06 October 2011 - 0 comments

শ্রদ্ধার অপর নাম

আমি কোন প্রতিষ্ঠানে কাজ করি সেটা বলা সম্ভব হচ্ছেনা। কিন্তু সেটি আসলে খুবই উঁচুদরের একটা প্রতিষ্ঠান। সমাজে এর আলাদা মূল্য দেয়া হয়। এর কর্মচারীরা সবাই অত্যন্ত ভদ্র ও সমাদৃত। তাহলে ঠিকই বুঝতে পারছেন, বিয়ের বাজারেও এর কর্মকর্তাদের বিশেষ চাহিদা আছে। সেজন্যই ভাবীরা খুব সুন্দর হয়। ভাবীরা মানে আমরা সিনিয়র কলিগদের স্ত্রীকে ভাবী বলে সম্বোধন করি। কোন কোন ভাবি আবার বয়সে আমাদের মায়ের সমান হবে, তারপরও ভাবী। এবং তারা সবাই সুন্দর, সুশ্রী এবং স্বাস্থ্য-সচেতন।

আমাদের সবার মধ্যে আন্তরিকতাটা খুব বেশী। প্রায় সময়ই অনেক ধরনের পার্টি প্রোগ্রাম হয়ে থাকে। সেখানে ভাবীদের সাথে আমাদের মেলামেশা হয়ে থাকে।

আমি এখন যে ভাবীর কথা বলব তিনি অনেক সিনিয়র কলিগের স্ত্রী। কিন্তু তিনি বোধহয় বয়সে বেশ ছোট। মধ্যবয়সটা কেবল অতিক্রম করেছেন। তাকে কোন পার্টিতে আমি গয়না পড়তে দেখিনি, শুধু একটু কাজল দেন আর বাম হাতে একটা কালো বেল্টের ঘড়ি পড়েন। বিশ্বাস করবেননা, এতেই তাকে এতোটা স্নিগ্ধ কোমল আর সুন্দর দেখা যায়- আপনি কল্পনাও করতে পারবেননা। তিনি হয়তো জিনিসটা জানেন, সে জন্যই আর অলংকার পড়েননা। যদি আসলেই পড়তেন, পুরুষমানুষ তার জন্য খুন হয়ে যেত। তার যৌবন বয়সে নিশ্চই কেউ হয়েছে। তার কথাবার্তাও এতো মিষ্টি আর হালকা, যে আপনি কথা বলতে গেলে অটোমেটিকালি নত হয়ে যাবেন। ভাবী তার চুলগুলোকে কেবল একটা খোঁপার মধ্যে ভরে রাখেন। কপালের উপর চুলগুলো একটা ঈদের চাঁদের মত বক্রতাবেষ্টিত হয়ে ঘিরে থাকে। তার কাজল দেয়া চোখগুলো গভীর মায়াময়। তিনি একটা মূর্তির মত, যাকে বেদীতে রেখে পূজা করতে ইচ্ছে হয়।

আমি পার্টিতে কেবল তার দিকেই তাকিয়ে থাকি। আমার কোন কামনা জাগেনা, কারন তার রূপের বিপরীতে কামনা জাগতে পারেনা। যা জাগে তা হল অন্তহীন শ্রদ্ধা। আমি জনমের আফসোস নিয়ে ভাবি – আমার যদি এমন একটা বঊ হত!

আমি তো আগেই বলেছি আমরা অনেক সামাজিকতা পালন করি, এমনকি অফিস সময়েও। স্যারের কিংবা ভাবীর জন্মদিন কিংবা বিয়েবার্ষিকীতে আমরা কেক নিয়ে সারপ্রাইজ দিতে হাজির হই বাসায়। তো আমাদের ভাবীর বিয়েবার্ষিকী চলে এল। ওনাদের একমাত্র সন্তান ক্যাডেট কলেজে ক্লাস সিক্সে পড়ে। স্যার একটা কাজে সপ্তাখানেকের জন্য ঢাকায় চলে গেছেন। ভাবী বাসায় একা। কাজেই অফিস থেকে সিদ্ধান্ত নেয়া হল ভাবীকে সবাই মিলে ডিস্টার্ব না করে শুধু একজ়ন গিয়ে একটা কেক আর কোন একটা গিফট দিয়ে আসবে। সাধারনত এসব দায়িত্ব পড়ে সবচে জুনিয়রদের। অবিসংবাদিত ভাবেই আমি কাজটা পেলাম।

যখন বাসায় পৌঁছুলাম, তখনও ভাবীকে একই রূপে দেখলাম। সেই খোঁপা, সেই কাজল, একটা সুন্দর শাড়ী যেন তার গায়ে থেকে অপরাধ করছে এমন মহিয়সীর গায়ে থাকার মত যোগ্যতা অর্জন না করতে পেরে। ভাবীর হাতে শীর্ষেন্দুর কোন একটা বই। বাসায় একা একা তিনি বই পড়ছিলেন। ভেবে মনটা তার ব্যাক্তিত্বের প্রতি আরো শ্রদ্ধানত হল।

তিনি খুব খুশী হলেন সারপ্রাইজ পেয়ে। আমাকে বললেন নাশতা না করে কোনমতেই যেতে পারবনা। তিনি আপন কোন মহিলার মত ড্রয়িং রুমে না বসিয়ে ডাইনিং টেবিলে বসতে বললেন। ফ্রিজ থেকে, ওভেন থেকে একে একে অনেক খাবার এনে হাজির করলেন সামনে। তারপর নিজে টেবিলের কর্তার চেয়ারে বসলেন কথা বলতে বলতে আমার খাওয়া তদারকি করার জন্য। ভাবীরা আমাদের ভাই বলে সম্বোধন করেন। তিনি আমার অনেক ব্যক্তিগত ও পারিবারিক জিজ্ঞাসা করলেন। মাঝে মাঝে যেখানে ঠাট্টা করা যায় সেখানে ঠাট্টাও করলেন। গার্লফ্রেন্ডের কথা জিজ্ঞেস করাতে আমি লাজুক ভাবে উত্তর দিলাম নেই। তিনি হাসলেন, “কেন?” “এখন পর্যন্ত কোন মেয়ে পাইনি...,” এক সেকেন্ড পর যোগ করলাম “আপনার মত।“
-কি বলেন ভাই, আমার মত?
-জ্বি।
ভাবী মিষ্টি একটা হাসি উপহার দিলেন, যার জন্য আমার মনে হল ইস! যদি গলে গিয়ে মেঝেতে মিশে যেতাম!

“ভাই আপনি বসেন, কেকটাও খেয়ে যান।“ বলে পূজ্য দেবীটা উঠলেন। আমার কোন কথা শুনলেননা। কেক আর ছুরি নিয়ে ফিরে এলেন। তিনি কাটছিলেন নিজের মত করেই, কিন্তু আমি বলে উঠলাম “হ্যাপী ম্যারেজ অ্যানিভার্সারী...” তখন তিনি এক টুকরা কেক আলাদা করে হাতে নিয়ে এগিয়ে ধরলেন, “থ্যাংক ইউ, নিন...” আমি ইচ্ছে করে ভাবীর আঙুলে একটু খাওয়ার সময় ঠোঁট দিয়ে স্পর্শ করলাম। কেউ যেন মুখে মধু ঢেলে দিল, কেকের চেয়ে মিষ্টি দেবীর হাত।

আমি ভাবীর দিকে একদৃষ্টিতে তাকিয়ে থাকলাম। আমি জানিনা, কেন। এই ধরনের অনুভুতি আমার কখনো হয়নি।

“কি হয়েছে ভাই?!” ভাবী হাতটা মুছতে মুছতে অবাক হয়ে জিজ্ঞেস করলেন। হাত ধরে আবার একই প্রশ্ন। আমার তো কোন উত্তর নেই, আমি কি বলব। “কি গার্লফ্রেন্ডের কথা মনে করে খারাপ লাগছে?” তিনি কিছুই বুঝতে না পেরে আরেকটু এগিয়ে এসে আমার মুখ মুছে দিলেন নিজের আঁচল দিয়ে। কয়েকটা মূহূর্ত থমকে থাকলেন মহিলা। তারপর একটা দৃষ্টি দিয়ে আমার ভেতরের সব পড়ে ফেললেন তিনি। আমি ভয়ে শিউরে উঠলাম; ভাবী কি বুঝতে পারছে যে আমার শ্রদ্ধার ভারে ন্যুব্জ হয়ে মাটির ভেতর সেঁধিয়ে যেতে চাচ্ছি?

“ভাই, আমি বুঝতে পেরেছি আপনি কি চাচ্ছেন। আপনার মনে কামনা জ্বলছে আমার মত একটা নারীকে পাবার জন্য। তবে আপনি নিজের জন্য কিছু ভাবছেননা, আপনি ভাবছেন শুধুমাত্র আমাকে সুখ দিয়ে দেখার জন্য, সেটা দেখাই আপনার একান্ত ইচ্ছা। কি ঠিক?”

দেবী না হলে কারো মন এমন অক্ষরে অক্ষরে কেউ পড়তে পারে? “আজকে আমার একটা খুশীর দিন। আর আপনার উপর আমার মায়াও হয়েছে। কাজেই আপনাকে আমি একটা চান্স দেব। কিন্তু আমাকে একটা কথা দিতে হবে।“

আমি নিরুত্তর। “আপনি অবশ্যই আমার কোন ক্ষতি করবেননা, রাজী?” আমি নিরুত্তর, ভাবী আসলে আমার মাইন্ড রিডিং করে নিচ্ছেন। “আজকের পর সব ভুলে যাবেন, আগে যেমন ছিল তেমন হয়ে যাবেন। কখনো অন্য দৃষ্টিতে তাকাবেনও না। ঠিক আছে?”

আমি কেবল ধপাস করে তার সামনে হাঁটু গেড়ে পড়ে গেলাম, হাত দুটো দিয়ে পেঁচিয়ে ধরলাম দেবীটার কোমড়। ভাবী আমার হাতে ধরে টান দিলেন বেডরুমের দিকে, “এসো”।

বেডরুমটা সুন্দর করে সাজানো, এই বেডরুমে একটা পরী থাকে; অন্তত যুবতী বয়সে যে পরী ছিল। আমি বিছানায় গিয়ে বসলাম আর ভাবী দরজাটা লাগিয়ে দিয়ে সেদিক ফিরেই কয়েকটা মূহূর্ত দাঁড়িয়ে ছিল। একটা দ্বিধা কি খেলে গেল তার মনে?

তার দুই কাঁধেই আঁচল দেয়া ছিল, এক কাঁধ থেকে আঁচল হড়কালেন। আমার দিকে ঘুরে আরেক কাঁধ। আমার চোখ দুটো বিস্ফোরিত হবার জোগাড়। বালুজের উপর দিয়েও এত সুন্দর কি কারো বুক হয়! বালুজের বোতামগুলোর সবার শেষেরটা যখন খুলে দিলেন আমি তখন হঁক করে একটা শ্বাস আটকালাম। দুধদুটো একটা মখমলের বক্ষবন্ধনীতে সংরক্ষিত। এটাও শাড়ির অপরাধে অপরাধী। ভাবী বালুজটা পুরো খুলে ফেললেন। গোবেচারা বক্ষবন্ধনীটাও চলে যাবে, ভাবী পেছনের হুক খোলার জন্য ঘাড় ঘোরালেন। চুলগুলো এসে বুকের কিয়দংশ ঢেকে দিল।তিনি হুক খোলায় সফল হলে ব্রাটা পড়ে গেল। বুকের উপর আপতিত চুলগুলো নিয়ে যেন একটা চিত্রকর্ম অমলিন ফুটে থাকল।

নগ্ন বুকের উপর আঁচলটা জড়িয়ে যখন তিনি অগ্রসর হচ্ছিলেন আমি তখন আঁচলকে অভিসম্পাত দিচ্ছি। কাছে এসে আমার মাথাটা তার বুকে রাখলেন, অভিসম্পাতে আঁচল দূর হয়েছে। দীর্ঘদিন বিদেশ থেকে দেশের মাটির শিশির ভেজা ঘ্রানের মত মিষ্টি লাগল, শান্তিও লাগল তেমন। এবার আমি তার স্তনদুটোকে চুমু দিয়ে সম্মান জানালাম। ছোট্ট শিশুর মত চুক চুক করে পান করছি, ভাবী আমেজে চোখ বন্ধ করে উপভোগ করছেন। তার কোমড়ে জড়িয়ে ধরে আরো কাছে টেনে নিলাম। তিনিও হাতের তালু থেকে সরিয়ে বাহু দিয়ে পেঁচিয়ে ধরলেন আমার মাথা। এবার জটিল অন্ধকারে আমার পতন ঘটল।

আমি জীবন্ত মূর্তিটার দেহ বেয়ে ধীরে ধীরে বুক থেকে নিচে নেমে যাচ্ছি। পেটে চুমু খেলাম, সেখানে বয়সজনিত হালকা মেদ। সুগভীর নাভীর চারপাশে চুমুর বেড়া দিয়ে দেবীর অন্তিম পূজা করার সাধ জাগল। চোখে প্রশ্ন নিয়ে তাকালাম, ভাবীর চোখে সম্মতি। এর আগে কিন্তু ভাল করে খেয়াল করিনি যোনিটা। এবার করলাম। বাতাসে নুয়ে যাওয়া কাশবনের মত যোনিকেশ, পরিমানে মোতেই অপরিচ্ছন্ন নয়, বরং সুন্দর। তার মাঝে লাল চেরাটা উঁকি দিচ্ছে। দূরত্ব বজায় রেখে ঠোঁট চালিয়ে আসলাম ঐ অঞ্চলের আশ পাশ থেকে। ভাবী এবার বেঁকে গেলেন কোমড়ে ধরে রাখা আমার হাতের অক্ষে। একটা হাত ছাড়িয়ে এনে যোনির উপরে আলতো করে রাখলাম। যোনিকেশের মধ্য দিয়ে সঞ্চালন করছি, একটু পরই কোটটা হাতে লাগবে। এমন সময় আঙুল দুটো ফাঁক করে দিলাম। আঙুলদুটো কোটকে না স্পর্শ করে চেরার পাশ দিয়ে চলে গেল। আমার সন্নিবদ্ধ নারীমূর্তিটা শিহরিত হলেন। এমন আরো কয়েকবার করলাম। তিনি আনমনে ক্ষেপে গিয়ে আমার চুল মুঠি করে ধরলেন। আমি নতুন গেমপ্লে রচনা করছি। দুহাতের বুড়ো আঙুল দিয়ে লেবিয়াদুটো সরিয়ে দিলাম, গোলাপী অঙ্কুর দেখা গেল, তির তির করছে। খুব ধীরে ঠোঁটটা এগিয়ে আনলাম। ভাবী দেখতে পাচ্ছিলেন; ঠিক ঠোঁট ছোয়াবার সাথে সাথে ঘাড় পেছনে ফেলে দিলেন স্পর্শটা মর্ম থেকে উপলব্ধি করার জন্য। কেঁপে কেঁপে উঠল দেহটা। তার উরু আর কোমড় জড়িয়ে রেখে আমি আশ্বস্ত করছি। ঝাঁঝালো তবে মাতাল একটা গন্ধ পেলাম তার অঙ্কুরদেশ থেকে। বাঙালী মেয়েরা সাধারনত অঙ্কুরে মুখ লাগানো সহ্য করতে পারেনা, কারন অনুভূতি খুব প্রচন্ড। ভাবী পারছেন। তবে খুব কষ্ট হচ্ছে। একটু আওয়াজ করতে পারলে তিনি রেহাই পেতেন, কিন্তু আওয়াজ করতে পারছেননা। বাধ্য হয়ে আমার মাথা আরো জোরে চেপে ধরলেন।

ভাবীকে বিছানায় শুইয়ে দিয়ে আবারও স্বীয় কাজে ব্যাস্ত হয়ে পড়লাম। আবেশী শ্বাসের আওয়াজ শুনতে পাচ্ছি, আর মাঝে মাঝে খুব হালকা উঃ আঃ। যোনিটা নরম তুলার পুতুলের মত। আমি জিহবার কাজ করতে করতে পাগল হয়ে যাচ্ছি। মাঝে মাঝে মাথা উঠিয়ে হাত দিয়ে আদর করে দিই ওখানটায়। আর ভাবীর দিকে তাকিয়ে দেখি। উনি তো এ জগতে নেই।

একটা সময় আমার পরিশ্রমে ভাবীর হাতটাও যুক্ত হল। মানে আমি চুষে চলেছি এরমধ্যে তিনি নিজের হাত দিয়ে অঙ্গুলি করছেন। বুঝলাম ভাবীর সময় হয়ে আসছে, এখনি আন ডাকবে যোনি-ঝরণায়। বানের জলের গতি ত্বরাণ্বিত করতে আরো জোরে চুষতে লাগলাম। ভাবীর উঃ উঃ শব্দের ছন্দ দ্রুতলয়ের হল। ঠিক জল খসাবার সময় উঠে বসে পড়লেন পুলকের অতিশায্যে। দু হাত ছাড়িয়ে অনেকদিন পর ফিরে পাওয়া আদরের বেড়ালের মত কোলে জড়িয়ে ধরলেন আমার মাথা। ঝুঁকে এসে তার সুগন্ধী চুলগুলো ঢেকে দিয়েছে আমাকে।

তার শরীরে কাঁপুনি একদম থামার পর মাথা উঠালাম। ভাবীর চোখে মুখে লজ্জা, স্নেহ, পুলক আর সুখের সমসত্ব মিশ্রনের খেলা। বুক ঘন ঘন উঠছে নামছে, ছোট্ট রুমটার চারপাশ থেকে শক্তি নিয়ে চরম পূলক প্রাপ্ত হয়ে যেন পরিশ্রান্ত হয়ে গেছেন। তার হাত দুটো স্থির নেই, আদর করছেন আমার মাথায়। যৌনসুখ পেলে তার মধ্যে সঙ্গীর জন্য স্নেহ জন্মে; নিজের আনন্দ আর এই স্নেহ মিলে আসাধারন অবর্ণনীয় একটা অনুভূতি হয়। পৃথিবীতে এই অনুভূতি নির্ঘাত মৌলিক।

“তুমি আমাকে স্বর্গসুখ দিয়েছ।“ বাতাসে ভর করে কথাটা ভেসে এলো, “আমি বহুদিনে এমন সুখ পাইনি।“
“আমি ধন্য হলাম তাহলে।“
ভাবী মিষ্টি করে হাসলেন। “আমিও তোমাকে খুশি করে দেব। আসো...” কাছে টানলেন তিনি। মেঝে থেকে বিছানায় উঠে এলাম। প্রথমে বুঝতে পারিনি ভাবী কি করতে চাচ্ছেন। তিনি হাতে টেনে আমাকে নিজের কোলে আধশোয়া করে বসালেন। যেমন করে মায়েরা বসে থেকে ছোট্ট শিশুদের কোলে নেয়, আমার পা অন্যদিকে ছড়ানো। আমি তার চেহারা দেখতে পারছিনা, কিন্তু তার থুতনি লাগছে মাথার তালুতে। তার বাঁ হাত দিয়ে বুকে চেপে রেখেছেন আমার মাথা। আমি সব কর্তৃত্ব ভাবীর হাতেই ছেড়ে দিলাম।

ভাবী আমার চুলে একটা লজ্জাবতী প্রেমিকার মত, যে কিনা কদাচিৎ চুমু দেয়, সেরকম করে একটা চুমু খেলেন। তারপর আমার প্যান্টের বেল্ট, ক্রমে প্যান্ট এবং আন্ডারওয়্যার খুলে টেনে নিচে নামালেন। আমার অর্ধোত্তেজিত পুরুষত্বটা লাফ দিয়ে বের হল। ভাবী ফিক করে হাসলেন, এবং আবার চুলে চুমু খেলেন।

কতক্ষন উলটাপালটা নাড়াচাড়া করলেন তিনি। মৃদু কন্ঠে জিজ্ঞেস করলেন এই অঙ্গ আগে আর কোন নারীর স্পর্শ পেয়েছে কিনা। আমি জানালাম – না। ভাবী এবার হাতটা দন্ড থেকে সরিয়ে পেট, উরু এসব জায়গায় বুলালেন। আমার অঙ্গটা তখন ছাড়া পেয়ে হাস্যকরভাবে টিং টিং করছে। ভাবীর হাতের মধ্যে একটু জায়গা করে নিয়ে চুমু খেলাম তার নরম বুকে।

বেডসাইডে লোশন ছিল। ভাবী সেটা নিয়ে মেখে দিয়েছেন। ছেলেরা সাধারনত একটু জোর-জবরদস্তিই পছন্দ করে যৌনক্রিয়ায়। কিন্তু ভাবী তেমন তো কিছু করছেনই না, বরং মনে হচ্ছে ধীর গতিতে আদর করছেন। এটাই আমার জন্য কাঙ্ক্ষিত ছিলনা। খুব তাড়াতাড়ি চূড়ায় পৌঁছে গেলাম। প্রচন্ড শক্তিতে ভাবীকে আঁকড়ে ধরলাম আমি। বুকে মুখ রেখে গর্জন ঠেকাচ্ছি। এবার ভাবী গতি বাড়িয়ে দিলেন। ফিনকি দিয়ে বীর্য বেড়িয়ে গেল, ভাবীর হাতের উপরেই পড়ল। কিন্তু তিনি থামেননি, অভিজ্ঞতা একেই বলে। একই গতিতে চালিয়ে গেলেন। তিনি জানেন পুরুষদের পুলক প্রক্রিয়াটা কেমন। আমি স্থির হতে তিনি কোল থেকে আমাকে বের করে কপালে চুমু খেলেন। তার মুখে এবার লজ্জিত করানোর জন্য হাসি। আমি দেবীর সেই চেহারায় অপলক তাকিয়ে থাকলাম।



এরপর দুজনেই ঘটনাটা স্রেফ ভুলে গেলাম, যেন কখনো কিছুই ঘটেনি আমাদের মধ্যে।

0 comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...