনাস্বাদিত যৌন আনন্দের সেই রোমাঞ্চকর সুখ? ভাবতে গিয়ে চিন্তায় বিভোর হয়ে থাকতাম। কোনও সমাধান পেতাম না।

বাবা-মায়ের একমাত্র সন্তান আমি। তিনজনের ছোট পরিবারে হঠাৎ এসে জুটলো রনি।


কুড়ি বছরের এই তরুনটি বাবার বন্ধুর ছেলে। এম এ পড়তে কলকাতায় এসেছে। বাবা তাকে বাড়ীতেই থাকার ব্যবস্থা করে দিলেন। দু’টো ঘর যখন খালিই পড়ে থাকে তখন রনি হোটেল বা মেসে থাকবে কেন? অতএব রনির আস্তানা হয়ে গেল আমাদের ঢাকুরিয়ার বাড়ীতে। যদিও রনি সকালে উঠে প্রাইভেট টিউশনি পড়তে চলে যেতো। ইউনিভার্সিটিতে ক্লাস করে ফিরতো সেই রাতে। আমার সঙ্গে ওর দেখা সাক্ষাত খুব কমই হতো। কিন্তু এর মধ্যেই ঘটলো এক ঘটনা। সেদিন ছিল রবিবার। রনি বাড়ীতে। আমারও স্কুল ছুটি। দুপুরে খাওয়াদাওয়ার পর সবাই ঘুমোচ্ছে। তিনটে নাগাদ ঘুম থেকে উঠে বাথরুমের দিকে যাওয়ার সময় রনির ঘরের দিকে চোখ পড়ল আমার। বিছানায় তখন অঘোরে ঘুমোচ্ছে রনি। খালি গা। শরীরে একমাত্র একটা কালো বারমুডা। রনির প্রায় উন্মুক্ত পুরুষালি সুগঠিত চেহারার দিকে চোখ পড়তেই আমি যেন দৃষ্টি সরাতে পারছিলাম না। সন্মোহিতের মতো আটকে গেল আমার চোখ। আমার শরীরের ভেতর তখন ভূমিকম্প হচ্ছিলো। বাথরুমে ঢুকে দরজা বন্ধ করে কাঁপতে লাগলাম। বাথরুমের দেওয়ালটা আঁকড়ে ধরে ছটফট করতে লাগলাম উত্তেজনায়।

এরপরে সুযোগটা হঠাৎই এসে গেলো আমার ছোটপিসির মেয়ের বিয়েতে। বাবা-মা দুজনেই গেলেন। পরীক্ষার অজুহাত দিয়ে আমি গেলাম না। আমার মনে তখন অন্য পরিকল্পনা। সুবর্ণ সুযোগ সামনে। সে রাতে ফাঁকা বাড়ীতে শুধু আমি আর রনি। দু’জনে দু’ঘরে। মেঘলা আকাশ। ঠান্ডা হাওয়া দিচ্ছে। নিজের ঘরে বিছানায় শুয়ে আমার চোখে ঘুম নেই। উত্তেজনায় কাঁপছি। কি করবো ঠিক করতে পারছি না। এই তো মোক্ষম সুযোগ। কিন্তু উচিৎ হবে কি? ব্যাপারটা যদি অন্যরকম হয়ে যায়? রনি যদি রাগ করে? বাবা-মাকে বলে দেয়? এসব সাত-পাঁচ ভেবে চলেছি আর শরীরের অস্বস্তিতে ঠান্ডার মধ্যেও কুলকুল করে ঘেমে চলেছি। যোনির কাছটা চেপে ধরলাম, বুঝলাম আর সম্ভব নয়। সমস্ত দ্বিধা দ্বন্দ ঠেলে সরিয়ে উঠে বসলাম। পায়ে পায়ে গিয়ে হাজির হলাম রনির ঘরের সামনে।। ঠেলা দিতেই দরজা খুলে গেল। আমি জানতাম, রনি কখনও দরজায় ছিটকিনি দেয় না। চুপিসারে আমি ঘরের ভেতরে ঢুকে পড়লাম।


বিছানায় ঘুমোচ্ছে রনি। ওর পাশে গিয়ে শুয়ে পড়লাম। রনি কিছুই টের পেল না। কি মনে হতে আমি আবার উঠে পড়লাম। মেঝেতে দাঁড়িয়ে শাড়ীটা খুলে ফেললাম সেই সাথে ব্লাউজও। শুধু শায়া আর ব্রেসিয়ার পরা অবস্থায় ফের রনির বিছনায় উঠে পড়লাম। রনির হাতটা টেনে নিয়ে তলপেটের উপর রাখলাম, তারপর নিঃসাড়ে পড়ে থাকলাম। এবার রনির ঘুম ভাঙলো। প্রথমে অন্ধকারে ও কিছুই বুঝতে পারলো না। তারপর পুরো দৃশ্যটা দেখে ও চমকে উঠলো।


তড়িৎ গতিতে হাতটা সরিয়ে নিল আমার তলপেট থেকে। কোমরে ঠেলা মেরে জাগাতে চেষ্টা করলো আমাকে। আমি জাগছি না। ঘাপটি মেরে ঘুমের ভান করে শুয়ে রয়েছি। রনি এবার উঠে ঘরের আলো জ্বালালো। তারপর আমাকে ধাক্কা দিল, ‘মাধুরী এই মাধুরী। ওঠো, তুমি এঘরে এলে কি করে?’ আমি তবু উঠছি না, বরং যেন আয়েশ করে আড়মোড়া ভাঙ্গছি। এমন ভাবে পা দু’টো নাড়ালাম যাতে সায়াটা অনেকটা উপরে উঠে যায়। আমার ধবধবে ফর্সা দুই নগ্ন পা, কলাগাছের মতো ঊরু, উচু বুক, মসৃণ পেট আর চওড়া গোলাকৃতির নিতম্ব- একজন সক্ষম পুরুষ কতক্ষণ নিজেকে নিষ্কাম বানিয়ে মাথা ঠিক রাখতে পারে? ফাঁকা বাড়ী, নির্জন রাত, রনিরও মনে লোভ জাগলো। শরীর উত্তেজনায় কাঁপতে লাগলো। ও একটা হাত আমার বুকে রাখলো। আমার স্তনে হাত বোলাতে শুরু করলো।


 এইবার যেন ঘুম ভাঙ্গলো আমার। নাগিনীর ভঙ্গীতে ছিটকে উঠে বসলাম। রাগে লাল হয়ে ওঠার ভঙ্গি করে চেঁচিয়ে উঠলাম। ‘একি এসব কি করছো অসভ্য কোথাকার? তোমার মনে এই কুমতলব ছিলো আমি আন্দাজই করতে পারিনি। দাঁড়াও, আমি সবাইকে বলে দেবো। এক্ষুণি চিৎকার করে পাড়ার লোক ডাকবো।’


রনি আমতা আমতা করে বললো, ‘আমি কি করলাম? তুমিই তো আমার ঘরে ঢুকে অন্ধকারে আমার পাশে শুয়ে পড়লে।’ আমি খলনায়িকার মতো পাছা দু’টো দুলিয়ে হেসে উঠলাম, ‘কেউ বিশ্বাস করবে তোমার কথা? আমি বলবো, তুমি নির্জন ফাঁকা বাড়ী পেয়ে আমাকে তোমার ঘরে ডেকে এনে জোড় করে শাড়ি খুলে ধর্ষনের চেষ্টা করছো। কি করবো চিৎকার? লোক জড়ো করবো?


রনি চমকে উঠলো, ওর মুখটা ফ্যাকাশে হয়ে গেল। অসহায়ের মতো বললো, ‘না না প্লীজ। আমি তাহলে আত্মহত্যা করতে বাধ্য হবো। আমাকে ক্ষমা করে দাও।’


আমি মনে মনে হাসলাম। ওষুধ কাজ দিয়েছে। আমার এতদিনের পরিকল্পনা সফল। আমি গম্ভীর মুখে বললাম, ‘ঠিক আছে তোমাকে ক্ষমা করে দেবো। কিন্তু একটা শর্তে।


রনি আশ্বাস পাওয়ার ভঙ্গীতে বললো, ‘কি শর্ত বলো। তুমি যা বলবে তাই করবো।

আমি বললাম, ‘তাহলে একটু আগে যা করতে যাচ্ছিলে তার পুরোটাই করতে হবে। এমনকি আমার দুই ঊরুর মাঝখানটাও জিভ দিয়ে চেটে দেবে।’

রনি আর্তনাদ করে উঠল। বলল, কি বলছ তুমি?

আমি বললাম, ঠিকই বলছি।তুমি আমার শরীরে আগুন জ্বালিয়ে দিয়েছো। সেই আগুন তোমাকেই এবার নেভাতে হবে।


রনি গর রাজির মতন এগিয়ে এল। আমাকে জড়িয়ে ধরল। আমিও পাগলের মতন রনির মুখ জিভ দিয়ে চাটতে থাকি। দাঁত দিয়ে কামড় বসিয়ে দিই। প্রথমে একটু আড়ষ্ট থাকলেও মূহূর্তে রনির শরীরেও উত্তেজনা জাগতে শুরু করে। সেও পুরোপুরি মেতে ওঠে দেহ প্রেমের খেলায়।


আমি এখন প্রচন্ড খুশি। প্রথম রাতের পর এখন আমি রক্তের স্বাদ পাওয়া এক বাঘিনী। আমি যেন পুরুষখেকো রমনী। শরীরের খিদে আরও বাড়তে লাগল আমার। রনিকে হাতের কাছে পেয়ে ভালই হয়েছে। দেহের জ্বালা জুড়োতে আমাকে বাইরে যেতে হয় না। রনিকে ডাকলে ও এক পায়ে খাড়া।


আমার বাবা, মা স্বপ্নেও কল্পনা করতে পারেনি যে এরকম একটা ঘটনা দিনের পর দিন ঘটে যাচ্ছে। বেশ কিছুদিন গোপণ থাকার পর একদিন ধরা পড়ে গেলাম। দুপুরবেলা একদিন যখন দুজনে অর্ধনগ্ন হয়ে নিজেদের মধ্যে জাপটাজাপটি করছি, আমার মায়ের চোখে পড়ে গেল গোটা সেই দৃশ্য। পরের দিনই রনিকে বাড়ী ছাড়তে হলো। আমার বাবা মাও সিদ্ধান্ত নিলেন আর বোধহয় মেয়েকে এভাবে বাড়ীতে রাখা নিরাপদ নয়। যখন আমার আঠারো হবে, তখনই বিয়ে দিয়ে মানে মানে বাড়ী থেকে বিদায় দেওয়াই মঙ্গল।

এখন আমি বিবাহিত। কিন্তু মাঝে মাঝেই ভাবি, সেদিনের সেই ঘটনাটা কিন্তু আমার আজীবন মনে থাকবে। কথায় বলে, সুইট সিক্সটীন বলে কথা। ষোল বছরের কিশোরীর জীবনের সেই ঘটনাটা নিশ্চই রনিরও এখনও মনে আছে। অবশ্য জানি না, রনি এখন কোথায়? নিশ্চই আমার মত রনিও বুঝি কাউকে বিয়ে করে ফেলেছে এতদিনে।


সমাপ্ত

0 comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...