21 September 2012 - 0 comments

আমার জীবন খাতার প্রতি পাতায় 4

ছেলেটা জুতো রেখে এসে আমাদের বলল, ‘চলুন মাসিমা, এগোই।‘ বাবা পাণ্ডার সাথে আগে চলেছেন কথা বলতে বলতে আর ছেলেটা আমাদেরকে নিয়ে চলেছে। আমরা ছেলেটার পিছন পিছন যেতে যেতে মা জিজ্ঞেস করলেন, ‘বাবা, তোমার নাম কি?’

ছেলেটা ঘুরে আমার দিকে তাকিয়ে উত্তর করলো, ‘আজ্ঞে আমার নাম উত্তম জানা।‘

মা আবার প্রশ্ন করলেন, ‘তোমরা তো বাঙ্গালি নও মনে হচ্ছে।‘

ছেলেটি গলায় অমায়িকতা ছড়িয়ে দিয়ে বলল, ‘না মা আমরা বাঙ্গালি নই। উড়িষ্যায় আমাদের ঘর বাড়ী সব। প্রায় ৭৫ বছর ধরে এই পুরীতে আছি আর এই পাণ্ডার কাজ করে যাচ্ছি।‘ বলে আবার আমার দিকে তাকাল।

আরে ভারী অসভ্য তো ছেলেটা। ওর কি লজ্জা করছে না এমন বারবার আমার দিকে তাকাতে? আমি মুখ নিচু করে চলেছি। মন্দিরের সামনে দিয়ে যেতেই উত্তম আমাদের দাঁড় করিয়ে দিয়ে বলল, ‘জানেন মা, এইখানে সন্ধ্যের সময় ভীষণ ভিড় হয়। কেন বলুন তো?’

আমার ইচ্ছে ছিল জিজ্ঞেস করার কিন্তু ভয়ে বললাম না। যদি আবার ছেলেটা এটাকে ইঙ্গিত ভেবে নেয়। মাই প্রশ্ন করলেন, ‘কেন বাবা?’

ছেলেটা মন্দিরের মাথায় তোলা উরন্ত পতাকাগুলো দেখিয়ে বলল, ‘রোজ একটা ছেলে এই মন্দিরের গা বেয়ে উপরে উঠে পতাকা বদলে আসে। আর সেটা দেখতেই খুব ভিড় হয়। আপনারাও দেখে যাবেন। দেখা আপনাদের সার্থক হয়ে যাবে। হ্যাঁ দিদিমনি?’

আমাকে বলাতে আমি বাধ্য হলাম ওর চোখে চোখ রাখতে। উফফ, কি দৃষ্টি। যেন আঁচল ভেদ করে আমার স্তন দেখতে চাইছে অসভ্যটা। আমি চোখ নামিয়ে নিলাম। এবারে বাবা আমাদের হাঁক দিলেন, ‘আরে তোমরা আসবে কি না? এখনি কত ভিড় হয়ে গেছে দেখ।‘

মা পায়েলকে তাড়া লাগালেন, ‘এই ওই দেখ বাবা ডাকছে, দেরি করিস না চল চল।‘

পায়েল যেতে যেতে বলল, ‘আমি আবার কোথায় দেরি করলাম, তুমিই তো ওর সাথে কথা বলছিলে।‘

ওরা সবাই মিলে একজায়গায় মিলিত হোল। পাণ্ডা বললেন, ‘আপনারা আমার সাথে আসুন। উত্তম, আমি সাহেব আর ম্যাডামকে সাথে নিচ্ছি। তুই এক কাজ কর, দিদিমনির সাথে থাক ওনাকে নিয়ে আয়।‘

অ্যা, বলে কি? আর সাথে আমাকে যেতে হবে? পায়েল ঘেমে উঠলো। না না, তার চেয়ে বরং মায়েদের সাথে যাওয়াই ভালো। মাকে চেঁচিয়ে বলল, ‘মা আমি তোমাদের সাথে যাবো।‘

পাণ্ডা ঘুরে দাঁড়িয়ে বললেন, ‘না দিদিমনি জেদ করে না। দেখছ তো কত ভিড়। তোমার মা বাবাকে আমি সামলাতে পারবো। কিন্তু তোমাকে দেখভাল করা তখন আমার পক্ষে সম্ভব হবে না। তুমি উত্তমের সাথে এসো। এখানে বাজে লোকের অনেক ভিড়। ওদের থেকে ও তোমাকে বাঁচিয়ে নিয়ে আসবে।‘

বাবা বললেন, ‘আরে পায়েল কেন জিদ করছিস? উনি তো ঠিকই বলছেন। তুই শান্তিভাবে উত্তমের সাথে আসতে পারবি।‘

কেন বাবারা বুঝতে পারছেন না উত্তমের চোখে যে ধরনের চাউনি আমি দেখেছি ওটা ভালো নয়। কিন্তু বাবাকে বা মাকে তো বলতে পারবো না। যেতেই হবে এই মর্কটটার সাথে। আমি একবার কড়া চোখে ওর দিকে তাকিয়ে দেখলাম যাতে ও বুঝতে পারে আমি ওর সাথে যেতে বাধ্য হচ্ছি, ও যেন সাবধানে থাকে আমার সাথে। কিন্তু উত্তমের মুখে শুধু আমি হাসিই দেখলাম। ও যেন হেসে বোঝাতে চাইছে যেতে তোমাকে আমার সাথেই হবে।

আমাদের হাতে ফুল আর পুজোর ডালি ধরিয়ে দিল পাণ্ডা। একহাতে পুজার ডালি আরেকহাতে ফুল, মালা আর নারকোলের ডালি। দুহাত ডালি ধরে তুলে এগোতে থাকলাম আমরা ভিড় ঠেলে। কোথায় এরা বলল ফাঁকা ফাঁকা দেখাবে। এতো ভিড়ই। আমার পাশে উত্তম, প্রায় গা ঘেঁসে চলেছে আমার সাথে। আমার ইচ্ছে থাকলেও সরে যাবার উপায় নেই। একে তো সামনে লোক তার উপর আবার হারিয়ে যাবার ভয়। বাধ্য হচ্ছি ওর গায়ের সাথে গা লাগিয়ে চলতে।

উত্তম বলল, ‘আরেকটু এগোলেই আমরা একটা গলির সামনে এসে যাবো। ওইদিক দিয়েই আমরা ভগবানের কাছে চলে যাবো। ফাঁকায়।‘

কখন আসবে কে জানে। পা দেখলাম হঠাৎ জলের উপর পড়লো, মানে শাড়িটার নিচে ভিজল। মুখ দিয়ে বেড়িয়ে এলো, ‘ইসস, শাড়ীটা ভিজে গেল। জল এইখানে আবার কি করে এলো?’ আমার একরাশ বিরক্তি বেড়িয়ে এলো মুখ থেকে।

উত্তম পাশের থেকে বলল, ‘আপনি শাড়ীটা একটু উঠিয়ে পরতে পারতেন। এখানে অনেক জায়গায়তেই জল আরও কিসব পরে থাকবে।‘

আমি চমকে উঠলাম ওর কথা শুনে। কি বলছে ও? আমি আস্তে করে জিজ্ঞেস করলাম, ‘পরে থাকবে? কি পরে থাকবে?’

উত্তম বলল, ‘লোকেদের থুতু, কফ, ইঁদুরের বিস্টা অনেক কিছু।‘

আমি শিউরে উঠলাম, এমা এইসব আমার শাড়িতে লাগবে। মা তো খেয়ে ফেলবে। এটা মায়ের একটা দামী শাড়ি। কি করি এখন? উত্তমকে আমি তুমি বলবো না আপনি বলবো ঠিক করে উঠতে পারছি না। আমার থেকে তো বয়সে বড়, আপনি বলাই উচিত হবে।

বললাম ওকে, ‘আপনি একটু এই ডালিগুলো ধরবেন। আমি তাহলে শাড়ীটা একটু উঠিয়ে নিতে পারি। নাহলে তলাটা একদম যাচ্ছেতাইভাবে নষ্ট হয়ে যাবে।‘
উত্তম কোন সাহায্য করতে পারলো না এই বলে, ‘না দিদিমনি। আপনার ডালি আপনাকেই নিতে হবে। একবার আপনার নামে হয়ে গেলে ওটা আর হাত পরিবর্তন করা যায় না। এখানে এটা নিয়ম।‘

ধুত্তোর, নিয়মের নিকুচি করেছে। কিন্তু কি করা যায়, ও নেবে না। অন্য কাউকে দিতেও পারবো না। তাহলে? এদিকে জলের পর জল পার হয়ে যেতে হচ্ছে। উত্তম আরও ভয় দেখাল, ‘দিদিমনি আরেকটু পথ বাকি আছে। কিন্তু এগোলে আরও বেশি জল পাবেন আপনি।‘

এ আবার কি কথা। এখানে লোকের পুজো দিতে আসে না জল ফেলতে আসে। আমার শাড়ি তো বাঁচাতেই হবে। সামনের দিকে তাকিয়ে দেখলাম মা বাবাকে। কাউকে দেখা যাচ্ছে না। ওরা বোধহয় আরও বেশি এগিয়ে গেছেন। কি করি বাধ্য হলাম ওর হেল্প নিতে।

উত্তমকে প্রায় ফিসফিস করে বললাম যাতে আশেপাশের লোকে না শুনতে পারে, ‘আপনি একটা কাজ করবেন? শাড়ীটা একটু তুলে আমার কোমরে গুঁজে দেবেন। আপাতত বাঁচা তো যাবে ময়লা হবার হাত থেকে?’

উত্তম যেন অপেক্ষা করছিলো এটা শোনবার জন্য। ও চট করে আমার পিছন ঘেঁসে দাঁড়ালো। আমি পরিস্কার আমার গায়ে ওর গা ঘষা অনুভব করলাম। গাটা শিউরে উঠলো। এই প্রথম কোন পুরুষের দেহ আমার দেহ স্পর্শ করলো। আমি গা সিটকে দাঁড়িয়ে পড়লাম। উত্তম বলে উঠলো, ‘উহু, দাঁড়াবেন না দিদিমনি।
পিছন থেকে ধাক্কা খেতে হবে।‘

আমি আবার চলতে শুরু করলাম। উত্তম পাশের থেকে দুহাত দিয়ে শাড়ীটা তুলে ধরল, তারপর গোছ করে আমার কোমরে ঢোকাতে লাগলো। ওর হাত নাভির নিচ দিয়ে কোমরে বাঁধা শায়ার দড়ির নিচে নেমে যেতে থাকল আমার সারা দেহে আতঙ্ক ছড়িয়ে। বলতে চাইলাম, ‘আরে ব্যস ওইখানেই গুঁজে দিন।‘ কিন্তু ভয়ে
মুখ দিয়ে কোন কথা বেরোল না। পাছে আশেপাশের লোক শুনে ফেলে।

উত্তমের হাত এবারে মোক্ষম বিপদজ্জনক জায়গায়। আমার প্যান্টির ইলাস্টিক স্পর্শ করেছে। কিন্তু এটা কি করছে ও? ওর তো এখন ওখান থেকে ফিরে আসা উচিত। ওর আঙ্গুল বিস্তার হতে শুরু করেছে আমার প্যান্টির ইলাস্টিকের নিচ। আমার কি মনে হোল ওর আঙ্গুল আমার যোনির চুলগুলো স্পর্শ করলো? আমি ওর দিকে তাকাবার আগেই ও হাত বার করে নিয়ে বলল, ‘এবারে ঠিক আছে মনে হয়। আর আপনার শাড়িতে জল লাগবে না।‘

আমার চোখে প্রায় জল এসে যাবার যোগার। কি বিপদেই না আমি পড়েছি। আমার গা হাতপা সব কাঁপছে উত্তমের এই ব্যবহারে। কিন্তু আমি নিরুপায়। আমার কিছুই যে বলবার নেই। আমি মুখ বুজে হাঁটতে লাগলাম।

একটা গলি দেখতে পেলাম আর সাথে সাথে উত্তমের হাত আমার নগ্ন কোমরে অনুভব করলাম। চমকে উঠতেই উত্তম বলল, ‘ওইদিকে, ওই গলির দিকে চলুন। আমাদের জায়গায় এসে গেছি।‘ উত্তম আমার পেটের কিছুটা অংশে হাত বুলিয়ে আমাকে ঠেলে দিল গলির দিকে। আমি দুই হাতে ডালি নিয়ে চললাম গলির দিকে। পিছনে উত্তম।


১০

গলিটা একটু সঙ্কীর্ণ হলেও একটু যেন আলো আছে। এইখানে উত্তম হয়তো সাহস পাবে না। আমি চলতে লাগলাম, ও আমার একটু পিছনে। ভালোই হয়েছে। লোকের ভিড় নেই, উত্তমও বিরক্ত করতে পারবে না। বেশ কিছুক্ষন চলার পর গর্ভগৃহের কাছাকাছি পৌঁছুতেই আবার ভিড়। গিজগিজ করছে লোকে। আমি একটু ভয় পেলাম। এই ভিড়ের মধ্যে মা বাবাকে তো দেখতে পাচ্ছি না। কোথায় গেলেন ওনারা? উত্তম আবার সেই গা ঘেঁসে দাঁড়িয়ে পরেছে। আমার ওর গা ঘেঁষা মনে হয় সয়ে গেছে। আর এতো ভিড়ে ও কাছে থাকেলই ভালো। নাহলে ওর বদলে অন্য কেউ সুযোগ নিতে পারে।

আমি উত্তমকে জিজ্ঞেস করলাম, ‘কি হোল, এতো ভিড়? অথচ আপনারা বলেছিলেন ফাঁকায় ফাঁকায় দেখাবেন?’

উত্তম উত্তর করলো, ‘যে লাইনে আমরা আসছিলাম সেই লাইন দিয়ে যদি আসতাম তাহলে এখন ১৫ থেকে ২০ মিনিট লেগে যেত এইখানে পৌঁছাতে।‘

আমি জিজ্ঞেস করলাম, ‘কিন্তু মা বাবাদের তো দেখতে পাচ্ছি না। কোথায় গেলেন ওনারা, আপনার বাবা?’

উত্তম উত্তর দিলো, ‘হবে আশেপাশে কোথাও। আপনি চিন্তা করবেন না দিদিমনি। আমি আছি হারাবার ভয় নেই আপনার।‘

সে ভয় তো নেই। কিন্তু মা বাবাকে না খুঁজে পাবার একটা অস্বস্তি রয়ে গেছে মনে। গর্ভগৃহ দেখা যাচ্ছে। কিন্তু অনেক লোকের ভিড় ঠেলে এগোতে হবে। একটা শিউরে ওঠা ফিলিংস এলো মনে। একি করছে উত্তম? এটা উত্তমই তো?

পুজার ডালি দুটো লোকের ধাক্কায় যাতে না পরে যায় তারজন্য দুটো হাতই আমার একটু উঁচুতে করে রাখা। সেই সুযোগ নিয়ে উত্তম আমাকে প্রায় জড়িয়ে ধরার মত করে ওর হাত দুটো আমার বগলের পাশ দিয়ে ঢুকিয়ে সোজা স্তনের উপর রেখেছে। আর শুধু রাখাই না, টিপতেও লেগেছে ধীরে ধীরে। যেহেতু একটাই লাইন, পাশে কোন লোক নেই ও নির্বিকার। সামনের লোক সামনের দিকে তাকিয়ে আর পিছনের লোকেরা তো আমাদের পিছনে। কে দেখবে কি করছে।

আমার চোয়াল শক্ত হয়ে উঠলো। আমি তো কিছু করতেই পারছি না, কিছু যে বলব ভয়ে গলা দিয়ে কোন স্বর বেরোচ্ছে না। কোন রকমে উচ্চারন করতে পারলাম, ‘আপনি একটু পিছনের দিকে সরে দাঁড়ান।‘

উত্তমের সেদিকে কোন খেয়াল নেই, বলল, ‘আজ্ঞে দিদিমনি, পিছনের থেকে লোকে ঠেলা মারছে। সরবো কোথায়?’

ব্লাউসটাও আমি ঢিলে পড়েছি। পেটের কাছে ওটা লুস হয়ে ঝুলছে। উত্তমের দুটো হাতই ওই লুস ব্লাউসের ভিতর দিয়ে ঢুকে ব্রা স্পর্শ করে ফেলেছে। ইসস, আমি যে কি করি। ওমা একি ও যে দুটো হুক খুলেও দিয়েছে ব্লাউসের। তারমানে ও কি করতে চায়? লোকের কাছে যাবো কি করে? গর্ভগৃহ জানি না ভিড় থাকবে কি লাইট থাকবে। শাড়ীর আঁচল যদি সরে যায় তাহলে তো সবাই দেখবে আমার ব্লাউসের অবস্থা। আমি আমার শরীরে দুলুনি দিলাম যাতে ও বোঝে আমি অসন্তুষ্ট।

কিন্তু আশ্চর্য ছেলে বটে এই উত্তম। ও বলল, ‘দিদিমনি সোজা দাঁড়াও। নাহলে হাতের ডালি পরে যেতে পারে।‘

কি সাহস দেখ। উত্তমের হাত আমার ব্রা টেনে উপরে করে দিয়েছে। ঠাণ্ডা হাওয়া শাড়ীর ফাঁক দিয়ে আমার উন্মুক্ত স্তনে এসে ঠেকছে। উত্তমের হাত দুটো আমার বর্তুলাকার স্তন দু মুঠোয় নিয়ে টিপতে লাগলো। আঙ্গুল দিয়ে আমার শক্ত হয়ে ওঠা স্তনাগ্রে ঘোরাতে লাগলো। এই প্রথম কোন পুরুষের হাত আমার ভীষণ নিজের জায়গাতে স্পর্শ করেছে। আমার সারা শরীরে কেমন একটা কম্পন তৈরি হয়েছে। ভালো লাগা না ঘেন্না জানি না। আমি চোখ বুঝে ভগবানের কাছে প্রার্থনা করছি যাতে অন্য কেউ না দেখতে পারে। ভীষণ অপদস্ত হয়ে যাবো। মা বাবা তোমরা কোথায়, আমি এখানে ভীষণ বিপদে।

উত্তম স্তনাগ্র নিয়ে খেলতে খেলতে আমাকে ঠেলে এগিয়ে নিয়ে যেতে লাগলো। স্তন টেপার ধরনও ওর আলাদা। কখনো দুহাতের চেটো দিয়ে স্তনগুলোকে মালিশ করে আবার কখনো আঙ্গুল দিয়ে স্তনাগ্রগুলোকে টেনে টেনে ধরে। হঠাৎ ও ব্রা আর ব্লাউস দুটোই একসাথে টেনে নামিয়ে দিল নিচে আর হাত টেনে বার করে আমার কাঁধের উপর রাখল।

আমি চোখ খুলে দেখলাম গর্ভগৃহে পৌঁছে গেছি। ভগবান তোমাকে অশেষ ধন্যবাদ। পুজা ভালভাবেই দিলাম। উত্তম হেল্প করলো অনেক। মাথায় মূর্তির সিন্দুর নিয়ে আমার কপালে টিকাও দিয়ে দিল। তারপর আবার আমাকে ধরে বাইরে বার করে নিয়ে এসে বলল, ‘আসুন দিদিমনি, এবারে পরিক্রমা করি মূর্তিকে।‘

বাধ্য হলাম ওর সাথে বেড়িয়ে আসতে পরিক্রমা করতে। আর পরিক্রমা? তাতেও এতো ভিড় ইচ্ছে করছিল না। কিন্তু বাধ্য হলাম উত্তমের সাথে চলতে। পায়ে পা লেগে যায় এমন ভিড়। উত্তমের দেহ আমার সাথে চিপকে আছে। আমার এতো অস্বস্তি হচ্ছে, কিন্তু বলবো টা কি আর কাকেই বা বলবো। সব মূর্তি পরিক্রমায় ব্যস্ত। যেন ভগবান চলে যাবেন না করলে।

চমকে উঠতে হোল পিছনে উত্তম যা করতে শুরু করলো। আমার নিতম্বে অনুভব করলাম উত্তমের দুটো হাত থমকে দাঁড়ালো। শরীর আমার একদম শক্ত হয়ে গেল। উত্তম আমার নিতম্বে হাত দিয়ে চাপ দিয়ে ফিসফিস করে বলল, ‘চলতে থাকুন দিদিমনি, নাহলে ভিড়ে অবস্থা খারাপ হয়ে যাবে।‘

চলছি তো ঠিকই তারসাথে উত্তমের হাতও ঘুরে বেড়াতে লাগলো আমার নিতম্বে। কখনো টেপে, কখনো হাত বুলায়। আমি লোকের কান বাঁচিয়ে বললাম, ‘আপনি আরেকটু পিছনে থাকুন না। আমার খুব অসুবিধে হচ্ছে।‘

উত্তমের হাত আমার খালি পেটে থেমে গেল এসে। বলল, ‘কি করবো বলুন দিদিমনি। আমি কি আর সাধ করে এইভাবে আছি। যা ভিড় তাতে এইভাবেই আমাকে থাকতে হবে যতক্ষণ না বেড়িয়ে যাই।‘

উত্তম আরও জোর করে আমাকে যেন জাপটে ধরল। পেটের উপর হাত ঘোরাতে ঘোরাতে অনুভব করলাম ওর একটা হাত আমার কোমরে আটকে থাকা শাড়ীর ভিতর ঢুকছে। খুব গরম লাগছে আমার। আমি মুখ চেপে ধরলাম একহাত দিয়ে আর আরেক হাত দিয়ে ওর হাত চেপে ধরে বার করে নিতে চেষ্টা করলাম
আমার কোমরের ভিতর থেকে।

উত্তম কানের পাশে ফিসফিস করে বলল, ‘বেশি নড়াচড়া করার চেষ্টা করবেন না। আশেপাশের লোকের সন্দেহ হতে পারে। ওরা দেখলে আপনাকেই বাজে বলবে।‘

আমি বাধ্য হয়ে ওর হাতের উপর আমার হাত রেখে দিলাম আর জোর করলাম না। সেই সুযোগে আমার পেট বেয়ে উত্তমের হাত নেমে গেল একদম নিচে। পেট আমার পাতলা। ভয়ে শায়ার দড়ি খুব একটা টাইট বাঁধা নেই। ওর পক্ষে অসুবিদে হোল না হাত নিচে নিয়ে যেতে। আবার আমার নিঃশ্বাস আটকে গেল যখন ওর হাত আমার প্যান্টির ইলাস্টিকের নিচে ঢুকতে শুরু করলো।

আমি ভয়ে ঘামতে থাকলাম, ও কি করতে চায়। বুঝলাম একটু পরেই যখন ওর হাত আমার লোমভর্তি যোনির উপর পুরো চেপে ধরল। আমি জানি যতই হোক এই স্পর্শে আমার ওখানটা ভেজা রয়েছে। লজ্জা করতে লাগলো এই ভেবে যদি উত্তম টের পেয়ে যায় আমার ওখানটা ভেজা।

উত্তমের আঙ্গুল ঘোরাঘুরি করতে লাগলো আমার লোমে ঢাকা যোনির উপর। লোমগুলো নিয়ে ও খেলতে শুরু করলো। তারপর আমার মুখ দিয়ে ‘ইসসস’ বেড়িয়ে আসতে চাইল যখন উত্তমের আঙ্গুল আমার ভগাঙ্কুরকে ছুলো। ও লোম ফাঁক করে আমার যোনির চেরায় আঙ্গুল দিয়ে ভগাঙ্কুরের উপর আঙ্গুল রেখেছে। অনেক কষ্ট করে আমি মুখ দিয়ে চিৎকার বন্ধ করে দমবন্ধ অবস্থায় নিজেকে ধরে রাখলাম।

উত্তমের হাত কিছুক্ষন আমার কুমারী পাপড়ি আর ভগাঙ্কুর নিয়ে খেলা করার পর ধীরে ধীরে হাত টেনে উপরে ওঠাতে শুরু করলো আর আমি আমার পেটের তলায় আমার রসে ওর ভেজা আঙ্গুলের স্পর্শ পেতে থাকলাম। একটা সময় স্বস্তি ফিরে এলো যখন উত্তম পুরো ওর হাত বাইরে এনে ফেলল।

সামনের দিকে তাকিয়ে দেখি দরজা দিয়ে ভিড় বেড়িয়ে চলেছে। তারমানে আমাদের পরিক্রমা শেষ।

বাইরে বেড়িয়ে মা আর বাবাকে সাথে পাণ্ডাটাকে দেখতে পেলাম। মা আমাকে দেখে জিজ্ঞেস করলেন, ‘ওই তো পায়েল। তোদের হয়ে গেল?’

আমি কোনরকমে বলতে পারলাম, ‘হ্যাঁ হয়ে গেল।‘

উত্তমকে বলতে শুনলাম, ‘আজ্ঞে দিদিমনিকে একদম ভালভাবে মূর্তি, পুজা আর পরিক্রমা করিয়ে দিয়েছি। তাই না দিদিমনি?’

আমি শুধু মনে মনে ভাবলাম তুমি একটা আসতো শয়তান। তোমাকে একদিন দেখব।

0 comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...