25 June 2012 - 0 comments

বাগদি বাড়ির মেয়ে ঝর্না 3

ঠিক আছে ! কিন্তু আমি যে যাব তার পয়সা কোথায়?? পিসির কাছ থেকে নিতে পারব না ! আর তার উপর মঞ্জু যদি কোনো কিছু কিনে দিতে বলে তখন কি করব? তর বাবা ৩০০০ টাকা দিয়ে গেছে যাবার আগে আমি তোকে দিয়ে দেব ! আর তো পিসিও নিশ্চই তোর হাতে কিছু টাকা দেবেন ! তুই চিন্তা করিস না !!
মায়ের কথা শুনে আমি রান্না ঘর থেকে বেরিয়ে এলাম ! জাতি মুখে দেখায় না কেন যে আমি যেতে রাজি নই কিন্তু মনে তো আমার ফুলঝুরি ফুটছে ! এই কদিন চুটিয়ে মঞ্জু কে চুদতে পারব ! আসে পাসে কেউ থাকবে না ! শুধু আমরা দুজনে ! কোনদিন ভাবিনি যে জীবনের প্রথম চোদন আমার জীবনে এইভাবে আসবে আর এসেই আমাকে চোদনের সুমুদ্রে ভাসিয়ে নিয়ে যাবে ! মনের মধ্যে একশোটা ঘোড়া লাফালাফি করে দিয়েছে !!
রান্না ঘর থেকে বেরিয়ে সোজা আমার ঘরে ঢুকেই দেখি মঞ্জু আমার জামা কাপড় প্যাক করছে ! মুখে মিটি মিটি হাসি ! আমাকে দেখেই চোখ মেরে জিগ্গাস্সা করলো "কেমন দিলাম??"
আমি বললাম তুই আর কি দিলি ! তোকে তো আমি দার্জিলিং দিয়ে দেব !আর যা দেব সেটা তুই জীবনেও ভুলতে পারবি না !!
চল চল দেখা যাবে কে কাকে কি দেয়!!
আমি বললাম তুই কাল রাতে তো আমায় কিছু বলিস নি এই ব্যাপারে ! তুই সব জানতিস?
জানতামই তো ! তোকে বলিনি তুই যদি যেতে মানা করিস ! তাই মাকে দিয়ে বললাম ! তারপর তোকে দেখে আমার যে সখ তা ছিল সেটা মেটাবার প্ল্যান বানিয়ে নিলাম আর তোকে আগে রাগিয়ে দিলাম ! যাতে করে রাতে তোর রাগ ভাঙ্গতে পারি ! এখন আমরা দুজনে চুটিয়ে দার্জিলিঙে গিয়ে মজা করব !! এখন যা চান করে নে ! আর তারাতারি তৈরী হয়ে নে !!
আচ্ছা আমরা কদিনের জন্য দার্জিলিঙে যাচ্ছি?
আজ সন্ধ্যে বেলায় বাস ছাড়বে কাল ভর বেলায় আমরা শিলিগুড়ি পৌঁছে সেখান থেকে জিপে করে দার্জিলিং ! মোটামুটি কম করে সাত দিন তো লাগবেই !
বলিস কি রে সাত দিন ! এই সাত দিনে তো আমাদের মধ্যে সাত রঙের খেলা চালু হয়ে যাবে !!
সেই জন্যই তো তোকে নেওয়া ! এখন নে তারাতারি তৈরী হয়ে নে !! আর সন যাবার আগে কিছু এই পিল এর ট্যাবলেট আর একটা ভালো রেজার কিনে নিবি ! কেউ যেন জানতে পারে !!
আইপিল এর ট্যাবলেট কেন??
তুই সত্যিই একটা গাধা ! কনডম দিয়ে করতে মজা আসে না ! আর বিনা কনডমে করলে যদি কিছু হয়ে যায়? তাই ই আইপিল ! বুঝলি??
আর রেজার কেন??
সেটা যখন সময় আসবে তখনি বলব ! আমার দিকে একটা মদির চাহুনি দিয়ে মঞ্জু বলল !!
- কিরে তরা এখনো তৈরী হোসনি?? কাল সারা রাত গল্প করেও তোদের সখ মেতে নি?? আমার পিসি ঘরে ঢুকতে ঢুকতে জিগ্গাস্যা করলেন !
- দেখো না মা আমাদের সাথে যেতে হচ্ছে বলে বাবুর রাগ হচ্ছে ! বলছে পরাশোনা কামাই হবে !! তাই ওর সঙ্গে ঝগড়া করছিলাম !
- নে নে আর ঝগড়া করতে হবে না ! ও তোর সাথে দার্জিলিং যাবে !
সকাল সকাল আমরা স্টেসনের উদ্দেশ্যে রওয়ানা দিলাম ! বেরুনোর আগে মা আমার হাতে ৩০০০ টাকা দিয়ে বলেন বুঝে শুনে খরচা করিস ! আসা যাওয়ার ভাড়া আর থাকার ভাড়া তো আগেই দেওয়া আছে !শুধু খাওয়া আর যদি কিছু কেনা কাটা করতে হয় তবেই খরচ করিস ! গেটের কাছে দেখি ঝর্না দাড়িয়ে আছে উদাসী হয়ে ! মঞ্জু বলল আরে তুই কেন মন খারাপ করছিস ! এখানে মাম মামীর কাছে থাকলে খুব আনন্দেই থাকবি ! দেখবি তোর আমাদের বাড়ির থেকেও ভালো লাগবে ! আর দাদা ভাই ফিরে এলে তোর অনেক কাজ হালকা হয়ে যাবে ! এই বলে মঞ্জু আমার হাতে একটা চিমটি দিল !
বাড়ির সামনে দুটো রিক্সা দাঁড়িয়ে আছে ! আমি পিসিকে বললাম যে পিসি আর মঞ্জু যেন একটাতে উঠে পরে আর আমি অন্যটাতে উঠছি ! মঞ্জু বাধ সাধলো ! "কেন আমি কি বাগদি না অচ্ছুত? যে আমার সাথে রিক্সায় গেলে জাত যাবে ! যখন দার্জিলিঙে একসঙ্গে যাবে তখন জাত যাবে না??"
পিসি বলে উঠলেন !" এই মঞ্জু ! কেন তুই ওর পিছনে লাগছিস ? তোর যদি ওর সাথে যেতে ইচ্ছা হয় তো বসে পর রিক্সাতে !
কি আর করা ! আমি আর মঞ্জু এক রিক্সাতে ! আর পিসি অন্যটাতে ! পিসির রিক্সা আগে আগে আমাদেরতা পিছনে ! রিক্সাতে উঠেই মঞ্জুর হাত দুটো দুষ্টুমি করা শুরু করে দিল !! আমি ওর কানে কানে শুধু বললাম যে রিক্সোবালা আমাদের খুব ভালো করে চেনে ! এমন কিছু যেন না করে যাতে আমাদের নামে বদনাম হয় !!
মঞ্জু ফিসফিসিয়ে বলল " আমার যে আর তোর সইছে না !"
একটু ধৈর্য ধর প্লিস !! সন্ধে থেকে তো আমরা বসে একসাথে থাকব আর কাল থেকে একেবারে একা একা !তখন না হয় যত খুসি মজা করিস ! এখন যদি কেউ বুঝতে পারে তাহলে কেলেঙ্কারির কান্ড হয়ে যাবে !
মঞ্জু বলল ঠিক আছে মনে থাকে যেন আজ রাত থেকে তুই শুধু আমার !
আবার কানের কাছে মুখ নিয়ে এসে বলল "তোকে যেগুলো কিনতে বলেছিলাম সেগুলো নিয়েছিস??
আমি বললাম কখন নেব?? বাড়ি থেকে বেরুনোর সময় পেয়েছি??
তাহলে এখন নিয়ে নিস !
না এখন নেওয়া যাবে না পিসি যদি দেখে যে আমি ওষুধের দোকানে ঢুকছি তাহলে নানা ধরনের প্রশ্ন করতে পারে ! তার থেকে তদের বাড়ি পৌঁছে তারপর একফাঁকে বেরিয়ে চুপি চুপি কিনে নিয়ে আসব !
যখন পিসির বাড়ি পৌঁছলাম তখন প্রায় পৌনে একটা বাজে ! পিসির কাজের লোক চিকেনের সুক্তো রেঁধে রেখেছিল !
( ও বুঝতে পারছি আপনারা বুঝতে পারেন নি চিকেনের শুক্তটা আবার কি ধরনের রান্না !! না মানে চিকেন তাকে এমন ভাবে রান্না করা হয়েছিল খেতে খেতে মনে হছিললো যেন সুক্ত খাচ্ছি ! তাই ওই পদটার নাম রেখেছিলাম চিকেনের শুক্তো !! আর সত্যি কথা বলতে কি আমার এখন যিনি স্ত্রী তিনিও চিকেনের শুক্তটা ভালই রাঁধেন! হাহাহাহাহাহা ) তাই চুপচাপ মুখ বুঁজে খেয়ে নিলাম ! পিসি বললেন যে খেয়েদেয়ে একটু সুএ নিতে ! কারণ বসে সারা রাত হয়ত ঘুম হবে না !! কিন্তু আমি তো জানি হয়ত নয় বসে সারারাত মঞ্জু আমাকে ঘুমোতে দেবে না !!

0 comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...