21 September 2012 - 0 comments

আমার জীবন খাতার প্রতি পাতায় 7

 sbsb

মাসিদের ছাদ পেল্লায় বড়। সামনে প্যান্ডেলের লাইটগুলো জ্বলজ্বল করে জ্বলছে। আমাদের এই ছাদেও ওর রেশ এসে পরেছে। দুজনে পাশাপাশি হাঁটতে লাগলাম। অরিন্দম হাঁটতে হাঁটতে বলল, ‘বেশ লাগছে না? ছাদটা কিন্তু খুব বড়। আপনার মাসিরা খুব বড়োলোক না?’

আমি সেভাবে তো আর বলতে পারবো না তবে রিনিদিদিদের লাইফ স্টাইল বেশ জাঁকজমকের। মেসো ভালো জায়গায় চাকরি করে, ভালো হবে নাতো কি? আমি শুধু আওয়াজ করলাম, ‘হুম।‘

হাঁটতে হাঁটতে একদম একধারের কিনারায় চলে এলাম। নিচে ঝুঁকে দেখলাম। এইদিকটা বাড়ীর সামনের দিক। গেটের আলো তখনো জ্বলে আছে। অরিন্দমের দিকে তির্যক দৃষ্টি দিয়ে দেখলাম। নিচের থেকে লাইট পরে ওর মুখে কেমন একটা আলো আঁধারী ভাব এনেছে। ভালোই লাগছে। তাহলে আমার মুখটাও তাই লাগছে। কে জানে ভালো লাগছে না খারাপ। তবে এখানে দাঁড়ালে চোখে বড় লাইট পড়ছে। বললাম, ‘চলুন, ওইদিকে যাই। এখানে বড় আলো।‘

অরিন্দম হেসে উঠলো, বলল, ‘কেন অন্ধকারকে খুব ভালবাসেন নাকি?’

আমি হাঁটতে শুরু করলাম ওকে ছাড়াই। আস্তে আস্তে বটে। বললাম, ‘তা কেন? অন্ধকারকে সবাই ভয় পায়। শুধু আমি না। এখানে আলোটা খুব চোখে লাগছে
বলে চলে এলাম। আপনার যদি ভালো লাগে তাহলে দাঁড়ান না।‘

পিছন থেকে ফোঁস করে একটা আওয়াজ এলো। একটু ভয়েই পিছন ফিরে দেখালাম ও একটা দেশলাই জ্বেলেছে সিগারেট ধরাবে বলে। দেখতে থাকলাম, বেশ স্টাইলে সিগারেটটা ধরালো। তারপর একমুখ ধোঁওয়া ছেড়ে বলল, ‘যদি আলাদাই থাকতে হবে তাহলে দুজনে মিলে এলাম কেন ওপরে?’

আমি অন্ধকারের দিকে চলে গিয়ে ছাদের কার্নিশে পিছন ঠ্যাসান দিয়ে বললাম, ‘আপনাকে চালাক ভেবেছিলাম, কিন্তু আপনি তো একটা বোকা দেখছি। আমি চলে এলাম লাইটের জন্য। আর আপনার লাইট ভালো লাগে। তাহলে আলাদা হবো নাতো কি?’

অরিন্দম এসে পাশে গা ঘেঁসে দাঁড়ালো, বলল, ‘আচ্ছা আমি বোকা বোঝা গেল তাহলে। বেশ বুদ্ধি তো আপনার। অথচ একটুও গর্ব নেই আপনার মধ্যে।‘

ওর বলার ধরন দেখে আমি হেসে ফেললাম। ও আমার হাসি দেখে বলল, ‘হাসি নয়। অ্যাই অ্যাম সিরিয়াস। সত্যি বলছি।‘

আমি বললাম, ‘ঠিক আছে মশাই আমরা এখানে নিশ্চয়ই ঝগড়া করতে আসি নি। আসুন দু চারটে কথা বলা যাক। আমরা তো তাই করতে এসেছি। টাইম পাশ করতে।‘

অরিন্দম দূরে তাকিয়ে বলল, ‘দেখুন পাহারের গায়ে বাতিগুলো। টিপটিপ করে কেমন জ্বলছে। ওই দেখুন আকাশের দিকে তাকিয়ে দেখুন, অন্ধকার মিশমিশে কালো আকাশে চাঁদ কেমন আলো ছড়িয়ে নিজের রাজত্ব পেতে বসেছে।‘

আমি একটু কৌতুকের গলায় বললাম, ‘এই অন্ধকারে কাব্য বেরোচ্ছে নাকি মন থেকে?’

ততক্ষনে অরিন্দম গুনগুন করে গান শুরু করেছে, “ও চাঁদ সামলে রাখো জ্যোৎস্নাকে, কারো নজর লাগতে পারে......’

গান শেশ হবার পর কিছুক্ষন মনে হোল অরিন্দমের গানের রেশ পাহারের গায়ে প্রতিধ্বনি হচ্ছে। খুব ভালো লাগছিল মুহূর্তটাকে। কিছুক্ষন পর আমি জিজ্ঞেস করলাম, ‘কার নজর লাগবে শুনি?’

অরিন্দম আমার দিকে এক দৃষ্টিতে তাকিয়ে বলল, ‘চাঁদের কার নজর লাগবে জানি না, কিন্তু’ গলাটা প্রায় ফিসফিস করে বলল, ‘আমার নজর লেগে গেছে এক অনন্য সুন্দরীর উপর।‘

আমি জানি ও কি বলতে চাইছে, তবু না বুঝে বললাম, ‘এই অন্ধকারে আবার কোন সুন্দরীকে খুঁজে পেলেন আপনি?’

অরিন্দমের দৃষ্টি আমার কাছ থেকে সরে যায় নি। ও আমার আরও কাছে এসে কাঁধে হাত রেখে বলল, ‘এই সুন্দরীর। এতে আমি বিদ্ধ হয়েছি।‘

আমি কাঁধের থেকে হাত সরিয়ে নেবার জন্য হাত তুলেছি আর বলেছি, ‘আরে বাপরে। আমার মধ্যে আবার সুন্দরের কি দেখলেন শুনি।‘

যেন কিছু ভেঙ্গে পড়লো এমন আওয়াজ কানে এলো। ওমনি চারিদিক ঘুটঘুটে অন্ধকারে ছেয়ে গেল। যেন রাজ্যের ভয় আমার শরীর ঘিরে ধরল। আমি হাত ছাড়িয়ে নেবার বদলে অরিন্দমকে প্রানপনে জড়িয়ে ধরলাম, একদম জাপটে। আমার তখন কোন খেয়াল নেই আমি কি করছি। আমার সারা শরীর থরথর করে কাঁপছে। কি বিকট আওয়াজ! এখনো কানে বাজছে ওই আওয়াজের রেশ। অরিন্দম ওর এক হাত দিয়ে আমার পিঠে বেড় দিয়ে রয়েছে আর আরেক হাত দিয়ে আমার মাথায় আস্তে আস্তে ঠুকে যাচ্ছে।

আমার শরীরের থরথরানি একটু কম হলে আমি আস্তে করে নিজেকে ছাড়িয়ে নিলাম। ওর দিকে তাকাতে আমার লজ্জা করছে। কি ভীতু আমি, কি না কি একটা আওয়াজ হোল ব্যস ওকে জাপটে ধরলাম আমি। এখন কি করি?

অরিন্দম ফিসফিস করে আমার কানে বলল, ‘এখন ভয়টা গেছে?’

আমি অন্ধকারের দিকে তাকিয়ে বললাম, ‘কি আওয়াজ হোল বলুন তো?’

ও উত্তর দিলো, ‘ছেড়ে দিন। যেটা হয়ে গেছে ওটা নিয়ে ভেবে লাভ নেই। আমি আপনার কাছে একটা কিছু চাইতে পারি? এই বিশেষ মুহূর্তটাকে ভুলে যেতে দিতে মন করছে না যে।‘

আমি জিজ্ঞেস করলাম, ‘কি জিনিস?’

অরিন্দম বলল, ‘আপনার সুন্দর ঠোঁটে একটা চুমু খেতে চাই।‘

আমার কানে যেন কেউ গরম জল ঢেলে দিলো ওর অভিব্যক্তিই ছিল ওই রকম। আমি বলে উঠলাম, ‘এমা তা হয় নাকি?’

অরিন্দম বলল, ‘কেন হয় না পায়েল? এই রাতে শুধু তুমি আর আমি। এই রাতকে সাক্ষি রেখে আমি এখান থেকে অমূল্য কিছু স্মৃতি নিয়ে যেতে চাই যে। আমার মন বলছে তাই।‘

অরিন্দম আমার গালদুটো দুহাতে ধরে আমার মুখ ওর দিকে করে আমার দিকে তাকিয়ে রইল। আমি চোখে চোখ রাখতে গিয়েও পারছি না যে। আমি দুর্বল হয়ে যাচ্ছি, মনে হচ্ছে ওই নজর আমাকে সম্মোহিত করে দিয়েছে। আমি কোনরকমে ওর চোখে চোখ রেখে বললাম, ‘এটা পাপ হবে না?’

অরিন্দম বলল, এই প্রথম অরিন্দম আমাকে তুমি সম্বোধন করলো, ‘তুমি মেনে নিলে কোন পাপ নেই। আর পাপের আমরা করছিটা কি। দুজন দুজনকে চুমু খাওয়া যদি পাপ হয় তাহলে তোমার সাথে এই ধরনের পাপ আমি অনেকবার করতে রাজি আছি।‘

আমিও অরিন্দমকে তুমি বলে ফেললাম জানি না মন কেন সায় দিলো, বললাম, ‘কিন্তু সবার থেকে আড়ালে এসে আমার কেমন যেন লাগছে অরিন্দম।‘

অরিন্দম ওর ঠোঁট আমার ঠোঁটের সামনে নিয়ে এসে বলল, ‘প্লিস না কর না। এই মুহূর্তটা আমি হারাতে চাই না। জানি হয়তো আর কোনদিন আমার সাথে তোমার দেখা হবে না, কিন্তু এই মুহূর্তটাকে সম্বল করে আমি বাঁচবো অনেকদিন।‘ ওর ঠোঁট এগিয়ে এলো আমার ঠোঁটের দিকে। আমি স্পষ্ট বুঝতে পারছি আমার ঠোঁট কাঁপছে। কিন্তু আমার সারা শরীরে একমন একটা নেশা ছড়িয়ে পরেছে। অরিন্দমের নেশা। ওকে কাছে পাবার নেশা। অরিন্দমের ঠোঁট আমার ঠোঁট স্পর্শ করলো। আমার সারা শরীর কেমন আলগা মনে হতে লাগলো। মনে হতে লাগলো অরিন্দম ছেড়ে দিলেই আমি পরে যাবো। ভয়ে আমি ওকে আবার জড়িয়ে ধরলাম ওর পিঠে বেড় দিয়ে দুহাত দিয়ে।

অরিন্দমের ঠোঁট আমার ঠোঁট দুটো গ্রাস করলো। একেই কি চুম্বন বলে? ওর হাত আমার মাথার পিছনে গিয়ে ওর ঠোঁটে আমার ঠোঁট চেপে ধরে আমার উপরের ঠোঁট ওর ঠোঁটের মধ্যে নিয়ে চুষতে লাগলো। আমার সারা দেহ কেমন পাগলের মত হতে শুরু করলো। কি একটা উত্তেজনা আমার সারা শরীরে পোকার মত কিলবিল করে যাচ্ছে। ওর জিভ আমার মুখের ভিতর ঢুকতেই আমি আর থাকতে পারলাম না। আমার জিভ দিয়ে ওর জিভের সাথে কাটাকুটি খেলতে লাগলাম। দু ঠোঁটের মধ্যে নিয়ে ওর জিভ চুষতে লাগলাম। আমার চারিপাশ তখন এক অজ্ঞান অন্ধকার। আমি কি করছি আমার খেয়াল নেই। কিন্তু বুঝতে পারছি অরিন্দমের হাত আমার পিঠে খেলে বেড়াচ্ছে। একবার উপরে একবার নিচে।

আমার দুপায়ের মাঝে কেমন একটা অস্বস্তি। আমি প্রানপনে থাইয়ের সাথে থাই চেপে ধরতে বুঝলাম আমি ভিজে এসেছি। আমার হাত চলে গেল অরিন্দমের মাথার পিছনে। ওকে টেনে আরও জোর করে ধরে রাখলাম আমার ঠোঁটের সাথে। ওর মুখের মধ্যে ঢুকিয়ে আমার জিভ দিয়ে খুঁজতে লাগলাম ওর অতলান্ত। অরিন্দম আমার জিভ নিয়ে খেলতে লাগলো, দাঁতে করে চেপে ধরে রাখল আমার জিভ।





১৬

নিঃশ্বাস যখন প্রায় বন্ধ হয়ে এসেছে, দুজনে দুজনকে ছাড়িয়ে একে অপরের দিকে তাকিয়ে রইলাম। এক লহমা, তারপরেই শরীর অনুভব করলো আরেকটা শরীরের ছোঁওয়া। ঝাঁপিয়ে পড়লাম ওর উপর আবার চেপে ধরে ওর মুখ টেনে চুমু খেতে লাগলাম পাগলের মত। অরিন্দম আমার কানের লতিতে চুমু খেয়ে আলতো করে কানের লতি মুখে নিয়ে চুষতে লাগলো। আমার সারা শরীরে শত শত পিঁপড়ে যেন ঘুরে বেড়াচ্ছে।

খেয়াল করতে পারি নি ওর হাত কখন আমার স্তনের উপর এসে বসে আছে। ও চুমু খাওয়া শেশ করে বলল, ‘পায়েল, একবার শুধু একবার তোমাকে দেখব।‘

আমি আমার পায়ের আঙ্গুলের উপর দাঁড়িয়ে ওর মাথা আমার গলায় টেনে জিজ্ঞেস করলাম, এইতো দেখছ। আবার কি দেখবে?’

ও ফিসফিস করে নেশা ধরানো গলায় বলল, ‘তোমার স্তন একবার দেখব আমি।‘

আমি না করতে পারলাম না। জানতাম আমি পারবোও না। ও আমাকে সম্মোহিত করে দিয়েছে। আমি বললাম, ‘কেউ এসে পরলে?’

ও আমাকে সাহস দিল, ‘কেউ আসবে না। পৃথিবীর আদিম খেলাকে নষ্ট করতে কেউ আসবে না। আমাদের এই খেলার সাক্ষী শুধু ওই চাঁদ, ওই তারারা আর এই অন্ধকার। প্লিস একটু দেখতে দাও।‘

আমি সমর্পণ করে দিয়েছি ওর কাছে নিজেকে। আর ধরে রাখবো কি করে। আমি বুঝতে পারছি ও আমার ব্লাউসে থেকে আঁচলের পিন খুলে সাবধানে আঁচল নামিয়ে দিল। ব্লাউসের উপর দিয়ে ও ওর মুখ আমার স্তনে কুমারী স্তনে চেপে ধরল। আমি আমার বুক ওর মুখে চেপে ধরে ওর চুল আঁকড়ে ধরলাম। ব্লাউসের উপর দিয়ে ও একবার এই স্তন একবার অন্যটায় মুখ রাখছে। অনুভব করলাম ওর হাত কেমন পারদর্শিতায় আমার ব্লাউসের হুকগুলো খুলতে শুরু করেছে।

আমি ওকে ছেড়ে আমার হাত দিয়ে কার্নিশ ধরে নিজেকে সাপোর্ট দিলাম যাতে পরে না যাই। হাঁটু দুটো কি অস্বাভাবিকভাবে কাঁপছে আমার। ব্লাউসের হুক খুলে ও সরিয়ে দিলো আমার বুকের থেকে। পিছনে হাত নিয়ে গিয়ে আমার ব্রায়ের হুক খুলতে চেষ্টা করতে লাগলো। এই প্রথম ও কারো ব্রায়ের হুক খুলছে। কারন ও ঠিক খুজেই পাচ্ছিল না ব্রায়ের হুক। অনেকক্ষণ পর খুঁজে পেলেও আলগা করতে ওর আরও কিছু সময় লেগে গেল। কিন্তু ওর মুখ সেই সময় ছুঁয়ে যাচ্ছিল কখন আমার চোখ, আমার ঠোঁট, আমার চিবুক, গলা।

একসময় অনুভব করলাম আমার স্তন ঢিলে হয়ে গেল টাইট অবস্থা থেকে। অরিন্দম তাহলে হুক খুলে ফেলেছে। ও নিচের থেকে ব্রা তুলে উপরে উঠিয়ে দিল। আমি নগ্ন স্তন নিয়ে অরিন্দমের সামনে দাঁড়িয়ে। আমার হাত পিছনে কার্নিশের উপর। শরীর প্রায় ধনুকের মত বেঁকে রয়েছে।

অরিন্দমের মুখ দিয়ে একটা গভীর নিঃশ্বাস বেড়িয়ে এলো, বেড়িয়ে এলো সেই সাথে দুটো কথা, ‘হাউ বিউটিফুল। উফফ ভগবান, তুমি আমাকে স্বর্গের দ্বারে পাঠিয়ে দিয়েছ।‘

ওর হাত সাপের মত উঠে আমার দু স্তনের উপর এসে বসল। আস্তে করে চাপ দিয়ে বলল, ‘আমি ভাবতেই পারছি না আমার এই প্রাপ্তিকে। পায়েল তোমার থেকে স্বর্গের অপ্সরীরা সুন্দর হতে পারে না।‘

আমি দাঁতে দাঁত চেপে বললাম, ‘তুমি দেখেছ তাদের?’

অরিন্দম হিসহিস করে বলল, ‘অপ্সরী দেখি নি কিন্তু আজ জীবনের সবচেয়ে সুন্দর নারীকে দেখছি। আজ আমার জীবন সার্থক হয়ে গেল পায়েল।‘ বলে ওর মুখ চেপে ধরল আমার স্তনের খাঁজে। ওর গরম নিঃশ্বাস আমার স্তনের উপর অনুভব করতে করতে ভাবলাম পৃথিবীর সব কিছু কি এতোটাই ভালো?

ওর ঠোঁট আমার একটা স্তনবৃন্ত ভিতরে নিতেই আমি মৃদু একটা শীৎকার দিয়ে আমার স্তন ওর মুখে চেপে ধরলাম। আমার হাত ওর মাথার পিছনে গিয়ে আমার স্তনে চাপ আরও বাড়িয়ে দিলো। ওর জিভ বুঝতে পারলাম আমার বৃন্তের উপর ঘুরছে। একবার এইটা, পরের মুহূর্তে অন্যটায়। আমি সুখের আঘাতে বারবার মূর্ছা যেতে লাগলাম।

একহাত দিয়ে অরিন্দম যখন একটা স্তনকে পীড়ন করছে তখন ওর মুখ আরেকটা স্তনের বৃন্ত চুষে যাচ্ছে। একেকটা মুহূর্ত অবিস্মরণীয় হয়ে পুঞ্জীভূত হচ্ছে আমার দুপায়ের মাঝখানে। এখানে যেন ও হাত না দেয়। আমি এতোটাই ভিজে গেছি, লজ্জায় আমি মরে যাবো ও যদি এটা বুঝতে পারে। ভগবানের কাছে এই প্রার্থনা করে যাচ্ছি আমি অহরহ।

অরিন্দম আরও কিছুক্ষন আমার স্তনের সাথে খেলা করে আমাকে আবার জড়িয়ে ধরল আঁকড়ে। আমার নগ্ন স্তন ওর শেরওয়ানীর উপর চেপে বসে আছে। অনেকক্ষণ আমরা এইভাবে নিজেদেরকে জড়িয়ে থাকলাম। হুশ এলো দূরে কোথাও ঘণ্টা ঘোষণা করছে সকাল পাঁচটার। দুজনেই দুজনের থেকে আলাদা হয়ে গেলাম। দুরের অন্ধকারকে ভাঙতে শুরু করেছে ভোরের প্রকাশ।

অরিন্দমের মাথার চুল ঠিক করে দিতে দিতে বললাম, ‘এই তোমার বেড়তে দেরি হয়ে যাবে। ওই দেখ পাঁচটার ঘণ্টা বাজল।‘

অরিন্দম দূরে তাকিয়ে বলল, ‘ইসস মুহূর্ত যদি এখন নিশ্চল হয়ে যেত কি ভালো হতো।‘

আমি ব্রা টেনে স্তনগুলোকে কাপের মধ্যে ভরে ওর দিকে পিছন ফিরে বললাম, ‘মশাই খুললেন তো ঠিক, এবারে একটু লাগিয়ে দিন।‘

অরিন্দম ব্রায়ের হুক এইবারে একবারে লাগিয়ে দিল। পিছন ফেরা অবস্থায় আমি ব্লাউস ঠিক করে নিলাম হুক লাগিয়ে। আঁচলকে আবার ঠিক জায়গায় রেখে ঘুরে দাঁড়ালাম ওর দিকে মুখ করে। দেখি ও আমার দিকে অপলক তাকিয়ে আছে। আমি হেসে বললাম, ‘কি হোল, বাবুর যাবার ইচ্ছে নেই নাকি?’

অরিন্দম আমার চুল ঠিক করতে করতে বলল, ‘কাশ, অগর তুমহারি বাত সচ হোতি।‘

ফিরে যেতে শুরু করলাম নামার দরজার দিকে। দরজার সামনে এসে অরিন্দম আবার আমাকে জড়িয়ে ধরে গভীর ভাবে আমার ঠোঁটে চুমু খেয়ে বলল, ‘আমি ভুলবো এই রাত। এটা আমার জীবনের সবচেয়ে শ্রেষ্ঠ রাত হয়ে থাকবে আমার মনের এক কোনায়।‘

আমি ওর পিঠে ঠেলা দিয়ে বললাম, ‘আরে আবার কাব্যিক হতে হবে না। তোমার দেরি হয়ে যাবে কিন্তু ফ্লাইট ধরতে। তাড়াতাড়ি করো।‘

দুজনে মিলে নিচে নেমে এলাম। সবাই তখন নিদ্রা জগতে। দুটো প্রানি আজ রাতে আদম আর ইভ হয়ে উঠেছিলো সে খবর বোধহয় কেউ জানবে না। শুধু যারা হয়েছিল তারা ছাড়া। ওয়েট করতে লাগলাম অরিন্দম ব্যাগ গুছিয়ে নেবার জন্য। একসময় ওর ব্যাগ গুছানো হয়ে গেলে ব্যাগ নিয়ে ও বেড়িয়ে এলো। আমরা দুজন চলে এলাম গেটের সামনে।

গেট খুলে অরিন্দম এগিয়ে গিয়ে আবার ফিরে এলো। আমার হাত ধরে বলল, ‘ধন্যবাদ পায়েল এক স্মৃতি মুখরিত রাত উপহার দেবার জন্য।‘

আমি হেসে ওর গালে টোকা মেরে বললাম, ‘তোমার কিন্তু দেরি হয়ে যাচ্ছে।‘

ওর দিকে তাকিয়ে থাকলাম যতক্ষণ ওকে দেখা যায়। রাস্তা বেশ কিছুদুরে একটা বাঁক নিয়েছে। সেই বাঁকে অরিন্দম চরিত্র একসময় হারিয়ে গেল। আমি শিশির ভেজা ঘাসে পায়ের পাতা ভেজাতে ভেজাতে আসতে লাগলাম আমাদের ঘরের দিকে। বুকে কি আমার চিনচিন করছে কিছু? নাহ, আমি তো অনুভব করছি না।

0 comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...