25 September 2012 - 0 comments

আমার জীবন খাতার প্রতি পাতায় 9

আমার সম্বিত ভাঙল অনুজের ডাকে। অনুজকে বলতে শুনলাম, ‘দিদিমনি, কাকু বলে গেছে তোমার পায়ে নাকি তেল মালিশ করে দিতে হবে। যখন দরকার হবে বোলো, আমি মালিশ করে দেবো।‘

আমি খাওয়া শেষ করেছি। থালা বাটি সরিয়ে বাথরুমে গেলাম হাত আর মুখ ধুয়ে নিতে। চলতে গিয়ে দেখলাম ব্যথাটা একটু কমেছে। তাহলে কি মালিশটা করিয়ে নেব? ওষুধের গুনে যদি ব্যথাটা কমে যায় তাহলে হয়তো মালিশ আরও উপকার দিতে পারে। ঘুরতে এসে বিছানায় পরে থাকার কোন অর্থ নেই। আমি ফিরে এসে দেখলাম অনুজ বিছানার চাদর ঝেরে দিচ্ছে। আমি বললাম, ‘অনুজ তোমার যদি কাজ না থাকে তাহলে মালিশ করে দিতে পারো।‘

অনুজ চাদরটা পাট করে পেতে দিয়ে বলল, ‘আমার এখন আর কি কাজ দিদিমনি। কাকু বলে গেছে শুধু তোমার দিকে খেয়াল করতে। ঠিক আছে আমি তেল নিয়ে আসছি।‘

অনুজ বেড়িয়ে গেল। আমি এসে বিছানায় বসলাম। পেটটা ভরতে এখন আরও ভালো লাগছে। জানলা দিয়ে তাকাতে দেখলাম জানলার সামনে একটা গাছের ডালে একটা দোয়েল বসে মিহি সুরে শিস দিয়ে চলেছে। ঘড়ির দিকে তাকিয়ে দেখলাম সবে নটা বাজে। ওরা সব খুব আনন্দ করছে নিশ্চয়। কোথায় যেতে পারে ওরা? বিশ্বভারতী? কে জানে? আসুক ফিরে। জিজ্ঞেস করা যাবে। তবে এটা ঠিক, ওরা যদি বিশ্বভারতী যায় তাহলে আবার যেতে হবে আমার সাথে সবাইকে। ইল্লি নাকি যে ওরা দেখবে আর আমি দেখব না এতো নামকরা একটা জায়গা? বাহ, দোয়েলটা তো বেশ সুন্দর শিস দিচ্ছে। আমি মুগ্ধ হয়ে শুনতে লাগলাম দোয়েলের শিস। জানি না কখন অনুজ পিছনে এসে দাঁড়িয়েছে।

হঠাৎ মনে হোল পিছনে কেউ। চমকে তাকিয়ে দেখি অনুজ চুপ করে দাঁড়িয়ে আছে এক বাটি ভর্তি তেল নিয়ে। বাপরে কত তেল নিয়ে এসেছে ও? পুরো শরীরে লাগাবে নাকি? আমি বললাম, ‘আরে তুমি যে এসেছ বলবে তো? কি ভয় পেয়েছিলাম আমি।‘

অনুজ হেসে ফেলল। বলল, ‘দিদিমনি, এই দিনের বেলা আপনি ভয় পাচ্ছেন? অথচ রোজ রাতে আমাকে ঘন জঙ্গল পেড়িয়ে যেতে হয়।‘

আমি বিছানায় বসে বললাম, ‘ও তোমাদের অভ্যেস হয়ে গেছে। আমি থাকলে আর রোজ তোমার মত গেলে আমারও ভয় লাগতো না।‘

অনুজ আমার সামনে বিছানার উপর তেলের বাটি নিমিয়ে বলল, ‘হ্যাঁ, সেটা আপনি ঠিক বলেছেন। তবে আপনারা তো শহুরে মেয়ে, ভয়টা আপনাদের জন্মগত।‘

আমি আর তর্ক করলাম না এই ব্যাপার নিয়ে। এরা সব গ্রামের ছেলে। শহরের উপর এদের এক জন্মসুত্রে ঈর্ষা আছে। সেটা ভাঙ্গাও যাবে না ভাঙতে দরকারও নেই আমার এই মুহূর্তে। আমি বললাম, ‘কিন্তু তুমি বললে নাতো যে এতো তেল নিয়ে এসেছ কেন? আমার তো শুধু পায়েই মাখাতে হবে।‘

অনুজ এইটুকু শুধু বলল, ‘পরে যদি লাগে। তাই।‘

পরে লাগবে কেন এটা জানতে চাইলাম না আমি। আমি এখন উদগ্রীব ওর মালিশে আমার যাতে পায়ের ব্যথা পুরো সেরে যায়। কাল সবার সাথে বেরতেই হবে আমার।

অনুজ হাতে তেল নিয়ে দুহাতে মাখাতে মাখাতে বলল, ‘দিদিমনি কোন পায়ে ব্যথা আপনার?’

আমি নাইটিটা একটু তুলে বাঁ পা দেখিয়ে বললাম, ‘এইখানে। এইযে দেখ কেমন লাল হয়ে রয়েছে। ডাক্তার ওষুধ দিয়েছেন। তুমি মালিশ করলে হয়তো তাড়াতাড়ি ব্যথা কমে যাবে।‘

অনুজ হাসতে হাসতে বলল, ‘হয়তো না দিদিমনি একদম সেরে যাবে। আমি খুব ভালো মালিশ করতে জানি।‘

আমিও হেসে জিজ্ঞেস করলাম, ‘কেন তুমি মালিশ শিখেছ নাকি?’

অনুজ আমার পায়ে তেল লাগিয়ে বলল, ‘না মালিশ শিখি নি। তবে এখানে অনেকেই চায় মালিশ করাতে। তাদের করতে করতে শুনতে পাই আমি নাকি ভালো মালিশ করতে জানি। আপনিও হয়তো বলবেন। আপনি এইভাবে বসে থাকলে পুরো পাটা মালিশ করতে পারবো না। আপনি আরাম করে শুয়ে পরুন, ভালভাবে আমি মালিশ করে দিই।‘

আমি টানটান হয়ে বিছানায় শুয়ে পড়লাম। অনুজ আমার পায়ের সামনে বসে পাটাকে ওর থাইয়ের উপর তুলে নিয়ে একটু একটু টিপে মালিশ করতে লাগলো। আমি বুঝতে পারছি আমার ব্যথার জায়গায় ও যখন মালিশ করছে তখন খুব আরাম লাগছে। জানে বটে ও মালিশ করতে। নাহলে আমার আরাম লাগবে কেন?

বেশ কিছুক্ষন ধরে ওই পাটা মালিশ করে ও বিছানার উপর নামিয়ে রাখল পাটাকে। তারপর ডান পা তুলে ওই একইরকম ভাবে মালিশ করতে লাগলো। যেহেতু ওই পায়ে ব্যথা নেই ওর চাপের ওজনটা একটু বেশি ওই পায়ে, কিন্তু আমার খুব আরাম লাগছে। বাঁ পাটা হাঁটুর থেকে মুড়ে ভাঁজ করতে দেখলাম পায়ের কাফে একটু যেন ব্যথা। তারমানে ব্যথাটা উপরে উঠছে। কি করবো, অনুজকে বলবো পাটা মালিশ করতে? ও যদি আবার কিছু মনে করে?

ডান পাও শেষ করে অনুজ নামিয়ে রাখল বিছানায়। তারপরে যেটা জিজ্ঞেস করলো আমায় অনেক সহজ করে দিলো আমার আগের চিন্তাকে। অনুজ বলল, ‘দিদিমনি, আপনার লাগছে না ব্যথাটা উপরের দিকে উঠেছে?’

আমি অবাক হয়ে বললাম, ‘ও বাবা তুমি তো দেখছি আবার ডাক্তারও? কি করে জানলে আমার ব্যথা উপরে উঠেছে?’

অনুজ যেন বিজ্ঞের মত মাথা নাড়িয়ে বলল, ‘সাধারনত ব্যথা এইভাবেই ছড়ায়। আপনার মনে হবে এইখানে ব্যথা লেগেছে, আসলে ব্যথা ছড়িয়ে গেছে অনেকটা বেশি জায়গায়। যদি বলেন তো আমি মালিশ করে দিতে পারি।‘

আমি ভাবতে লাগলাম এতোটা এগোনো ঠিক হবে কিনা। একদম ছোকরা, বয়স কম। আমিও কম বয়সী। হাতের বাইরে চলে গেলে কন্ট্রোল করবো কিভাবে? তবে ছেলেটা কি এতো বাজে হবে? মালিশ করলে ভালোই লাগবে আমি জানি। কিন্তু সাহস পাচ্ছি না। একে তো একা এই বাড়ীটায় আমি আর অনুজ। যদি ও ওকে সামলাতে না পারে? আবার ভাবলাম, এতো নিস্পাপ ও কি আর খারাপ হবে। দোনামোনায় বলেই দিলাম, ‘বলছ যখন দাও।‘ বলতে ইচ্ছে করছিল যতটা আমি বলবো ততটাই মালিশ করো। কিন্তু ফালতু ওর মনে কৌতূহল জাগিয়ে কি লাভ? নিজেকে তো কন্ট্রোল করতে পারবো। ও যদি বেগোড়বাই কিছু করে ধমকে দেবো।

অনুজ নাইটির উপর দিয়ে আমার পা নিচের থেকে টিপে হাঁটু পর্যন্ত এসে আবার টিপতে টিপতে নিচে নামতে লাগলো। হঠাৎ আমার খেয়াল হোল, এই একি ওকি তেল দিয়ে আমার নাইটির উপরেই কি মালিশ করছে? নাইটির তো সত্যনাশ হোল তাহলে। সারা নাইটি তেলে জ্যাবজ্যাবে হয়ে যাবে।

আমি চমকে উঠে পাটা তুলে দিয়ে বললাম, ‘এই তুমি কি আমার নাইটির উপর দিয়ে তেল মালিশ করছ নাকি?’

অনুজ মালিশ থামিয়ে বলল, ‘না দিদিমনি, আমি তো এমনি এমনি টিপছিলাম। নাইটি তুলতে বললে আপনি যদি আবার কিছু মনে করেন।‘

অনুজের দিকে তাকিয়ে দেখলাম ও আমার পায়ের দিকে চেয়ে। হঠাৎ একটা হাওয়া ঘরে বয়ে গেল। আমার ভিতরের থাইয়ে হাওয়ার স্পর্শ পেতে বুঝলাম আমি যে পা তুলে নিয়েছি তাতে আমার নাইটি ফাঁক হয়ে বসে আছে, যার জন্য হাওয়ার স্পর্শ পেলাম আমার ভিতরের থাইয়ে। আর আমি সম্পূর্ণ উন্মুক্ত অনুজের চোখের সামনে। প্যান্টি পরা আছে এটাই যা রক্ষে করেছে আমার।

আমি পা নামিয়ে বললাম, ‘ও আচ্ছা, তুমি তেল লাগাচ্ছ না। ভালো। আমি ভেবেছিলাম বুঝি তোমার তেল হাত।‘

অনুজ আবার মালিশ না করে আমতা আমতা করে বলল, ‘কিন্তু তেল দিয়ে মালিশ করলে আরও ভালো লাগতো আপনার।‘

আমি নাইটিটাকে টেনে হাঁটুর একটু উপরে তুলে দু থাইয়ের মাঝে গুঁজে দিলাম। বললাম, ‘এবারে হোল, নাও এবার মালিশ করো।‘

অনুজ একটু ঝুঁকে হাতে তেল নিয়ে আমার দু পা মালিশ করতে লাগলো। কখনো একটু করে টেপে, কখনো পুরো হাত দিয়ে প্রেস করে। আমার সারা শরীরে ক্লান্তি ছেয়ে আসতে লাগলো। লোকেরা ভুল বলে না। ছেলেটা সত্যি মালিশ ভালো করে। আমি চোখের উপর হাত রেখে আরাম নিতে লাগলাম। জানি না কখন অনুজ আমার থাই মালিশ করতে লেগেছে। যখন বুঝলাম তখন ওকে বারন করার অনেক দেরি হয়ে গেছে।


২০


আমি কি ঘুমিয়ে পড়েছিলাম? নিশ্চয় তাই হবে না হলে অনুজ আমার নাইটি তুলে আমার থাইয়ে তেল মাখাচ্ছে সেটা বুঝতে পারলাম না। এমন পরিস্থিতিতে পড়ে গেলাম যে কি করবো বুঝতে পারছি না। নাইটি কতটা তুলেছে সেটা শুয়ে বোঝার উপায় নেই। আমার প্যান্টি দেখা যাচ্ছে কি না তাও বলতে পারছি না।

চোখ পিটপিট করে অনুজকে দেখলাম, ও একমনে আমার থাই ডলে যাচ্ছে। ওর চোখ অন্যত্র ঘুরছে না, ও শুধু ঝুঁকে আমায় মালিশ করতে মগ্ন।

ওর একনিস্টতা দেখে মনে হোল হয়তো ও আমাকে ডাকতে চেয়েছিল আমি ঘুমিয়ে ছিলাম বলে ও আর সময় নষ্ট করে নি। তাহলে ও কি জানতো যে আমি ওকে আমার থাই মালিশ করতে দেবো। বুঝতে পারছি ওর হাত আমার দুই থাইয়ের অনেক উপরে ঘুরে বেড়াচ্ছে। ওটাই যদি আমার নাইটির শেষ প্রান্ত হয় তাহলে আরেকটু উঠলে আর রক্ষা নেই। নির্ঘাত আমার প্যান্টি দেখতে পাবে ও।

আমার কি করা উচিত? ওকে বারন করা? নাহ্, ও তাহলে হয়তো দুঃখ পাবে। যে ধরনের মনোনিবেশ ওর দেখছি ও সত্যি আমাকে আরাম দেবার জন্যই মালিশ করছে। এইমুহুর্তে ওকে কিছু বলা মানে ওর মনে দুঃখ পৌঁছানো। এতো যে করছে তাকে কি সেটা করা যায়?

তাহলে? একটাই উপায় আছে। আমার আবার ঘুমিয়ে পড়া মানে ঘুমের ভান করে থাকা। ওর যতটা সাহস সেই নিয়ে ও যতটা পারে মালিশ করুক। নিশ্চয়ই ও অবাধ্য হবে না। আমি তাই করলাম। একটা গভীর নিঃশ্বাস নিলাম অনুজকে বোঝাতে যে আমি গভীর ঘুমে মগ্ন। চোখের পাতার একটু ফাঁক দিয়ে দেখলাম অনুজ থেমে গিয়ে আমার দিকে তাকিয়ে রইল। কিছুক্ষন আমাকে দেখে ও নিশ্চিন্ত হয়ে আবার মালিশ করতে লাগলো।

আরাম আমার মনের পাপবোধের অনেক উপরে এই মুহূর্তে। আমি মনের থেকে সব দ্বিধা সরিয়ে দিয়ে অনুজের হাতের ম্যাজিক স্পর্শের শিহরন উপভোগ করা শুরু করলাম। খেয়াল এলো যদি সুধীর কাকু চলে আসে। এ ক্ষেত্রে আমি আরাম নিতে নিতে মনকে বোঝালাম, এই ব্যাপারে আমার যতটা চিন্তা থাকা দরকার তার থেকে বেশি চিন্তা অনুজের হওয়া উচিত। ওই বুঝবে কাকুর আসার সময় কখন হতে পারে।

অনুজের হাত আমার থাইয়ের উপরের ভাগে ঘোরাফেরা করতে লাগলো। কখনো মাংশ দাবায় কখনো বা চেপে চেপে মালিশ করে। এই মুহূর্তে ও যা যা করছে সবই আমার ভালো লাগছে। আমি চোখ পিটপিট করে দেখে চলেছি অনুজের প্রতিক্রিয়া। একসময় ও থেমে একটা হাত দিয়ে নাইটিটা আমার পেটের উপর প্রায় তুলে দিল। রাজ্যের লজ্জা আমার মুখে। কিন্তু আমি তো ঘুমিয়ে আছি ওর কাছে। আমার তো লজ্জা পাবার কোন উপায় নেই। আমি নিশ্চিত অনুজ আমার লেস দেওয়া গোলাপি প্যান্টি দেখছে।

অনুজের হাত আমার প্যান্টির পাশ দিয়ে ঘুরে গেল। সারা শরীরে আমার অদ্ভুত একটা শিহরন খেলে গেল। একটা সময় অনুজ একটু ঝুঁকে পড়লো আমার প্যান্টির উপর। আমার শরীরে কেমন একটা কম্পন অনুভুত হতে লাগলো। ও কি মুখ লাগাবে নাকি আমার প্যান্টি ঢাকা যোনির উপর? কিন্তু ও জানবে কি করে যে এখানে মুখ দেয়? ও তো গ্রামের ছেলে। ওর তো এসব জ্ঞান থাকতে পারে না। আবার মনে হোল মালিশ করার আগে ও বলেছিল যে ও অনেক মালিশ করেছে। যদি তার মধ্যে মেয়ে থেকে থাকে তাহলে হয়তো......।

বলতে পারছি না কোন কিছু ঠিক করে। আপাতত দেখে যাওয়া ছাড়া আমার কিছু করনীয় নেই। আর সর্বোপরি আমি আরাম পাচ্ছি এটাই বড় কথা।

ওকি আমার যোনির চুলে টান লাগছে কেন? একটু যেন চমকে উঠলাম। চোখ নিচু করে দেখলাম অনুজকে। ওর হাতের অবস্থা দেখে মনে হোল ও আমার যোনির চুলগুলো ধরে আস্তে করে টান দিচ্ছে। তারমানে কি ও প্যান্টি যোনির থেকে সরিয়ে দিয়েছে? না তাহলে তো আমি বুঝতে পারতাম। তারপর মনে এলো, ও হরি আমার চুলের গ্রোথ এতো বেশি যে আমি আয়নায় দেখেছি যে প্যান্টি পরলে প্যান্টির পাশ থেকে কিছু লোম বাইরে বেড়িয়ে থাকে। এ ক্ষেত্রে তাই হয়েছে। প্যান্টির পাশ থেকে বেড়িয়ে থাকা চুলগুলো ধরেই ও টানছে।

কিছুক্ষন চুল টানার পর আবার অনুজ সোজা হয়ে বসে মালিশ করতে লাগলো আমার দুই থাইয়ের সন্ধিস্থল। যতবার ওর হাত ওই জায়গা থেকে ঘুরে যায় ততবার আমার মনের প্রত্যাশা বেড়ে যায় এই বুঝি ও যোনি স্পর্শ করলো। যোনির ভিতরে খুব অস্বস্তি ফিল করছি আমি। আমার মনে হচ্ছে যোনি আমার ভিতর থেকে ভিজতে শুরু করেছে। এ আরেক লজ্জা। যদি তাই হয় তাহলে তো আর কিছুক্ষন পর আমার পাতলা প্যান্টির সামনে ভিজে দেখাবে আর অনুজ সেটা দেখতে পাবে। কি একটা লজ্জা আবার আমার সারা শরীরকে ঘিরে ধরল।

আবার অনুজকে থেমে যেতে দেখলাম। অনুজ আমাকে ঘোরাবার চেষ্টা করছে যাতে আমি পাশ ফিরে অথবা বুকের উপর শুই। বোধহয় ও আমার থাইয়ের পিছনের অংশে তেল লাগাবার চেষ্টা করবে বা চাইছে। আরেকবার টানাতে আমি গা আলগা করে দিলাম, ও আমাকে একেবারে ঘুরিয়ে বুকের উপর শুইয়ে দিল।

আমি এইভাবে শুয়ে থেকে আরও বেশি অস্বস্তিতে পড়ে গেলাম। এবারে আর ওকে দেখতে পাবো না ও কি করছে। ভালো লাগছিল ওর ভিতরের একটা কৌতূহল আমার চোখের সামনে দেখতে পেয়ে। দেখা যাক ও কি করে।

বুঝতে পারলাম ও নাইটিটা পিছন থেকে আমার কোমরের উপর তুলে গুছিয়ে রাখল। আরও কিছুক্ষন পর ওর হাত আমার থাইয়ের পিছনে অনুভব করলাম। ও মালিশ শুরু করেছে। প্রথমে হাঁটুর থেকে উপরে উঠতে উঠতে পাছার শুরু যেখান থেকে সেখানে এসে থেমে গিয়ে আবার নিচে নামতে শুরু করছে। এইভাবে বার পাঁচেক করলো। তারপর আমার প্যান্টির উপরের দিকের ইলাস্টিকের কাছে ওর হাতের স্পর্শ টের পেলাম। আমার শরীর প্রত্যাশায় উন্মুখ হয়ে রইল এবারে কি।

বুঝতে পারলাম অনুজ সাহসী হয়ে উঠছে। ও আমার প্যান্টি উপর থেকে টেনে নিচে নামাতে শুরু করলো। আমি দাঁত কামড়ে পরে রইলাম। বেশ কিছুটা নামানোর পর ওকে থামতে হোল যেহেতু প্যান্টির নিচের দিকে আমার পেটে চাপা রয়েছে। ও আমার পেটের তলায় আলতো করে হাত ঢুকিয়ে এক হাতে আমার পেট তুলে ধরতে চাইল। খুব স্বাভাবিকভাবে আমি আমার পেট তুলে ধরতে গেছিলাম ওর সুবিধের জন্য। পরক্ষনেই মনে হোল আমি তো ঘুমিয়ে রয়েছি। আবার আমি পেট নামিয়ে দিলাম।

কিন্তু যত পাতলা ভেবেছিলাম অনুজকে ও বেশ শক্তিশালী। আমার পেট ও একহাতে তুলে ধরতে পারলো আর আরেক হাতে পেটের থেকে প্যান্টি নিচে নামিয়ে দিয়ে আবার আমাকে পেটের উপর শুইয়ে দিল। এরপর ওর আর কোন বাঁধা রইল না আমার প্যান্টি খুলে নিতে।

আস্তে আস্তে অনুভব করতে লাগলাম আমার প্যান্টি ও টেনে নামিয়ে নিচ্ছে তারপর একটা করে পা তুলে প্যান্টি আলগা করে নিয়ে নিলো অনুজ নিপুন হাতে। কতজন মেয়েকে ও এইভাবে করেছে কে জানে। কিন্তু ওর পারদর্শিতায় মনে হোল ও খুব পাকা খেলোয়াড় এই ব্যাপারে।

ও আমার নিতম্ব মালিশ করতে লাগলো। একেকটা নিতম্ব ধরে ভালো করে চেপে চেপে মালিশ করা শুরু করে দিলো অনুজ। যতই আমার লজ্জা লাগুক আমার ভালো লাগছে এই মালিশ। কেমন একটা নতুন কিছু পাবার আশা আমার মনে সবসময় ঘোরাফেরা করছে। একটা সময় আমার দুই নিতম্বের খাঁজে ওর আঙ্গুল অনুভব করলাম। তেল দিয়ে নিতম্বের খাঁজে ওর আঙ্গুল ওঠানামা করতে লাগলো। কিন্তু অদ্ভুত ভাবে ওর আঙ্গুল আমার যোনির দ্বারের কাছে এসে আবার উল্টো পথে যেতে লাগলো। যতবারই ওর আঙ্গুল আমার যোনির পাশে আসতো ততবারই মনে হতো এইবার হয়তো এইবার ও ছোঁবে আমার যোনিকে। আমার প্রত্যাশা গগনচুম্বী হতে লাগলো। আমার ভিতর থেকে লজ্জা ভয় সব কিছু অন্তরালে চলে গেছে। আমি মনপ্রান দিয়ে চাইছি ও স্পর্শ করুক। আমি কিছু বলবো না। কিন্তু চাতক পাখির মত আমি শুধু আশাই করে যাচ্ছি। অনুজের আঙ্গুল ত্রিসীমানায় আসছে না।

0 comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...