25 June 2012 - 0 comments

মোহনা ৩

সিকদার অনি

ছোট খালার সেই ছোট্ট বাসাটায় সত্যি সত্যিই, মোহনার ঘরে একই বিছানায় মোহনার সাথেই ঘুমানোর ব্যবস্থা হলো। ছোট খালা কিংবা মোহনা ব্যাপারটাকে যতটা সহজ ভাবে ভাবছিলো, আমি অতটা সহজভাবে ভাবতে পারছিলাম না। তার বড় কারন হলো মোহনার বাড়ন্ত দেহ! আর সেই দেহে অত্যন্ত সংক্ষিপ্ত পোষাক! যা আমার সারা দেহে শুধু অগ্নিই জ্বালিয়ে দিয়ে চলছিলো সময়ের পর সময়।


সন্ধ্যার পর থেকে অনেকটা সময়ই বসার ঘরে বসে, টি, ভি, দেখেই সময়টা পার করে দিয়েছিলাম। খালুজানের সাথে দেখা হলো রাতের খাবার টেবিলে। সাধারন একটা প্রাইভেট ফার্মেরই কর্মকর্তা। কথা একটু বেশীই বলে! এবং কঠিন সত্য কথাগুলো আগে বলে। দু একটা কুশলাদী জিজ্ঞাসা করার পরই বললো, বড় একটা বাসা নিতে চাইছি, কিন্তু বেতন তো বাড়ে না। কয়েকদিন থাকলে আপত্তি নাই, তবে নিজের বাসা মনেকরে, থেকে যাবার কথা ভাববানা। একটু খোঁজাখোঁজি করলে এক রুমের বাসা পেয়ে গেলেও পেয়ে যেতে পারো। আমার তো খোঁজাখোঁজির সময় নাই। নইলে আমিই খোঁজতাম।


খালুজানের কথায় বাস্তবতা থাকলেও, মনটা খানিকটা খারাপই হলো। নুতন একটা বাসা সত্যিই খোঁজাখোঁজি করা দরকার। তা ছাড়া যে বাড়ীতে মোহনার মতো যৌন বেদনাময়ী একটা মেয়ে রয়েছে, যে কোন সময় যে কোন একটা ভয়াবহ বিপদ ঘটে যেতে পারে, তাতো আর বলার অপেক্ষা রাখে না। রাতের খাবারের পর, বসার ঘরে অনেকটা সময় ভাবনার মাঝেই কাটিয়ে দিলাম।


ভেবেছিলাম, বসার ঘরের ছোট এই সোফাটাতেই গা এলিয়ে রাতটা কাটিয়ে দেবো। তাই, পা দুটি ভাজ করে জড়ো সড়ো হয়েই ছোট বেতের সোফাটাতে শুয়ে পরলাম। অথচ খানিকটা পর, স্বয়ং মোহনা এসে চুপি দিয়ে বললো, ভাইয়া, এখানে শুয়ে পরলেন যে! আমি দেরীতে ঘুমাই। আপনার ঘুম পেলে, বিছানায় গিয়ে ঘুমান!


আমি বোধ হয়, এই প্রথম মোহনার চোখে চোখে তাঁকালাম। মোহনার পরনে রাতের ঘুমোনোর পোষাক। লালচে নাইলনের নিমার মতোই নাইট সেমিজ আর তার সাথেই ম্যাচ করা একই কাপরের হাফ আণ্ডার ওয়েয়ার। সেমিজটার বক্ষের দিকটা অনেকটা ব্রা এর মতোই আকৃতি। গল বেড়িয়ে বক্ষ যুগলের অধিকাংশই প্রকাশিত হয়ে আছে! নিপল দুটোই যেনো ঢেকে আছে ব্রা এর খোপের মতো অংশ দুটির ভেতর, বক্ষের বাকী অংশগুলো ছাড়া। অথচ, এমনি একটি জ্বালাময়ী দেহ সম্ভারের মেয়েটির চোখ দুটি দেখে মনে হলো অধিকতর শান্ত! অস্বাভাবিক মায়াময়ী। আমি বললাম, এখানে সেখানে ঘুমানোর অভ্যাস আছে। তাই অসুবিধা হবে না।
মোহনা যেনো রাগে থর থরই করতে থাকলো। সে তার পরনের সেমিজটার নীচের দিকটা দু হাতে চেপে ধরে, নীচের দিকেই টেনে, গলের দিকে বক্ষ যুগল আরো বেশী প্রকাশিত করে বললো, ওহ, আপন বোন নই বলে?

রক্তের বন্ধনগুলো বুঝি এমনই! যৌনতার চাইতে মায়া মমতার ব্যাপারগুলোই বুঝি মনের মাঝে বিচরন করে বেশী, রক্ত সম্পর্কিত মানুষগুলোর সাথে। কেনো যেনো হঠাৎই, মাতাল করা মোহনার দেহটার কথা ভুলে গিয়ে, নিজ বোন এর মর্যাদা দিতেই ইচ্ছে হলো।
বোধ হয়, মোহনাকে দেখার পর থেকেই, এক রকম ঘোরের মাঝেই ছিলাম। নিজের অজান্তেই সম্ভিত ফিরে পেয়ে, আমি অবাক গলাতেই বললাম, একি বলছো? আমার নিজেরও কোন ভাই বোন নেই। তোমারও নেই। বড় খালার মেয়ে নিশাকে যেমনি আমার নিজ বোন বলে ভাবি, ঠিক তোমাকেও।
মোহনা বললো, তাহলে আমাকে এত লজ্জা করছেন কেনো? বাসায় আসার পর থেকে, যেভাবে লাজুক চেহারা করে রেখেছেন, তা দেখে তো মনে হয়, জীবনে কখনো মেয়েই দেখেন নি!
আমি খানিকটা অপ্রস্তুত হয়েই বললাম, না মানে!
মোহনা বললো, এক রাত হলে, আমিও কিছু বলতাম না। কিন্তু, আপনার বাসা খোঁজে পেতে কতদিন লাগে, তাও জানিনা। রাতের পর রাত এভাবে ঘুমাবেন নাকি?
আমি সরাসরিই বললাম, না মানে, তুমি একটা যুবতী মেয়ে! এভাবে একই বিছানায়!
মোহনা অবাক হয়ে বললো, কে বললো, আমি যুবতী! যুবতীর সংজ্ঞা জানেন?
আমি হঠাৎই থতমত খেয়ে গেলাম। মোহনা আমাকে অবাক করে দিয়েই, তার স্ফীত বক্ষ দুটি নিজেই টিপে ধরে বললো, বক্ষ স্ফীত হলেই কি মেয়েরা যুবতী হয়ে যায় নাকি? দশ এগারো বছরের মেয়েদের বক্ষও তো স্ফীত থাকে। তাদেরকেও কি যুবতী বলতে হবে নাকি?
আমি খানিকটা সহজ হয়ে বললাম, না মানে, একটা তরুনী মেয়ের সাথে এক বিছানায় ঘুমানো!
মোহনা বললো, মনের ভেতর কলুসতা না থাকলে প্রাপ্ত বয়সের দুটি যুবক যুবতীও দিনের পর দিন ন্যাংটু হয়ে এক ঘরে থাকলেও কিছু হয় না। আফ্রিকায় এখনো কিছু কিছু অঞ্চলে আদিম পোষাকেই মানুষ বসবাস করছে। আসলে, সভ্য জগতের মানুষই শুধু বেশী ভাবে, ঠিক তেমনি বেশী অপরাধও করে!


অগত্যা আমি মোহনার সাথে, তার শোবার ঘরেই গেলাম। মোহনা আনন্দে, চঞ্চলা হরিনীর মতোই লাফিয়ে বিছানায় উঠে বসলো। অথচ, আমি কি করবো কিছুই বুঝতে পারছিলাম না। শুধু মনে হচ্ছিলো, মোহনার সাথে পাশাপাশি এই বিছানায় ঘুমুলে, কিছুতেই আমার চোখ দুটি জোড়া লাগার কথা নয়। তাই, মোহনার পড়ার টেবিলটার পাশে, চেয়ারে গিয়ে বসলাম। ভাবতে থাকলাম, আরো কিছুটা সময় এই চেয়ারটাতে বসেই কাটিয়ে দিই। যখন, সত্যিই ঘুমে আর টিকতে পারবো না, তখনই বিছানাতে গিয়ে, দেহটাকে একটু বিশ্রাম দেবো। অথচ, মোহনা আমাকে হাত ইশারা করে ডাকতে থাকলো, কই, আসেন না ভাইয়া! এমনিতে আমি দেরীতেই ঘুমাই! আজকে না হয় একটু তাড়াতাড়ি শুয়ে, গলপো করতে করতে ঘুমিয়ে পরি!

মোহনার কাছে যা খুব সহজ মনে হতে থাকলো, আমার কাছে তা খুব একটা সহজ মনে হলো না। ভাইবোন একই ঘরে, একই বিছানায় ঘুমানো খুব একটা অপরাধের কথা যেমনি নয়, অস্বাভাবিক কোন ব্যাপারও না। টানাটানির সংসারে, ছোট্ট বাসা নিয়ে বসবাস করা অনেক পরিবারেই এমনটি থাকে। সেই হিসেবে ছোট খালার মেয়ে হিসেবে, মোহনা তো আমার বোনই বলা চলে। তাই সমস্যা থাকার কোন কথা ছিলো না। তবে সমস্যা করলো মোহনার পরনের পোষাক। সত্যিই, পরনের সেমিজটার গল দিয়ে বিশাল এক জোড়া স্তনের বৃন্ত প্রদেশগুলো ছাড়া সবই প্রকাশিত হয়ে আছে। আর তা দেখেই আমার লিঙ্গের বারোটা বেজে আছে। যদি তার পাশে শুই, তাহলে যে কি অবস্থা হতে পারে, তা আমি নিজেও অনুমান করতে পারছিলাম না। তাই দ্বিধা দ্বন্দের মাঝেই ছিলাম।


মোহনা সোজা হয়ে বসে, বালিশটা কোলের উপর নিয়ে বললো, কি হলো ভাইয়া? আমাকে লজ্জা করছে?
আমি বললাম, না লজ্জা করবে কেনো?
মোহনা খুব সহজভাবেই বলতে থাকলো, লজ্জা করার অনেক সংগত কারনও থাকতে পারে। আসলে বয়সের তুলনায় আমার বক্ষ দুটি খুব বেশীই বড় হয়ে গেছে। সবার চোখে পরে। কেমন লোভনীয় দৃষ্টি নিয়ে সবাই তাঁকিয়েও থাকে! আমি বুঝিনা, কি আছে আমার এই বক্ষে? শুধুমাত্র দুটি মাংসপিণ্ডই তো! খুবই বিরক্তিকর! মাঝে মাঝে ইচ্ছে করে, কেটে ফেলে দিই!
আমার কি হলো বুঝলাম না। হঠাৎই বলে ফেললাম, না না, ভুলেও ও কাজটি করো না। এত সুন্দর বক্ষ! কজনের থাকে বলো?
মোহন খিল খিল করেই হাসতে থাকলো। হাসির তালে তালে, তার দেহটাও দোলে উঠে, অর্ধ নগ্ন ভরাট স্তন যুগলও দোলতে থাকলো চমৎকার করে। তারপর, হাসি থামিয়ে বললো, আপনি কি মন থেকে বলছেনভাইয়া?
আমিও খানিকটা সহজ হয়ে বললাম, মন থেকে বলছিনা তো, কি? বিকালেও তো একই কথা বললাম।
মোহনা খুব গম্ভীর গলাতেই বললো, তা হয়তো বলেছিলেন। ছেলেরা মেয়েদেরকে কাছে পাবার জন্যে, অনেক মিথ্যে কথাও বলে।
আমি বললাম, মানে?
মোহনা খুব সহজ গলাতেই বললো, মানে তো খুব সহজ! ছেলেরা মাঝে মাঝে একটা বিশ্রী মেয়েকেও ক্ষণিকের জন্যে কাছে পাবার জন্যে, খুব গুছিয়েই মিথ্যে বলে, তুমি খুব সুন্দর!
আমি রাগ করেই বললাম, আমাকে দেখে কি মনে হয় যে, তোমাকে ক্ষণিকের জন্যে কাছে পেতে চাইছি?
মোহনা বললো, সেটা মনে হচ্ছে না বলেই তো বললাম। আমি খুব বিশ্রী বলেই উল্টুটা বলছেন। তার কারনটাও বুঝতে পারছি।
আমি বললাম, কি কারন?
মোহনা বললো, খুব সহজ! আমাকে এড়িয়ে যেতে চাইছেন!

মোহনার মতো একটি মেয়েকে অসুন্দর ভাবার কোন কারনই থাকতে পারে না। বরং পৃথিবীর খুব অল্প সংখ্যক সুন্দরী মেয়েগুলোর মাঝেই সে একজন। আর তাকে এড়িয়ে যাবার তো প্রশ্নই আসে না। আমি আমতা আমতা করেই বললাম, তুমি শুধু শুধু বেশী ভাবছো। তুমি খুবই সুন্দর! এই পৃথিবীতে এমন কারো সাধ্য নেই যে, তোমাকে এড়িয়ে যাওয়া। তুমি বরং শুয়ে পরো। আমি বসার ঘরে গিয়ে, পত্রিকাটাতে একটু চোখ বুলিয়ে আসি।
মোহনা বললো, ধ্যাৎ! পত্রিকা আর কি পড়বেন? সব মুখস্ত! কোথায় কে কাকে খুন করলো, কোন পাষণ্ড কোন মেয়েকে ধর্ষণ করলো, কোনটা শুনবেন?
আমি বললাম, তা ছাড়াও তো আরো খবর থাকতে পারে!
মোহনা বললো, হুম আছে! রাজনীতীর কথা তো? কখন হরতাল? কোন দল কোন দলের উপর হামলা করলো, কয়জন নিহত হলো? এসব?
আমি বললাম, না মানে! তুমি তো পড়েছো বলেই জানো সব। সবারই তো নিজেরও একবার পত্রিকাতে চোখ বুলিয়ে নেয়া উচিৎ!
মোহনা হঠাৎই বিছানার উপর হাঁটু গেড়ে দাঁড়িয়ে, দেহটাকে ঘুরিয়ে ফিরিয়ে বললো, কই, আমার দিকে তো একবারও চোখ বুলিয়ে নিলেন না। আমার চাইতে বুঝি পত্রিকাই খুব জরুরী মনে হচ্ছে, তাই না?
আমি কি বলবো বুঝতে পারছিলাম না। শুধু আমতা আমতাই করছিলাম। মোহনা হঠাৎই তার প্যান্টি তুল্য লালচে হাফপ্যান্টটার কোমরের ইলাষ্টিকে, দু হাতের আঙুলীগুলো ঢুকিয়ে বলতে থাকলো, বুঝেছি, আরো দেখতে চাইছেন, তাই না?
মোহনা তার পরনের হাফ প্যান্টটা টেনে নামানোরই চেষ্টা করে বললো, দেখবেন?
মোহনার আচরনে, আমি যেনো ভ্যাবাচ্যাকাই খেয়ে গেলাম। বললাম, থাক থাক, আর নামাতে হবে না!
মোহনা খুব রাগ করেই বললো, খুব বিশ্রী বলে?
আমি বললাম, এখনো তো দেখতেই পেলাম না! বিশ্রী বলবো কি করে? তবে, মেয়েদের গোপন জিনিষগুলো সবাইকে দেখানো উচিৎ না।
মোহনা শিশু সুলভ মন নিয়েই বললো, তাহলে কাকে দেখাবো?
আমি বললাম, ভালোবাসার মানুষটিকেই শুধু।
মোহনা খুব অনুযোগের সুরেই বললো, যদি আমরা দুজন দুজনকে ভালোবাসি, তাহলে? দেখবেন?
আমি খানিকটাক্ষন মোহনার চোখে চোখে তাঁকিয়ে রইলাম। মোহনার শিশু সুলভ আচরন গুলোকে এড়িয়েও যেতে পারছিলাম না। আমি তাকে সহজ করার জন্যেই বললাম, আবশ্যই দেখবো। তবে, এখন না। আগে ভালোবাসাবাসিটা শুরু হউক।
মোহনা শিশু সুলভ গলাতেই বললো, ভালোবাসাবাসি কিভাবে শুরু করতে হয়? জানেন, আমার অনেকদিন থেকেই কাউকে না কাউকে ভালোবাসতে ইচ্ছে করছে। কিন্তু, কিভাবে শুরু করতে হবে, সেটাই শুধু বুঝতে পারছিনা।

সবার জীবনেই একটা বয়স থাকে, যখন অন্যের ভালোবাসা পাবার জন্যে মনটা প্রচণ্ড ব্যাকুল থাকে। মাথার ভেতর সারাটা ক্ষণ শুধু ভালোবাসা আর ভালোবাসা! দিন রাত প্রতিটি ক্ষণ শুধু একই ব্যাপার মাথার ভেতর ঘুরপাক খেতে থাকে। তখন বোধ হয় প্রতিপক্ষের মানুষটি দেখতে কেমন, চরিত্র কেমন, কিংবা অন্য কোন কিছুই যাচাই করার মতো হুশ থাকে না। প্রথম পরিচয়ের মানুষটিকেই ভালোবেসে ফেলে নিজের অজান্তেই। মোহনার ব্যাপারটাও বোধ হয় একই রকম। তার বড় কারন হয়তো, এখনো কোন পুরুষ মানুষের সাথে আলাপ করার সুযোগটি হয়ে উঠেনি। আমার সাথে দেখা হবার পর, সব কিছু যেনো আমাকেই উজার করে দেবার কথাই ভাবছে। আর মেয়েদের ক্ষেত্রে দেহ প্রদর্শন করাটা ভালোবাসা প্রকাশের এক বিশেষ ভঙ্গী। আমি বললাম, সময় হলে সবই বুঝতে পারবে।
মোহনা মন খারাপ করেই বললো, কি জানি? বুঝতে পারলেই ভালো।
এই বলে সে বিছানার উপর চিৎ হয়ে শুয়ে পরলো।

মোহনা যতই ভালোবাসার অভাবে ছাড়খার হয়ে থাকুক, আর যৌন বেদনাময়ী মেয়েই হউক না কেনো, কেনো যেনো তার প্রতি কোন রকম আগ্রহ আমার হলো না। তার বড় কারন হলো ভয়! ছোট এই বাসাটাতে সাময়িকভাবেই, খালা খালুর সরলতার সুযোগেই একই ঘরে একই বিছানায় থাকতে হচ্ছে। মোহনা গায়ে গতরে বেড়ে উঠলেও, খালা খালুর চোখে হয়তো এখনো সেই ছোট্ট মেয়েটি। একটা কিছু কেলেঙ্কারী ঘটে গেলে,আত্মীয়তার বন্ধনটাই নষ্ট হবে চিরতরে। তাই আমি আর কথা না বাড়িয়ে তার পাশেই চুপচাপ শুয়ে পরলাম।
রাত কত হবে কে জানে! ঘুমের মাঝে হঠাৎই অনুভব করলাম, আমার লিঙ্গটাতেই নরোম অথচ ভাড়ী কাঠের গুড়ির মতোই কিসের যেনো চাপ পরলো! চোখ খুলেই অনুমান করলাম, হাত পা ছড়িয়ে ঘুমানো,মোহনারই ডান পা টা ঠিক আমার লিঙ্গ বরাবরাই চেপে আছে। সেই সাথে আমার লিঙ্গটাও এক ধরনের ভিন্ন চাপ অনুভব করে করে শক্ত হতে থাকলো। আমি কি করবো বুঝতে পারছিলাম। একবার চোখ ঘুরিয়ে মোহনার চেহারার দিকেই তাঁকালাম। বেঘোরে ঘুমুচ্ছে মোহনা। আমি মোহনার পা টা খানিকটা ঠেলে ঠেলে সরাতে চাইলাম। মোহনা টের না পায় মতো, বেশ খানিকটা সরিয়ে নিয়ে, মোহনার পা টা আমার উরুর উপরই রেখেই ঘুমানোর চেষ্টা করলাম।
উরুর উপর এমন একটা নরোম পায়ের স্পর্শে, আমার আর ঘুম আসতে চাইলো না। ধীরে ধীরে মোহনার পুরু পা টাই সরাতে চাইলাম। অথচ, ঘুমের মাঝেই মোহনা এদিকে কাৎ হয়ে শুয়ে, বাম পা টা ভাজ করে আমার দেহের উপরই ছুড়লো। আর হাঁটুটা অবস্থান করলো ঠিক আমার লিঙ্গটার উপরই।


মোহনা কি ঘুমের মাঝেই এসব করছে, নাকি ঘুমের ভান করে ইচ্ছে করেই করছে, কিছুই অনুমান করতে পারলাম না। তবে, আমার কি করা উচিৎ, কিছুই বুঝতে পারলাম না। আপাততঃ, মোহনার হাঁটুর নীচে আমার লিঙ্গটা পেতে দিয়েই সময় গুনতে থাকলাম। সেই সাথে লিঙ্গটা উত্তেজনার চরম শিখরে পৌঁছুতে থাকলো। ঠিক তেমনি একটা মুহুর্তেই মোহনা হাঁটুটা সরিয়ে, অপরদিকে ঘুরে কাৎ হয়ে শুলো। আমার চোখে আর ঘুম এলো না। বাকীটা রাত, বিছানায় এপাশ ওপাশ করেই কাটালাম।
(চলবে)

0 comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...