25 June 2012 - 0 comments

মোহনা ৫

সিকদার অনি

মোহনা স্কুল থেকে কখন ফিরেছে মোটেও টের পাইনি।
ঘুমন্ত ছোট খালার পাশে একা একা শুয়ে থাকতেও খুব বোর লাগছিলো। কোন নারীর সুন্দর নগ্ন দেহ কতক্ষণ আর উপভোগ করা যায়! আমার লিঙ্গটা পুনরায় শুধু চরচরিয়েই উঠতে থাকলো। অথচ, ছোট খালা বেঘোর ঘুমে অচেতন বলে, কিছু করারও উপায় ছিলো ন। তাই ছোট খালার শোবার ঘর থেকে বেড়িয়ে, মোহনার ঘরের দিকেই এগিয়ে গিয়েছিলাম। মোহনার ঘরে ঢুকেই দেখলাম, স্কুল থেকে ফিরে আসা মোহনা পরনের স্কুল ড্রেসটাই বদল করার উদ্যোগ করছিলো।


ছোট খালার একমাত্র আদরের কন্যা মোহনা, ইন্টারন্যাশনাল স্কুলেই পড়ে। আর তাই স্কুল ড্রেসও অন্য সব সাধারন স্কুলগুলোর চাইতে ভিন্ন। সাদা শার্ট এর সাথে নেভী ব্লু স্কার্ট।
সুন্দরী মেয়েদের বুঝি, যে কোন পোষাকেই সুন্দর লাগে। মোহনাকে এই স্কুল ড্রেসটিতেও শুধু সুন্দরীই নয়, অসম্ভব যৌন বেদনাময়ীও মনে হচ্ছিলো। তার কারন বোধ হয়, ড্রেসটি নয়! মোহনার অসম্ভব ধরনের চমৎকার চেহারা। মোহনার চেহারাটা ঈষৎ ডিম্বাকার। টানা টানা চোখের মোহনার খানিকটা চৌকু ঠোটগুলো সরু গোলাপী, লোভনীয়!
সেই মোহনা তার স্কুল ড্রেসের শার্টের উপরের দিককার বেশ কয়েকটা বোতামই খুলে শার্টটা খোলার উদ্যোগই করছিলো।

ছোট খালাকে কখনোই ব্রা পরতে দেখিনি। এই কয়দিনে, মোহনাকেও ঘরোয়া পোষাকে যতটা দেখেছি, নিমা কিংবা গেঞ্জি জাতীয় পোষাক ছাড়া বাড়তি কোন পোষাক তাকে উর্ধাংগে পরতে দেখিনি। মোহনা যখন তার পরনের স্কুল ড্রেসটা খোলার উদ্যোগ করছিলো, তখন অবাক হয়েই দেখলাম, শার্টের নীচে ব্রা এর ছাপ। আমি খুব আগ্রহ করেই মোহানকে দেখছিলাম। আমাকে ঘরে ঢুকে দেখতে, মোহনা বললো, ভাইয়া, অফিসে যান নি?
আমি বললাম, না।
মোহনা শার্টের অপর কয়টি বোতামও খুলতে খুলতে বললো, ছুটি ছিলো নাকি আজকে?
আমি বললাম, না, ছুটি ছিলো না। তবে ছুটি নিয়েছি।
মোহনা তার আধ খোলা শার্টটার কলারের দিকটা দু হাতে খানিকটা দুপাশে টেনে ধরে, ব্রা আবৃত বক্ষের আংশিকটা প্রকাশ করে রেখেই বললো, কি ব্যাপার, শরীর খারাপ নাকি?
মোহনা কি আমার সামনেই কাপর বদালনোটা চালিয়ে যাবে নাকি? আমি অপ্রস্তুত হয়েই বললাম, না, শরীর খারাপ না। তুমি বিশ্রাম করো। আমি বরং বসার ঘরে গিয়েই বসি।
মোহনা তার পরনের স্কুল ড্রেসের সাদা শার্টটা পুরোপুরিই খুলে ফেলে বললো, কেনো? আমার ঘরে কি বসার জায়গা নাই?
আমি আমতা আমতা করেই বললাম, না মানে! আছে, তবে!
মোহনা আমার কথায় কান দিলো বলে মনে হলো না। সদ্য খোলে ফেলা শার্টটা কোলের উপর রেখেই, পড়ার টেবিলটার উপরই চেপে বসলো, পা ঝুলিয়ে।

মোহনার উর্ধাংগে শুধুমাত্র একটি ব্রা। নিম্নাংগে তখনো স্কুল ড্রেসের নির্ধারিত নেভী ব্লু স্কার্ট। সমতল ফর্সা পেটটার উপর সাদা জমিনের উপর হালকা খয়েরী ডোরা কাটা খদ্দর কাপরের ব্রা টা মোহনার বিশাল আকৃতির স্তন দুটি কোন রকমেই চেপে রাখতে পারছে না। ব্রা এর ভেতর থেকে যেনো উপচে উপচেই বেড় হয়ে আসতে চাইছে। মোহনা তেমনি পোষাকেই সহজভাবে টেবিলটার উপর পা ছড়িয়ে বসে বললো, কেমন লাগছে?
সুন্দরী মেয়েদের বোধ হয় নগ্ন দেহের চাইতে, অর্ধ নগ্ন কিংবা সংক্ষিপ্ত পোষাকে আরো বেশী যৌনবেদনাময়ী মনে হয়। উর্ধাংগে ব্রা পরা মোহনাকে যেমনি অদ্ভূত রকমের যৌন বেদনাময়ী লাগছিলো, ঠিক তেমনি সুন্দরও কম লাগছিলো না। হঠাৎ আমার কি হলো, নিজেই বুঝলাম না। মোহনার বক্ষের দিকে সরাসরিই তাঁকালাম। আমার মুখ ফসকেই বেড়িয়ে গেলো, আরে, তুমি ব্রা পরো নাকি মোহনা?
মোহনা তার বাম হাতটা গালে ঠেকিয়ে বললো, হ্যা! পরি তো! কেনো? অবাক হবার কি আছে?
আমি হঠাৎই যেনো নিজের কাছে নিজেই বোকা বনে গেলাম। আমতা আমতা করেই বললাম, না মানে, তোমার ব্রা পরার বয়স হয়েছে বলে মনে হয়নি তো, তাই!
মোহনা তার বক্ষটা খানিকটা উঁচিয়ে ধরে বললো, কেনো? এরকম মনে হবার কারন?
তাৎক্ষণিকভাবে আমার মাথায় যা এলো, তাই বলে ফেললাম। বললাম, না মানে, এখনো তো তুমি নিমা আর হাফপ্যান্ট পরেই সারা বাড়ী দিব্যি ঘুরে বেড়াও। মনে করেছিলাম, এখনো অনেক ছোট!
মোহনা গম্ভীর হয়েই বললো, ছোটই তো! ছোটদের কি ব্রা পরতে নেই? ব্রা না পরলে, এত বড় বড় দুটি মাংস পিণ্ড সামলাবো কি করে?


মোহনার সামনে আমার লজ্জাটা অনেক কমে এসেছে। আমি সরাসরিই মোহনার বক্ষের দিকে তাঁকালাম। নিপল দুটি পুরুপুরিই ঢেকে রেখেছে। এমন কি ব্রা এর নীচে নিপলগুলোর অবস্থান কোথায়, তাও অনুমান করার জোঁ নেই। তাছাড়া, সাধারন নিমায় মোহনার বক্ষের আয়তন যতটা বড় বলে মনে হয়, ব্রা এর চাপে তার আয়তন ঠিক অর্ধেক বলেই মনে হয়! তবে, ব্রা এর উপর এর দিকটায় সু উন্নত স্তন যুগলের অধিকাংশই উন্মুক্ত হয়ে আছে। সেই ভাঁজটাই নজর কেঁড়ে নেয় বেশী, আকর্ষণ করে আরো বেশী। আর সেই দুই স্তনের ঢালে উপত্যকাটা আরো অদ্ভুত রকমের চমৎকারই লাগছিলো। তবে স্কুলে যাবার পথে, এমন সুডৌল বক্ষ যুগলকে, এমনি একটা ব্রা দিয়ে সামলে রাখাটাই উচিৎ বলে মনে হলো।

মোহনা আবারো বলতে থাকলো, স্কুলে যাবার সময়ই শুধু ব্রা পরি। নইলে স্কুলে যাবার পথে, কিংবা স্কুল মাঠে ছুটাছুটির সময় এই মাংস পিণ্ড দুইটা এমন করে দোলতে থাকে যে, সবার নজর আমার বুকের দিকেই এসে পরে। কি বিরক্তিকর! বলেন তো? ভালো করি না?
আমি বললাম, হুম খুব ভালো! এমন বক্ষ কারো চোখে পরলে মাথা ঠিক থাকার কথা না।
মোহনা খিল খিল করে হাসলো। বললো, আপনার মাথাটাও কি ঠিক থাকে না?
আমি আমতা আমতা করেই বললাম, ঠিক থাকবে না কেনো? মেয়েদের বুক তো উঁচু হবেই! তাই বলে তাঁকাতে হবে নাকি?
মোহনা টিটকারীর সুরেই বললো, ওহ, আপনি তো আবার কারো বুকের দিকে তাঁকান না! ভালোই হলো।
আমি চোখ কপালে তুলেই বললাম, ভালো হলো মানে?
মোহনা বললো, কেউ আমার বুকের দিকে তাঁকালে খুব বিরক্তিই লাগে! আপনার তাঁকানোর স্বভাব নাই। তাই আপনার সামনে ন্যাংটু হয়ে চলাফেরা করতেও তো কোন সমস্যা নেই। তাই না?
বলে কি মোহনা? মোহনার কথায় আমি কি বলবো, কিছুই ভেবে উঠতে পারলাম না। মোহনার মতো এমন একটা যৌনবেদনাময়ী আমার চোখের সামনে ন্যাংটু হয়ে দিব্যি চলাফেরা করবে, অথচ আমি চোখ তুলেতাঁকাবো না, তেমন সাধুপুরুষ তো আমি নই। আমি শুধু অস্বাভাবিক রকমেই ছটফট করতে থাকলাম।


আমার ছটফট ভাবটা মোহনা যেনো পাত্তাই দিলো না। সে উঠে দাঁড়িয়ে, পরনের স্কার্টটাও খুলতে থাকলো। স্কার্টের তলায়, ব্রা এর সাথে ম্যাচ করা সূতী কাপরের ছোট্ট একটা প্যান্টি। স্কার্টটা খানিকটা নামিয়ে, সেটাওপ্রকাশ করে পোঁজ দিয়েই দাঁড়ালো মোহনা।
আমি তাঁকালাম মোহনার নিম্নাংগে। ছোট্ট ত্রকোনাকার একটা কাপরের টুকরা সরু ফিতে দিয়েই কোমরে বাঁধা। সেই ত্রকোনাকার কাপরটুকু, শুধু মাত্র নিম্নাংগের যোনী ছিদ্রটাই ঢেকে রেখেছে সযতনে। দু উরুর মাঝে প্যান্টিতে লুকিয়ে রাখা মোহনার সেই যোনী অঞ্চলটা মনের মাঝে আরো যৌনতার ঝড়ই বইয়ে তুলে, যৌনতার আগুনই ধরিয়ে দেয় সারা দেহে।
মোহনা তার পরনের স্কার্টটা পুরোপুরিই খুলে ফেললো। তারপর, ঘরের ভেতর আনমনেই পায়চারী করতে করতে, নিজে নিজেই বিড় বিড় করতে থাকলো, কি পরবো আজকে?
বিড় বিড় করতে করতেই মোহনা এগিয়ে গেলো তার ছোট্ট ওয়ার্ডরবটার দিকেই। ওয়ার্ডরবে ড্রয়ারটা খুলে আপন মনেই খোঁজতে থাকলো পছন্দের পরনের কোন পোষাক। নেভী ব্লু রং এরই সাধারন একটা স্যাণ্ডো গেঞ্জিই হাতে নিয়ে বললো, হুম এটা!
মোহনা অতঃপর, গেঞ্জিটা ওয়র্ডরবের ভেতর এক কোনে রেখে, আমার চোখের সামনেই দেহটাকে ঘুরিয়ে রেখে, তার পরনের ব্রা টাও খুলে ফেললো। পাশ থেকেই মোহনার নগ্ন বক্ষের আংশিকই শুধু চোখে পরলো আমার! তা দেখেই আমার দেহের রক্তের শিরায় উপশিরায়, উত্তাল এক উষ্ণ রক্তের তরঙ্গ বয়ে যেতে থাকলো।

মোহনা গুন গুন গান করে, আপন মনেই বেছে নেয়া নিমাটা মাথা গলিয়ে গায়ে জড়িয়ে নিলো খুব সহজভাবেই ঘুরে দাঁড়ালো। গায়ের সাথে আঁট সাঁট হয়ে থাকা গেঞ্জিটার বুকের দিকটা টেনে টেনে, সুডৌল বক্ষ যুগলকে সাজিয়ে নিলো খুব চমৎকার করেই। আমি অবাক হয়েই নীল রংয়ের গেঞ্জি পরা মোহনাকে দেখতে থাকলাম। গায়ের সাথে আঁট সাট হয়ে থাকা গেঞ্জিটা বক্ষ যুগলকে খুব স্পষ্ট আর খাড়া করেই ফুটিয়ে তুলে রেখেছে। এতক্ষন টাইট ব্রা এর চাপে, যে বক্ষ দুটিকে অর্ধেক মনে হয়েছিলো, সেগুলো পুনরায় সঠিক আয়তন পেয়ে যেনো আনন্দ উল্লাসই করছে।
মোহনা হঠাৎই তার পরনের প্যান্টিটাও খুলে ফেলে, নাকের কাছে নিয়ে, গন্ধ শুঁকে, নিজে নিজেই বিড় বিড় করলো, বাব্বা, স্কুলে যেতে আসতেই এত ঘাম!
তারপর, প্যান্টিটা মেঝেতেই ছুড়ে ফেলে, ওয়ার্ডরবের ড্রয়ারে অন্য একটা ফ্রেশ প্যান্টিই বোধ হয় খোঁজছিলো।
মোহনা কি আমাকে জ্বালিয়ে পুড়িয়ে ছাড়খাড় করতে চাইছে নাকি? তার নগ্ন পাছাটা দেখে আমার লিঙ্গটা রীতীমতো লাফাতেই শুরু করে দিচ্ছিলো। ছোট খালার সাথে, গোপন সম্পর্কটা গড়ে না উঠলে, এতক্ষণে মোহনাকে জড়িয়ে ধরে, বিছানায় ফেলে চরম একটা শাস্তির কথাই হয়তো ভাবতাম। অথচ, বিভিন্ন রকম গোপন কারনে, মানুষ বোধ হয়, ইচ্ছা থাকলেও অনেক কিছু করতে পারে না। আমিও পারলাম না। অসহায় দৃষ্টি মেলেই, মোহনার নগ্ন পাছাটার দিকেই তাঁকিয়ে রইলাম শুধু।
মোহনা ওয়ার্ডরবের ড্রয়ার থেকে সাধারন একটা প্যান্টিই বেড় করে নিলো। হালকা আকাশী রং এর জমিনে, ছোট গোলাকার সাদা ছাপেরই একটি প্যান্টি। সে সেটাই দু পা গলিয়ে, নিম্নাংগটা ঢেকে, নিজেকে পুনরায় সতেজ পোষাকে সতেজ করে তোলার চেষ্টা করলো। তারপর, পরার টেবিলটার উপর পা তুলে, এক পা ভাঁজ করে, অন্য পা হাঁটু ভাঁজ করে পায়ের পাতাটা টেবিলে ঠেকিয়ে, প্যান্টিতে ঢাকা নিম্নাংগটা ছড়িয়ে প্রকাশ করেই, কাঁচের জানালাটায় হেলান দিয়ে, আরাম করেই বসলো। তারপর বললো, কই বললেন না তো! অফিসে যান নি কেনো?
আমি খুব সহজভাবেই বললাম, একটা বাসা খোঁজার জন্যেই এখানে সেখানে যেতে হয়েছিলো।
মোহনা খুব সরল গলাতেই বললো, বাসা কার জন্যে?
আমি বললাম, কার জন্যে মানে? আমার থাকার জন্যে একটা বাসা লাগবে না? তোমাদের বাসায় আর কতদিন থাকবো বলো?
মোহনা অভিমানী গলাতেই বললো, ওহ, আমরা গরীব বলে, ছোট বাসা পছন্দ হচ্ছে না, না? তা বাসা পেয়েছেন?
আমি বললাম, না, এখনো পাইনি।

মোহনা হঠাৎই টেবিল থেকে নেমে দাঁড়ালো। আমি লক্ষ্য করলাম, ন্যাভী ব্লু গেঞ্জিটার ভেতরে লুকানো, তার সুডৌল বক্ষ যুগল চমৎকার একটা দোল খেলো। মোহনা আমার খুব কাছাকাছি এসে দাঁড়িয়ে বললো, বাসা পেলে কি এখান থেকে চলে যাবেন?
আমি মোহনার শিশু সুলভ চেহারাটার দিকে তাঁকিয়ে থাকলাম কিছুটা ক্ষণ। তারপর বললাম, সেটাই তো উচিৎ!
মোহনা অভিমানী গলাতেই বললো, ঘুমের মাঝে আমি খুব জ্বালাতন করি বলে? কি করবো? আমার হাত পা ছড়িয়ে ঘুমানোর অভ্যাস!
আমি কি করে বলবো, মোহনা শুধু ঘুমের সময়টাতেই নয়, দিবা নিশি, যখন তখন তার দেহের সংক্ষিপ্ত পোষাকগুলোও আমাকে অধিক জ্বালাতন করে। লিঙ্গটা সময়ের পর সময় দাঁড়িয়ে থাকে, তাকে দেখা মাত্রই।অথচ, আমি বিনয়ের খাতিরেই বললাম, পাখীর একটি নীড় থাকে, ঘোড়ার একটি আস্তাবল থাকে, আমারও থাকার জন্যে আলাদা একটা বাসা দরকার!
মোহনা হঠাৎই মন পরিবর্তন করে মুচকি হেসে বললো, ঠিক আছে, দেখবেন?
আমি অবাক হয়েই বললাম, কি?
মোহনা তার পরনের গেঞ্জিটার ডান ঘাড়ের উপর সরু স্ট্রাইপটা ডান হাতের তর্জনী আঙুলে টেনে ধরে, বাম হাতের তর্জনী আঙুলে বাম ঘাড়ের স্ট্রাইপটা টেনে নীচে নামিয়ে, বাম বক্ষটা বেশ খানিকটা প্রকাশিত করে বললো, তখন উঁকি দিয়ে দিয়ে যা দেখতে চেয়েছিলেন।
আমি চোখ কপালে তুলেই বললাম, উঁকি দিয়ে দিয়ে কি দেখছিলাম?
মোহনা রাগ করার ভান করেই বললো, এত সাধু পুরুষ সাজেন কেন? মনে করেছেন, আমি কিছুই টের পাইনা, না? আমার চারটি চোখ! সামনে দুটি, পেছনেও দুটি! আমি ব্রা খুলার পর, আপনি উঁকি দিয়ে দিয়ে,আমার বক্ষ দেখার চেষ্টা করেন নি?
মোহনার কথায়, আমি হঠাৎই থতমত খেয়ে গেলাম। আমতা আমতা করেই বললাম, না মানে! ওয়ার্ডরবে তুমি কি যেনো খোঁজছিলে! তাই কৌতূহলী হয়েই দেখতে চাইছিলাম।
মোহনা বললো, ওহ, তাই নাকি? আমি ধরে নিয়েছিলাম অন্য কিছু! ঠিক আছে, তাহলে দেখাবো না।
এই বলে মোহনা পুনরায়, তার হাত দুটি গেঞ্জির স্ট্রাইপ থেকে সরিয়ে নিয়ে, পুনরায় গেঞ্জিটা ঠিক ঠাক করে নিলো। আমার মনটা খানিকটা খারাপই হয়ে গেলো। শুধু শুধু নিজের চক্ষু লজ্জার জন্যেই মোহনার চমৎকার নগ্ন বক্ষ গুলো দেখা থেকে বঞ্চিত হতে হলো। আমি গেঞ্জিতে আবৃত মোহনার বক্ষের দিকেই গভীর নজরেই তাঁকালাম। বুক টান টান করে দাঁড়ানো, মোহনার ন্যাভী ব্লু গেঞ্জিটার জমিনের উপর, তার ভারী দুটি বক্ষের নিপল দুটু স্পষ্ট হয়েই ফুটে রয়েছে। তা দেখে দেখেই শুধু মনটাকে ভরিয়ে নিলাম।

মোহনা বিছানার উপর লাফিয়ে উঠে বললো, আমি দুপুরে ঘুমাই। আপনি ঘুমুবেন?
আমি জানি, মোহনা আমাকে বিভিন্ন ভাবেই খুশী করতে চাইছে। তার সরল আর চঞ্চল মনটি যখন যেটা বলতে চাইছে, সবই করছে। তার বড় কারন হলো, আমি যেনো তাদের বাসা ছেড়ে অন্য কোথাও না যাই। আমার দেহেও ক্লান্তি কম ছিলো না। গত রাতে মোহনার পাশে শুয়ে, ঘুমটাও তেমন গাঢ় ছিলো না। দুপুরেও বাসায় ফিরে, ছোট খালার সাথে কি হতে কি হয়ে গেলো, নিজেও বুঝতে পারলাম। ছোট খালা তৃপ্তি নিয়ে বেঘোরে ঘুমিয়ে পরলেও, আমার ঘুমটা হলো না কিছুতেই। আমার চোখেও রাজ্যের ঘুম। তবে, এই দিন দুপুরে মোহনার মতো একটি যৌন বেদনায় ভরা, যৌন বেদনাময়ী পোষাকের একটি মেয়ের পাশে শুয়ে কখনোই চোখে ঘুম আসার কথা না। আমি বললাম, নাহ, তাহলে তুমি শুয়ে পরো। আমি বরং বসার ঘরেই যাই।
মোহনা মন খারাপ করেই বললো, ভাইয়া, আপনি কি আমাকে এতটাই অপছন্দ করেন?
আমি চোখ কপালে তুলেই বললাম, অপছন্দ করার মতো কি দেখলে?
মোহনা বললো, কথায় কথায় বসার ঘরে যেতে চান, পত্রিকা পড়ার কথা বলেন! কেনো, আমার সাথে কি গলপো করা যায়না?
আমি অপ্রস্তুত হয়েই বললাম, না, তা যাবে না কেনো? আমি ভালো কোন গলপো জানিনা।
মোহনা বললো, আমি তো জানি!
আমি বললাম, ওহ, ঠিক আছে! তাহলে বলো। আমি শুনছি!
মোহনা বললো, জানেন? আমার এক বান্ধবী না পালিয়ে গেছে! যার সাথে পালিয়েছে, তার বয়স বত্রিশ। বিবাহিত! আগের বউয়ের একটা ছেলেও আছে!
আমি বললাম, সেকি? জেনে শুনে এমন কাজ করলো?
মোহনা বললো, আগে জানতো না তো! লোকটা প্রাইভেট পড়াতো। সেখান থেকেই প্রেম! তারপর আরও অনেক কিছু!
আমি চোখ কপালে তুলেই বললাম, আরো অনেক কিছু মানে?
মোহনা ফিশ ফিশ করেই বললো, আহ, আস্তে! এসব কথা জোড়ে বলা যায়না।
আমিও ফিশ ফিশ গলায় বললাম, ওহ, তাই নাকি? আর কি কি করলো?
মোহনা ভ্যাংচি কেটেই বললো, আপনি কি ন্যাকা নাকি? কি কি করলো, সেসব কিছুর অর্থ, বুঝেন না?
আমি বললাম, বাহরে, বুঝিয়ে না বললে, বুঝবো কি করে?
মোহনা বিছানায় খানিকটা হেলান দিয়ে বসে, ফর্সা দু উরুর মাঝে তার প্যন্টিতে আবৃত নিম্নাংগটা খানিকটা প্রদর্শিত করেই বললো, ছেলেতে মেয়েতে যা হয়!

ছেলেতে মেয়েতে কি হয়, তা আমার না জানার কথা নয়। আমি ভনিতা করেই বললাম, ওহ, বুঝেছি। প্রেম! প্রেম করলেই বুঝি বিবাহিত একটা লোকের সাথে পালিয়ে যেতে হবে?
মোহনা বললো, শুধু প্রেম না! ঐ কাজও!
আমি চোখ কপালে তুলেই বললাম, ঐ কাজ মানে? চুমু?
মোহনা এবার রাগ করেই বললো, ধ্যাৎ, কিচ্ছু বুঝে না! এক বিছানায় শুয়েছে!
আমি বললাম, তাতে কি হয়েছে? আমি আর তুমি এক বিছানায় থাকছি না*! তাই বলে তোমাকে নিয়ে পালিয়ে যেতে হবে নাকি?
মোহনা বললো, আমরা কি এত কিছু করেছি নাকি?
এই বলে মোহনা তার দেহটা ঘুরিয়ে, পাছাটা আমার দিকে ঘুরিয়ে, প্যান্টিতে ঢাকা যোনী অঞ্চলটা দেখিয়ে বললো, এখানে! এখানে! এখানেও করেছে!


মোহনার কথা বার্তা আর আচরন ভঙ্গীতে আমি বোকা বনে গেলাম। কিছু বলার মতো ভাষা খোঁজে পাচ্ছিলাম না। মোহনা নিজে থেকেই বললো, আপনি কখনো প্রেম করেছেন?
আমি বললাম, হ্যা! কত্তবার!
মোহনা মুখ ভ্যাংচিয়ে বললো, কত্তবার! কত্তবার আবার প্রেম করে নাকি? প্রেম তো মানুষ একবারই করে! আমি তো একবারও করতে পারলাম না।
আমি মোহনার বিছানায় ঠাস করেই বসে বললাম, মানুষ বাঁচিবার জন্যে খায়, তবে কিছু কিছু মানুষ খাইবার জন্যে বাঁচিয়া থাকে।
মোহনা বললো, মানে?
আমি বললাম, মানে সহজ। সবাই বাঁচার জন্যেই তো খায়। তবে, কিছু কিছু ধনী মানুষ, মজার মজার সুস্বাদু খাবারগুলো খাবার জন্যেই তো বেঁচে থাকতে চাইছে!
মোহনা বললো, তা বুঝলাম, কিন্তু এর সাথে কত্তবার প্রেম করার মানে কি?
আমি বললাম, একই কথা হলো না! সবাই সুন্দর একটা জীবনের জন্যে প্রেম আশা করে। অথচ, সেরকম প্রেম আমার জীবনে কখনো আসেনি। তাই প্রেম করার জন্যেই আমি নুতন করে সুন্দর জীবন গড়ে তোলার চেষ্টা করি।


মোহনা বললো, বুঝলাম না। বুঝার দরকারও নাই। তা, আপনার নুনুটা ঠিক মতো আছে তো? নাকি ওটাও খাইবার জন্যে বেঁচে আছে! তাহলে খুব নিকটেই একটা পল্লী আছে! একবার ঘুরাইয়া আনেন!
মোহনা যেনো আমাকে অনেকটা সহজ করেই তুলে ফেললো। আমি জড়তাহীন ভাবেই বললাম, সেসব নিয়ে তোমাকে ভাবতে হবে না। আমার নুনুর কথা আমিই ভাবছি। তোমার ঐ ওখানকার কথা আগে ভাবো!
(চলবে)

http://www.amazingadda.com/showthread.php/212198

0 comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...