23 September 2012 - 0 comments

কু-প্রস্তাব

 লেখক

অমলের কথা শুনে দিপীকার মুখটা একেবারে লাল হয়ে গেল। চোখের মণি সরু করে একবার তাকালো ও অমলের দিকে। চোখ মুখে কাতর ভাব অমলের। দিপীকা ওকে কি ভাবছে কে জানে? শান্তস্বরে বলল, দিপীকা তুমি আমার কথাটা একটু বোঝার চেষ্টা করো। আমি তো বলছি, ব্যাপারটা একদম গোপণ থাকবে। জানবে শুধু তুমি আর আমি। আমার উজ্জ্বল ভবিষ্যত এখন তোমার উপরই নির্ভর করছে দিপীকা। শুধু একবার মাত্র একটা রাত। তা নইলে আমার এতদিনের চাকরিটা চলে যাবে।
দিপীকা অমলকে একটু মুখ ঝামটা দিল। তোমার বলতে মুখে এতটুকু আটকাচ্ছে না? তোমার চাকরি বজায় রাখতে, কেরিয়ার উজ্জ্বল করতে ষাট বছরের বিজয় আগরওয়ালের সঙ্গে আমাকে বিছানায় শুতে হবে। ছিঃ ছিঃ। ওই বুড়ো তোমাকে কি করে এই কথাটা বলল? আমি তো ভাবতেই পারছি না। তোমাদের কোম্পানীর মালিক বিজয় আগরওয়াল আমাদের বাড়ীতে এলো, আমার গান শুনতে চাইলো, আমি গাইলাম। তোমার সামনেই আমার মাথায় হাত রেখে বলল, ‘‘এমন সুন্দরী বউমাকে কালই আমি একটা দামি নেকলেস কিনে পাঠিয়ে দেবো। সে কিনা এখন আমার সাথে শুতে চাইছে?’’
অফিস থেকে ফিরেই অমল নেকলেসটা দিপীকার হাতে দিয়েছে। দিপীকা তখন খুশিতে একেবারে ডগমগ। ‘সত্যি মানুষের শুধু টাকা থাকলেই হয় না। মনটাও বড় হওয়া চাই। তোমার বসের কিন্তু এই গুনটা আছে।’
নেকলেসটা পরে তখনই দিপীকা ড্রেসিং টেবিলের সামনে দাঁড়িয়ে বলল, আমাকে কেমন দেখাচ্ছে বলো তো?
অমল হাসলো। তোমাকে তো যা পরানো যায় তাই অপূর্ব লাগে। আমাদের বিগবস বিজয় আগরওয়াল বলেছেন, তোমার মিসেস কে নিয়ে কাল আমার বাড়ীতে এসো। নেকলেসটা পরে তাকে কেমন লাগছে আমি নিজের চোখে দেখবো।
দিপীকাও খুশি। কপালের চুল সরিয়ে বলল, বেশ তো যাবো। মালিক খুশি হলে তোমারও ভাল, আমারও ভাল।
অমল বলল, আমরা কিন্তু রাত দশটার পরে বেরুবো।
দিপীকা অবাক। রাত দশটায়? বলো কি? ওর বাড়ীতো সেই বারুইপুরে। আমরা ফিরবো কী করে? গাড়ীতে বুঝি পৌঁছে দেবেন?
অমল কাচুমুচু স্বরে বলল, আমি ফিরবো। তুমি থাকবে।
দিপীকা বুঝে গেছে অমলের ইঙ্গিত। লাফিয়ে উঠে বলল, তার মানে? ওনার সঙ্গে বিছানায় শুতে হবে আমাকে?
অমল বলল, হ্যাঁ। উনি একটা প্রস্তাব রেখেছেন। জানি ওটা কু-প্রস্তাব। কিন্তু কি করব বলো। উনি বলেছেন, তোমার বউ যদি রাজী হয়, তাহলেই নাকি আমার সিনিয়র ম্যানেজরের পোষ্টটা হবে। আর না হলে চাকরিটা চলে যাবে।
দিপীকার চোখে এবার জল চলে এলো। অমল ওর দিকে তাকিয়ে বলল, মাত্র তো একটা রাত দিপীকা। কি এমন এসে যায়? কেউ তো জানতে পারছে না। শুধু তুমি আর আমি।
দিপীকা দাঁড়িয়ে উঠে বলল, না তা হবে না। হতে পারে না। আমি ভদ্র পরিবারের মেয়ে। তুমি রাজী হলে কি করে?
অমল দেখছে দিপীকা তখনো কাঁদছে। হাতের চেটো দিয়ে দিপীকার চোখের জল মুছিয়ে দিল। ওর সারা মুখে চুমু খেতে খেতে বলল, কেঁদো না দিপীকা। পাঁচবছর হলো আমাদের বিয়ে হয়েছে। এতকাল আমার সোহাগ তোমাকে উজাড় করে দিয়েছি। আজও তেমনি আছে। তোমার সুখ, আহ্লাদ ভবিষ্যতেও যাতে পরিপূর্ণ হয় সেইজন্য আমার এই চেষ্টা। তুমি না কোরো না দিপীকা।
দিপীকা কান্না জড়ানো গলায় বলল, আমিও তোমাকে খুব ভালবাসি অমল। তুমি আমাকে নিজের হাতে গড়েছো। আমি গরীব ঘরের মেয়ে। বিনা পণে তুমি আমাকে বিয়ে করেছো। সেই কৃতজ্ঞতায় আমি সব সময় তোমার কথামতো চলেছি। গ্রামের মেয়ে দিপীকাকে তুমি নিজের হাতে আধুনিকা করে তুলেছো। বাড়ীতে এনে ম্যাক্সি পরা শিখিয়েছো। রাতে হাল্কা নাইটি। প্যান্টি পরা কি জিনিস সেটা আমি বিয়ের আগে জানতাম না। তোমার ইচ্ছা পূরণ করতে আমি তোমাকে কখনও না বলিনি। তুমি আমাকে জোর করে কতদিন মদও খাইয়েছ। তুমি চেয়েছিলে আমি স্মোক করি। আমার নাক, মুখ দিয়ে ধোঁয়া বেরোবে। সেই দৃশ্য দেখার তোমার লালসা ছিলো। আমার চারবছরের মেয়ে সহেলীকে তুমি বোর্ডিংএ পাঠিয়ে দিলে। বললে, ওখানেই ও প্রকৃত মানুষ হবে। সেদিন আমার বুকটা খালি হয়ে গেলেও আমি তোমার ইচ্ছাতে বাঁধা দিই নি। কিন্তু আজ আমাকে বেশ্যা সাজতে তুমি বোলো না। প্লীজ বোলো না। ও আমি পারব না।
অমল বলল, আমি তো তোমার কাছে অনেক কিছুই পেয়েছি দিপীকা। আমি ধন্য। আমি কৃতজ্ঞ। সারা শরীরে এখনো তোমার যা জেল্লা তোমাকে দেখে আমি পাগল হয়ে যাই।
দিপীকা বলল, তোমার সেবার জন্য আমি উন্মুখ হয়ে থাকি সবসময়। সারারাত তুমি আমার নগ্ন শরীরটা নিয়ে মেতে থাকো। তাতে আমি মন প্রাণ দিয়ে সারা দিই। স্বামীকে নাম ধরে ডাকার নির্দেশ তোমারই। প্রথম প্রথম কি লজ্জ্বা করত। আজ তোমার মুখে এমন একটা প্রস্তাব শুনে আমি চমকে যাচ্ছি। তোমার বাগানে যত্ন করে রাখা ফুলটা তুমি শেষ পর্যন্ত পর-পুরুষের হাতে ছেঁড়ার জন্য তুলে দিচ্ছো? তাতে তুমি কি এতটুকুও ব্যথা পাচ্ছো না অমল? তোমার মনে কষ্ট হচ্ছে না?
অমল দিপীকাকে বুকের মধ্যে টেনে নিয়ে আদর করতে করতে বলল, কষ্ট কি হয় না? তবু আমি মনে করি একটা রাত কোন ব্যাপারই নয়। তারপর পাবো আমি অনেক উঁচু পোস্ট। দামি ফ্ল্যাট। আর সঙ্গে একটা এসি গাড়ি। দেখো দিপীকা আজকের হাই সোসাইটির মিসেসরা এসব ব্যাপারে অনেক উদার। তারা নিজেদের স্বার্থের জন্য পরপুরুষের সঙ্গ পেতে লালায়িত। ওরা মনে করে, মেয়েদের সুন্দর ফুলের মতো শরীর পুরুষের খেলার বস্তু। পরপুরুষ ভেবে তারা একটুও লজ্জ্বা, ঘেন্না করে না। আমিও তোমাকে হাই সোসাইটির নিয়মে গড়েছি। তোমার মধ্যে এতো কুন্ঠা রাখলে চলবে না দিপীকা। একটা মাত্র রাত। কোনও ব্যাপারই নয়। ধুয়ে মুছে নিলে সব পরিষ্কার।
দিপীকা তখনও অমলের বুকের মধ্যে ফোঁপাচ্ছে। ফিসফিস করে শুধু বলল, আমার কেমন ভয় করছে। অমল দিপীকার নগ্ন দেহ বিছানায় ফেলে নিজেকে তার উপর রাখলো। রতি খেলায় মত্ত অবস্থায় বলল, আজ তোমাকে একটু ভোগ করে দেখি কাল বিগ বস তোমার শরীরে সঠিক মধুর সন্ধান পাবে কিনা।
রাত কাটে হাসি কান্নার মধ্যে। তবু তারা দাম্পত্য মধুযামিনী বাসনায় লিপ্ত। নিজেদের উদ্যম উন্মাদনায় মত্ত হয়। ভোরের বাতাসে ক্লান্তি নামে শরীরে। তখন ঘুমিয়ে থাকে আদম ইভের মতো জড়াজড়িতে।
পরের দিন সন্ধ্যায় অমল ফোন করল দিপীকাকে। ছটার মধ্যে আমি যাচ্ছি বসের গাড়ীতে। তুমি তৈরী থাকো। উনি গাড়ী পাঠিয়ে দেবেন বলেছেন। তোমাকে তুলে গাড়ী করে আমি একটু ঘুরে বেড়াবো। তারপর রাত দশটা নাগাদ বারুইপুরে পৌঁছে দেবো।

 দিপীকী সারাটা দুপুর বিছানায় মুখ গুঁজে শুধু কাঁদছে। সেই কান্নায় ওর চোখের কোল ফুলে উঠেছে। আয়নার সামনে দাঁড়িয়ে নিজের শরীরটা দেখতে দেখতে শুধু ভাবে, ঈশ্বর, আমাকে এত রূপ যৌবন কেন দিলে? অমল আমার স্বামী। স্বামী আমার শরীরের যত্ন কেন এত নেয় আজ আমি বুঝতে পারছি। আমাকে চকচকে করার পিছনে ওর এই ছিল মতলব। যাক গে, ওর যদি অফিসে প্রমোশন হয়, ভবিষ্যত উজ্জ্বল হয়, তাহলে আমি সব কিছুতেই রাজী। স্ত্রী হয়ে স্বামীর জন্য এইটুকু ত্যাগ করতে পারব না? অনেক মেয়েই তো স্বামীর জন্য কতকিছু করে।
সাড়ে ছ’টার সময় বিজয় আগরওয়ালের দামী বিদেশী গাড়ীটা এসে ওদের বাড়ীর সামনে দাঁড়ালো। দিপীকা আজ ঝলমলে শাড়ী পড়েছে। হাল্কা মেকাপে ভারী সুন্দর দেখাচ্ছে ওকে। পায়ে পায়ে গাড়ীতে উঠে বসল অমলের পাশে।
গাড়ী চলতে শুরু করলো। গাড়ীর ড্রাইভার কিশোরকে অমল আগেই নির্দেশ দিয়ে রেখেছিলো। গাড়ীটা গিয়ে দাঁড়ালো পার্কস্ট্রীটের নামী একটা পার্লারের সামনে। দিপীকা বলল, এখানে কেন? অমল হেসে বলল, ফেসিয়াল করে নাও। চুলটাও কার্লি করে দেবে। দিপীকা হেসে বলল, আমার মুখ তো এমনিতেই ফর্সা। তারপর আবার ফেসিয়াল? অমল বলল, বস বলে দিয়েছেন।
দিপীকা ভেতরে ঢুকলো। একটা চাইনিজ মেয়ে ওর মুখে ব্লিচ করে, পরে ক্রিম ম্যাসেজ করে ফেসিয়াল প্যাক লাগালো। চুলটায় কার্লি করে ঘাড়ের কাছে লুটিয়ে রাখলো। আর একটা চাইনিজ মেয়ে ওকে ড্রেসিং ঘরে এনে ওকে ড্রেস চেঞ্জ করে দিলো। দিপীকার পরণে এখন জিন্সের প্যান্ট আর গায়ে সাদা পাতলা স্লিভলেস নাইলন টপ। টপের কাপড় এত ফিনফিনে যে ভিতর থেকে সাদা ব্রা ফুটে উঠেছে। ব্রা ফেটে বুক জোড়ার বোঁটাদুটো ঠেলে উঠেছে। জিন্সের প্যান্টটা দিপীকার বর্তুল নিতম্বে চেপে বসা।
মেকআপ করে পোষাক পাল্টে দিপীকা বেরিয়ে এলো একেবারে নতুন রূপে। অমল ওকে দেখে মুগ্ধ দৃষ্টিতে বলল, সত্যি তোমাকে এখন সোসাইটি গার্ল লাগছে। বস তোমাকে এইভাবেই দেখতে চায়। দিপীকা এবার একটু চোখ নাচালো। ভারী নিতম্ব দোলাতে দোলাতে বলল, তুমি খুশী তো অমল? তোমার উপকারে লাগলেই আমার এ অভিসার সার্থক।
অমল চোখ ধাঁধানো দৃষ্টিতে বলল, তোমাকে বলিউডের কার্টিনা কাইফ লাগছে। বিজয় আগরওয়াল তোমার এই মস্ত মস্ত রূপ দেখলে ভিরমি খাবে। তারপর আমার প্রমোশন আর কে আটকায়?
গাড়ীতে পাশে বসা দিপীকা কেমন যেন গম্ভীর। থমথমে মুখ। অমল কানের কাছে মুখ এনে বলল, তোমার মুখখানা তেলতেলে। পুজোর প্রতিমার মতো। আমার কয়েকটা চুমু খেতে ইচ্ছে করছে। দিপীকা ঠমক ভাব দেখায়। টানা সরু চোখ করে বলে, একদম কাছে আসবে না। ইচ্ছেটা পকেটে রেখে দাও। মেকআপ নষ্ট হয়ে যাবে।
সত্তর কিলোমিটার স্পীডে গাড়ী চালিয়ে কিছুক্ষণের মধ্যেই ওরা বারুইপুরে বিজয় আগরওয়ালের বাংলোতে পৌঁছে গেল। ড্রাইভার কিশোর ওদের পথ দেখিয়ে দোতলায় পৌঁছে দিলো। দিপীকাকে ইশারাই বলল, মালিক ওই ঘরে।
দিপীকা হাই হিলের জুতোর আওয়াজ তুলে ওঘরে যেতে যেতে মিষ্টি সুরে ডাকলো, বিজয়, বিজয়, আমি এসে গিয়েছি। অমল সঙ্গে এগোতে যাচ্ছিলো। কিশোর ওকে বাঁধা দিয়ে বলল, আপনি নীচের ঘরে গিয়ে বসুন। ওপরে যাওয়া মানা আছে।
দিপীকার ডাকে বিজয় বেরিয়ে এলো। দিপীকা ছুটে গিয়ে বিজয়ের গলাটা জড়িয়ে ধরে দুগালে গোটা কতক চুমু খেয়ে বলল, আমার জন্য তুমি অপেক্ষা করে বসে আছো। বাঃ আজ আবার পাজামা পাঞ্জাবী পরেছো। তোমাকে কত ইয়ং লাগছে। বিজয়, দিপীকাকে জড়িয়ে ধরে ঘরের মধ্যে এনে হাল ফ্যাশনের কারুকাজ কার নরম খাটের ওপর বসালো। নেশাগ্রস্থের মতো দিপীকা খাটে গড়াগড়ি খেলো। গায়ের টপটা নিজেই খুলে ঘরের কার্পেটের উপর ছুঁড়ে মারলো। জিন্সের প্যান্টটাও খুললো। পরণে এখন শুধু ব্রা আর প্যান্টি। ফর্সা দেহের মসৃণ উজ্জ্বলতা ঘরের জোরালো আলোয় ঝিকমিক করছে। বিজয়ের দিকে চেয়ে বলল, শুধু আমার ব্রেস্ট ও হিপসের শোভা দেখলে চলবে না। কাছে এসে তোমার কামনা বাসনা মেটাও। আমার শরীরকে ঠান্ডা করো। এখন আমি যে শুধু তোমারই।
দিপীকার ছেনালিতেও বিজয় তখনও তেমনি ভাবে দাঁড়িয়ে।শুধু ভাবছে দিপীকার মধ্যে বেশ মডারেট হাবভাব। দিপীকা এবার বিরক্তি মুখে উঠে দাঁড়ালো। বিজয়ের সিল্কের পাঞ্জাবী একটানে ফরফর করে ছিঁড়ে ফেলল। পাজামা খুলে দিয়ে বলল, আমিও তোমাকে উদোম দেখতে চাই এবার। বিজয়ের কোমরে শুধুমাত্র আন্ডারওয়ার।
দিপীকা ক্ষিপ্ত ভঙ্গীতে নিজের ব্রা, প্যান্টির দিকে ইঙ্গিত করে বলল, আমার এদুটো তুমি খুলতে পারছো না?
নগ্নিকা দিপীকা এবার বিজয়ের আদরে সোহাগে তলিয়ে গেলো। বিজয়ের বলিষ্ঠ পৌরুষত্ব দিপীকার নরম তুলতুলে শরীরকে তছনছ করে দিল। দিপীকা তখন কামনার আনন্দে মাতোয়ারা। বিজয়ের পিষ্টনে আর মর্দনে দিশাহারা। উদাম হাসছে দিপীকা। এই বয়সেও তোমার এত যৌনক্ষমতা বলো। এত আনন্দ পাবো আমি ভাবতেই পারিনি। মাত্র একরাতেই কি এই আনন্দ ধরে? আমার নেশা ধরে গেলো। আমি তোমাকে আরো আরো পেতে চাই। বিজয় দিপীকার পিঠ থেকে নিতম্ব কামড়ে চৌচির করে বলল, তোমাকে ছাড়ছে কে?
বেশ কিছুক্ষণ বসে থাকার পর অমল বাড়ী চলে এলো। পরের দিন বেলা দশটা নাগাদ গিয়ে পৌঁছোলো বিজয় আগরওয়ালের বাংলোতে। ড্রাইভার কিশোর অমলকে উপরে যেতে বলল। অমল উপরে মালিকের বিরাট হলঘরে ঢুকে দেখলো মখমলে বিছানায় বস বিজয় আগরওয়ালের কোলের উপর নগ্ন দিপীকা চিৎ হয়ে শুয়ে সিগারেট টানছে। অমলকে দেখে একমুখ ধোঁয়া ছেড়ে বলল, তুই বাড়ী যা অমু। আমি এখন থেকে এখানেই থাকবো বিজয়ের রক্ষিতা হয়ে। বাদবাকী জীবনটা দারুন কেটে যাবে। তারপর অদ্ভূত হাসিতে ফেটে পড়লো সারা ঘর কাঁপিয়ে। এদিকে বিজয়ের থ্যাবড়া আঙুল তখন দিপীকার দুই উরুর ফাঁকে ক্রমাগত খেলা করে যাচ্ছে।
পুরো হতভম্ব অমল দিপীকার কথা শুনে আর কান্ডকারখানা দেখে। আপনমনে নিজেকে বলল, দিপীকা শেষকালে তুমি? এ মা, এ তাহলে আমি কি করলাম?

সমাপ্ত

0 comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...