30 June 2011 - 0 comments

বন্ধুর ভাগ্নী – একটা ভুল

send your story to- sexybanglachoti@gmail.com
কাহিনী টা আমার এক বন্ধুর ভাগ্নি কে নিয়ে। আমি তখন লন্ডন থাকি। নাম-ঠিকানা কিছুই প্রকাশ করতে পারবোনা বলে আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি। যাইহোক, আমি লন্ডন গেলাম। পড়াশুনাটাই মুল উদ্দেশ্য। আমার কিছু আত্মীয় স্বজন লন্ডন আছে। তাদের ওখানে কয়েকমাস থেকে আলাদা হয়ে গেলাম। আরো ৩জনের সাথে একটা ফ্ল্যাট নিয়ে নিলাম। কষ্ট হলো ভালো একটা পার্ট-টাইম জব খুজতে বের করতে যদিও। তারপর শুধু ক্লাস-পরাশুনা-জব-বার এ গিয়ে আড্ডা মারা।

কয়েকমাস পর আমার কিছুটা দূরবর্তি এক বন্ধুর সাথে নেট এ কথা হয়। আমার অফ ডে, তাই নেটে বসে ঝিমাচ্ছিলাম। আমার বন্ধু আমাকে বলে ওরে যেনো একটা ফোন দেই। কি না কি কথা আছে। আমি ফোন দিলাম। এই সেই কথার পর বন্ধু আমাকে বললো যে তার এক ভাগ্নী পড়াশুনার জন্য লন্ডন আসছে। যেহেতু তার পরিচিত বন্ধু বলতে একমাত্র আমিই লন্ডনে আছি, তাই আমাকেই বলা। আমি ভেবে দেখলাম অনেকেই লন্ডন আসছে। তারা প্রথমে একটু লোনলি ফীল করে। হোম-সীকনেস তো আছেই, তার উপর যদি পরিচিত কেউই না থাকে তাহলে মনের অবস্থা খুব খারাপ থাকে। আমি আমার বন্ধুকে আশ্বাস দিয়ে বললাম

- কোন সমস্যা নাই দোস্ত। তোর ভাগ্নি মানে আমার ভাগ্নি। ও আসার পর ওকে আমি লন্ডন এর হালচাল বুঝিয়ে দেবো যেনো কোন সমস্যায় না পড়ে।

- হালচাল বুঝালে হবেনা দোস্ত। ও কোথাও গেলে তোকে সাথে যেতে হবে। আমার ভাগ্নিকে তো আমি চিনি, ও সত্যিকার অর্থেই একটা গাধী।

- ঠিক আছে, বুঝলাম। কিন্তু দোস্ত, সবসময় আমার থাকাটাও পসিবল হবেনা। বুঝসই তো, জব-ক্লাস নিয়ে কিছুটা ব্যস্ত থাকতে হয়। তবে চিন্তা করিস না, আমি যতটুকু করার করবো। কোন কমতি রাখবোনা।

- আরে সবসময় থাকবি কেন? কাজ না থাকলে ও বের হবেও না। ঘড়কুনো যাকে বলে আমার ভাগ্নি সেরকমই।

- আচ্ছা দোস্ত, চিন্তা করিস না। তা, তোর ভাগ্নি আসছে কবে?

- ও কে সী-অফ করে দিয়ে বাসায় এসেই তো নেট এ বসলাম।

- মানে! (আমি পুরাই অবাক)

- (হালকা হেসে) স্যরি দোস্ত। আমি একটা কাজে ঢাকার বাইরে ছিলাম বলে তোকে আগে জানাতে পারি নাই। আমি ইন ফ্যাক্ট আজকে রাতেই আবার ব্যাক করবো চিটাগং।

- ও, ঠিক আছে, প্রব্লেম নেই দোস্ত। তো, ওরে এয়ারপোর্টে রিসিভ করার জন্য কে যচ্ছে?

- আমি ঠিক চিনিনা। ওর কি এক পরিচিত বড় আপু আছে ওখানে। ওই মেয়ের সাথে নাকি কন্টাক্ট করেছে। ওই মেয়ে গিয়ে রিসিভ করার কথা। আমি অবশ্য তোর ফোন নাম্বার ওকে দিয়ে দিয়েছি। বলেছি গিয়ে যোগাযোগ করতে।

- ভালো করেছিস। তাহলে আপাতত আমার চিন্তা করা লাগবে না। ও আসুক আগে। সব ধরনের হেল্প করবো। তুই চিন্তা করিস না।

- থ্যঙ্ক ইয়ু দোস্ত।

- নো প্রব্লেম।

আমি তারপর কিছু খেয়ে দেয়ে দিলাম ঘুম। পরেরদিন ক্লাসে গেলাম। সন্ধ্যায় বারে গিয়ে দু’টা বিয়ার খেয়ে বাসায় এসে দেখি ভাগ্যক্রমে আমার ফ্ল্যাট-মেম্বার রা সবাই বাসায়। একজনের অবশ্য রাতে কাজ। কিন্তু বেশ কয়েক ঘন্টা তো কার্ড খেলা যাবে! এ রকম সুদিন সবসময় হয়না। আজকে তার ছুটি তো আমার কাজ, কালকে আমার অফ তো অন্য মেম্বারের কাজ। চারজনের একসাথে অফ ডে হয়ে উঠেনা সহজে। যাইহোক, মাঝ রাত পর্যন্ত টুয়েন্টি নাইন চললো। তারপর একজন কাজে চলে যাওয়ায় যে যার নিজের রুমে। আমি ঘুমানোর প্রস্তুতি নিলাম। কালকে আবার কাজ আছে। শালার ম্যানেজারটা চরম খচ্চর। শালা লেসবিয়ান দেখে হয়তো কোন স্ট্রেইট সেক্সুয়ালিটির মানুষকে সহ্য করতে পারেনা। আমার তাই ধারনা। একটু দেরি হলে খুব ভদ্র ভাবে অপমান করে। যাইহোক, ঘুমানোর প্রস্তুতি শেষ। দিলাম এক ঘুম। চোখ টা মাত্র লেগে এসেছে, এমন সময় আমার HTC সেট টা বেজে উঠলো। চরম বিরক্ত নিয়ে ঘুম থেকে উঠে ফোন টা হাতে নিয়ে দেখি একটা ল্যান্ড নাম্বার। ধরবোনা ধরবোনা করেও ফোনটা ধরলাম আমি।

আমি কিছুক্ষন চুপচাপ শুইয়ে থাকলাম। যদি ধোন বাবাজী একটু শান্ত হয়! দেখি যে ধোন বাবাজীর শান্ত হও্য়ার কোন লক্ষন নেই। আমি একটু দূরে থেকে ভাগ্নীর পাছায় ধন লাগিয়েছিলাম। আমি এবার ওর আরো কাছ এসরে আসলাম। একেবারে গায়ের সাথে লাগিয়ে। আমি আমার কম্বলটা টেনে ওর আর আমার গাউএর উপর টেনে দিলাম। যেনো ও ঘুম থেকে উঠে আমাকে পাশে দেখার একটা এক্সিকিউজ পায়। আমি এবার ওর পিঠে হাত দিলাম। খেয়াল করলাম ব্রা পড়ে আছে। ওর গা থেকে একটা কেমন যেনো ঘুমন্ত গন্ধ আসছিলো। আমি আস্তে করে ওর পেটে হাত দিলাম। ওর পেটের কাছটায় কিছুটা অংশ খোলা ছিলো। আমি ওর নাভী টাচ করলাম। টাচ করেই আমি হাত সরিয়ে নেই। পার্সোনাল অভিজ্ঞতা থেকে জানি যে মেয়েরা ঘুমে থাকলেও কেউ যদি তার চামড়া স্পর্শ করে তাহলে তাড়াতাড়ি টের পেয়ে যায়। আমি সেই রিস্ক নিতে গেলাম না। আমি ওর বুকে হাত দিলাম। ব্রা পরায় তেমন ভালো না লাগলেও শুধু মাত্র ভাগ্নি এই ভেবেই হয়তো আমার ধোন পুরোটাই দাঁড়িয়ে গিয়েছিলো। আমি জামার উপর দিয়েই ব্রা খুলতে আর লাগাতে স্পেশালিস্ট ছিলাম। কতদিন আমার এক্স-গার্লফ্রেন্ডের পেছনে হাত দিয়েই ব্রা খুলেছি বলে চড় থাপ্পড় খেয়েছিলাম!!! আবার আমাকেই লাগাতে হয়েছিলো। যাহোক সেকথা। আমি আস্তে করে ভাগ্নীর ব্রা টা খুলে দিলাম। ভাবলাম আবার ঘুমানোর সময় লাগিয়ে দিবো। আমি জামার উপর দিয়েই আবার ভাগ্নীর দুদু ধরলাম। বেশ লাগলো। ওদিকে আমার ধোনটাকে আমি আস্তে আস্তে ধাক্কা দিচ্ছিলাম ওর পাছায়। এভাবে বেশ কিছুক্ষন চলার পর আমার বিরক্তি ধরলো। বিরক্তি থেকেই যেনো আমার ঘুম পেয়ে গেলো। আমি যতদুর মনে পড়ে ওর কোমড়ের উপর পা উঠিয়ে ঘুমিয়ে গিয়েছিলাম। তবে আমার হাত ছিলো আমার বুকের সামনেই ভাজ করে রাখা। আর কম্বলটা আমাদের দুজনের উপড়েই।

আমরা তিনজন ছাড়া খাও্য়ার আর কেউ নেই। নীল যদিও এসব পছন্দ করেনা – কিন্তু আজ খাবে। আমরা মিতু আপুর রুমে বসলাম। এই রুমটা একটু বড়। খাওয়ার আগেই ঠিক করে ফেলা হল যে নীল আজকে মিতু আপুর সাথে এই রুমে ঘুমাবে আর আমি ঘুমাবো নীলের ছোট খাটে। আমরা বোতল খুললাম।

দু পেগ মারার পর নিপু ঘোষনা দিলো সে পুরা বোতল শেষ না করে উঠবেনা। আমি আর মিতু আপু ওকে জোড় করে খাটে পাঠালাম। নীল ইতিমধ্যে অনেক অসংলগ্ন কথা বার্তা বলে ফেলেছে। কিছুক্ষন কান্নাকাটি করে বাসায় ফোন দিতে গিয়েছিলো। আমরা অনেক কষ্টে আটকিয়েছি। মিতু আপুর মেজাজ খারাপ করে কিছুক্ষন গালাগালি করলো।

- খানকি মাগী। তর যদি পেটে এগুলা সহ্য নাই হয় তাইলে খাস কেন? মাদারচোদ।

- আমার গরম লাগতেছে। আপু, একটু হিটার টা বন্ধ করে দাওনা?

- তুই জামা খুইল্লা ঘুমা মাদারী। হিটার বন্ধ কইরা জানালাও খুইল্লা দিসি অনেক্ষন ধইরা। (মিতু আপু গলা চড়ালো)

আমি চুপচাপ আমার তৃতীয় পেগ মারছিলাম আর কাহিনি দেখতেছিলাম নিরব দর্শকের মত। মিতু আপুর মুখে যেমন গালি গুলো খারাপ লাগতেছেনা – তেমনি আমার সামনে নীলের টপস খুলে ফেলাটাও আমার কাছে আশ্চর্য লাগেনি।আমার চোখে যা ঠেকলো তাতে মনে হলো টপস খোলার সময় নীলের ব্রা টাও কিছুটা উপরে উঠে গিয়েছিলো। ওর দুদুর কিছু অংশ মনে হলো দেখা গিয়েছে। আমার মাথা যদিও ঠিক মত কাজ করছিলো না। আমার মাথার কোথাও খুব বৃষ্টি হচ্ছিলো। আমার নাকে কোথা থেকে যেনো বেলী ফুলের গন্ধ আসছিলো। হঠাত মনে হলো একটা টিকটিকি দৌড়ালো আমার গা এর উপর দিয়ে। মিতু আপু আমার পাশে এসে বসলেন। আমি উনার দিকে তাকিয়ে দেখি উনি একটা ড্যাংটপ আর পাজামা পড়ে আছে। এম্নিতেই সামার চলছে ভালোভাবে। তার উপর ব্ল্যাক লেভেল খাওয়ার পর শরীরের এমনিতেই গরম বেশী লাগে। আমি নিজেই জামা খুলে শুধু স্যান্ডো গেঞ্জী পড়ে বসে আছি। নীল কে দেখলাম লাইট অফ করে টেবিল ল্যাম্প জ্বালাতে। খাটের উপর ওর নড়াচড়ায় যা বুঝলাম তাতে মনে হলো নীল ওর ট্রাউজারটাও খুলে ফেলেছে। আর এই জাস্ট মনে হওয়াটাই আমাকে উত্তেজিত করে তুললো। আমি উঠে দাড়াতে গেলাম। কিন্তু মিতু আপু আমাকে টেনে বসিয়ে দিলো। আমার মাথায় একটা বল ঘুরতে লাগলো।

- এত তাড়াতাড়ি উঠছো কেনো? বোতল তো এখনো অনেক বাকী!

আমি কিছু না বলে চুপচাপ চতুর্থ পেগ ঢাললাম। মিতু আপু কি যেনো বলতেছিলেন। আমি শুধু উঁ উঁ শব্দ করছিলাম। উনি আমার গা ঘেষে বসেছিলেন। আমার কনুই উনার বুকের কাছটায় লেগেছিলো। একেতো নীলের প্যান্ট খোলার ব্যাপারটা, তার উপর উনার বুকের স্পর্শ পেয়ে আমার ধোন শক্ত হয়ে গিয়েছিলো। মিতু আপু সমানে কি যেনো বলছিলেন। কিছুক্ষন পর উনি কথায় কথায় আমার ধোন এর উপর হাত রাখলেন। হাত রেখে উনি কি যেনো একটা বললেন। আমার মাথায় তখন ট্রেন চলা শুরু হয়ে গিয়েছে। আমি ঘুরে উনার ঠোটে ঠোট রাখলাম।

সে রাতের ঘটনার পর দু’বছর কেটে গেছে। পরেরদিন সকালে মিতু আপুই আমাকে ঘুম থেকে উঠালেন। নীল আগেই উঠে গিয়ে নাস্তা রেডী করেছিলো। আমরা টেবিলে বসে এর আগের দিন সন্ধ্যায় কে কি করেছি, কে কিভাবে নেচেছি তাই নিয়ে আলোচনা করলাম। রাতে এক সাথে বসে ড্রিঙ্কস করার পর নীল কিভাবে মাতলামি করেছে সেগুলো বলে বলে নীল কে লজ্জায় ফেললাম। কিন্তু ভুলেও আমি বা মিতু আপা আমাদের দৈহিক স্বম্পর্কের কোনো কথাই তুললাম না। এমনকি গত দু’বছরেও না। আমরা আর কোনদিন সেক্স ও করিনি। আমাদের মধ্যে কথা এবং দেখা হয়েছে এরপরেও। কিন্তু আমরা এসব বেপারে কোনো কথা তুলিনি কখনো।

এই দু’বছরে অনেক কিছু ঘটে গেছে। মামা মারা গিয়েছেন কার এক্সিডেন্টে এক বছর হলো। মামী আরেকটা বিয়ে করেছেন। এখন আর আমাকে ডাকেন না। আমার একটাই আফসোস রয়ে গেলো
এই ভেবে যে মনের ভেতরের ঘৃনাটুকু প্রকাশ করতে পারলাম না আর। তারপরেও শেষ ভালো যার সব ভালো তার মেনে নিয়ে দিন কাটাতে লাগলাম পড়াশুনা আর জব নিয়ে। নীলের সাথে সপ্তাহে একদিন বা দুদিন দেখা হয়। ওর একটা বয়ফ্রেন্ড হয়েছে শুনলাম। পড়াশুনা – জব – বয়ফ্রেণ্ড নিয়ে ও নিজেও খুব ব্যস্ত। এখনো মিতু আপুর সাথেই থাকে ও। গত বছর দেশ থেকে ঘুরে এসেছে। মাসখানেক ছিলো। আমার জন্য অনেকগুলু টি-শার্ট নিয়ে এসেছিলো। আতাহার আমার জন্য একটা রেজর পাঠিয়ে দিয়েছিলো নীল কে দিয়ে। রেজরের প্যাকেটের ভেতর ছোট্ট একটা চিরকুট লেখা – ‘মামা, এটা দিয়া শুধু নিচের জিনিসপাতি কিলিন মাইরো’। . আমি রেজর টা যত্ন করে রেখে দিয়েছি। আমার এখনো প্রয়োজন পরেনি ওটার। আমার জিলেটের ব্লেড আর সেইন্সবিউরির ওয়ান-টাইম বেসিক রেজর অনেকগুলু পড়ে আছে এখনো। আসার আগে দিয়ে আমি অবশ্য নীলকে বলেছিলাম আমার জন্য কয়েকটা জিন্স নিয়ে আসতে। বেচারী নাকি সময় পায়নি কেনার। আমি কিছু মনে করিনি। হতেই পারে।

ইতিমধ্যে আমার পড়াশুনা প্রায় শেষের পথে। আর একটা সেমেস্টার বাকি আছে। রেজাল্ট আহামরি কিছু না হলেও খুব একটা খারাপ হচ্ছেনা। জব চেঞ্জ করেছি একবার। মোটামুটি মাল্টিন্যাশনাল একটা কম্পানি তে জয়েন করেছি বছর খানেক আগেয়। ভালো বেতন পাচ্ছি পার্ট-টাইমার হিসেবে। আগের বাসাতেই আছি। দু’জন ফ্ল্যাট মেম্বার চেঞ্জ হওয়া ছারা বাসার তেমন কোনো পরিবর্তন আসেনি। দেশে যাওয়া হয়নি টাকার অভাবে। এখন অবশ্য আগের মত আফসোস করিনা। ভাবছি একবারেই চলে যাবো। আরতো মাত্র চার মাসের মত বাকী। আমার নিজেরো একটা গার্লফ্রেন্ড হয়েছিলো। ইটালিয়ান একটা মেয়ে। আমার থেকে দু’বছর বড় ছিলো যদিও। ফিগারটা ভালোই ছিলো মেয়েটার। কয়েক মাস চুটায়া প্রেম করেছিলাম। পরের দিকে শুধু শরীরের টানে যেতাম। ব্রেক-আপ হয়ে যাওয়ার পর ও গিয়েছি বেহস কয়েকবার। এখনো মাসে একবার দুবার ওর সাথে রাত কাটিয়ে আসি। খারাপ যাচ্ছিলনা সময়। এমন সময় একটা ঘটনা ঘটলো।

চাবি দিয়ে দরজা খুলে ভেতরে ঢুকে নীলকে কোথাও দেখলাম না। তার মানে মেয়েটা এখনো বাথরুমে। আমার মাথায় মাঝে মাঝে একটা ব্যাপার কিছুতেই ঢুকেনা – বাথরুমে গিয়ে ২ বা ৩ ঘন্টা কি করা যায়! বা অন্যভাবে জিজ্ঞেস করলে – মেয়েরা কি করে! কোনো মেয়েই সদুত্তর দিতে পারেনি এই প্রশ্নটার। যাইহোক, আমি ড্রেস চেঞ্জ করে একটা ট্রাউজার আর টি-শার্ট পরে জানালার সামনে দাড়ালাম। একটু পর খুট করে আওয়াজ হতে ঘুরে পেছন তাকিয়ে দেখি নীল বাথরুম থেকে বেরুচ্ছে। আমার চোখ ওর উপর স্রেফ জমে গেলো। নীল পড়েছিলো সাদা রঙের একটা পাজামা। পাজামাটা অনেকটা টাইটস এর মত গেঞ্জির কাপরের। নীলের উরুদুটোকে কামড়ে ধরে রেখেছে পাজামাটা। আর পাশ থেকে ওর ডান পাছাটাকে লাগছিলো টার্কির উচু হয়ে থাকা পেট। মসৃন শব্দটা আমরা ব্যাবহার করি কেনো সেটা আমি ভেঙ্গে বলবোনা কিন্তু ওর পাছাটাকে ওই মুহুর্তে আমার মনে হচ্ছিলো মাখন। সাদা পাজামার সাথে মিলিয়ে ও পরেছিলো একটা সাদা ড্যাংটপ (মেয়েদের স্যান্ডোগেঞ্জী)। বাজী ধরে বলতে পারি ভেতরে কিছু পড়েনি ও। তার উপর জায়গায় জায়গায় পানি পরে ভিজে আছে। বাথরুম থেকে বের হওয়ার সময় ও মাথার চুল ডানপাশে কাত হয়ে তোয়ালে দিয়ে ঝাড়ছিলো। সে জন্যই আমাকে খেয়াল করেনি। প্রতিবার হাত দিয়ে চুল ঝাকানোর সময় ওর দুদু অস্বাভাবিক ভাবে লাফাচ্ছিলো। আমি আগেই বলেছি যে নীলের ফিগার খুব সুন্দর। গোল গোল দুদুর কথাও আমি বলেছি। নীল আমাকে কখন তার সাইজের কথা বলেনি। আমি তাই আমার অভিজ্ঞতার আলোকে আনুমান করে বলছি – ৩৪/২৬/৩৬।

বাথরুম থেকে নীল বের হওয়ার মাত্র ৫ কি ৬ সেকেন্ড কেটেছে। নীল তখন মাথা মুছছে।

- হেই
- কে! ও আপনি! (নীল চমকে ঊঠেই সামলে নিলো নিজেকে) কখন এসেছেন? খাবারের অর্ডার দিয়ে এসেছেন তো?

- তোমার সাথে কিছু কথা আছে। (আমি ওর প্রশ্নের উত্তর দেয়ার ধার ধরলাম না)

- কি কথা? বলুন। (নীল মনে হয় একটু অবাক হলো)

- এদিকে এসো।

আমি জানিনা আমার মাথায় কি ভর করেছিলো। আমি ওর হাত থেকে তোয়ালেটা বিছানার উপর ফেলে ওর হাত ধরে টেনে নিয়ে স্লাইড দোরটা খুলে বারান্দায় গেলাম। বাইরে বেশ শীত। এর আগের বার যখন বারান্দায় এসেছিলাম তখন আমাদের পড়নে গরম কাপড় ছিলো। নীল মনে হয় একটু ভয় পেলো কিন্তু কিছু বললো না। আমি ওকে আমার সামনে পেছন ফিরিয়ে দাড় করালাম। তারপর দুহাত দিয়ে ওর হাত জড়িয়ে ওর পেটের কাছে রাখলাম। তারপর নিজের দিকে টানলাম। আমি সেই পুরনো প্যান্টিন প্রো ভি এর গন্ধ পেলাম। আমার লিঙ্গ ওর নরম এবং মসৃন পাছার সংস্পর্শ পেতেই দাঁড়াতে লাগলো। নীল শীতে কাপতে কাপতে আমার থেকে সরে যেতা চাইলো। আমি আরো জোরে চেপে ধরলাম। তারপর ওড় কানের কাছে ঠোট নামিয়ে আস্তে আস্তে বললাম

- আমি তোমাকে চাই।
- মানে! (নীল জোড়াজুড়ি করার বেগ বাড়িয়ে দিলো)
- আমি তোমাকে চাই। (আমি আবার বললাম) তোমার পুরোটুকু আমি চাই। সব চাই সব। আজ রাতেই।
- মামা ছাড়ুন। আমি আপনার বন্ধুর ভাগ্নী।
- আজ রাতে কোন মামা-ভাগ্নী নেই। (আমি ওর ঘারে হালকা কামড় মারলাম) আজ শুধু আমরা নারী-পুরুষ।
- মামা, আমার শীত করছে। ভেতরে চলুন আগে।

আমার যদিও একদমই শীত করছিলো না, তারপরেও আমি ওর হাত ধরে ভেতরে এসে স্লাইড ডোরটা লাগিয়ে দিলাম। নীল রুমে ঢুকেই আমার থেকে সরে যেতে চাইলো। আমি ওর হাত ছেড়ে ওর কোমড় পেচিয়ে শুন্যে তুলে ফেললাম। তারপর বিছানায় নিয়ে ফেললাম। নরম বিছানা আমাদের ভারে কিছুটা নিচু হয়ে গেলো। নীল তখন কাকুতি মিনতি করা শুরু করলো।

- মামা, প্লীজ এমন করবেন না। আমার ভয় লাগছে। মামা প্লীজ।
- কোন ভয় নেই সোনা। আমি আছি। তুমি শুধু চুপ করে থাকো। (আমি ওর হাত দুটো মাথার দুপাশে চেপে ধরলাম)
- আমি আপনার ভাগ্নী, মামা। প্লীজ মামা, সর্বনাশ করবেন না।
- আজকের জন্য তুমি আমার প্রেমিকা। কেউ জানবেনা। কেউ দেখবেনা। কিচ্ছু হবেনা। (আমি কথা বলছি আর সেই সাথে হাত-পা-মুখ সব চালাচ্ছি। আমার হাত ধরে আছে নীলের হাত। পা দিয়ে চেপে আছি ওর পা যেনো লাথি না পারতে পারে। আর মুখ দিয়ে সমানে চুমু খাচ্ছি। কোথায় কাচ্ছি জানিনা। কিন্তু খাচ্ছি।)

নীল কি কি যেনো বলতে লাগলো। আমাকে সে বিশ্বাস করেছিলো। আমি তার সাথে বিট্রে করছি। আমি কি আমার আপন ভাগ্নীর সাথে এসব করতে পারতাম কিনা! তারপর ও নড়াচরা শুরু করে ফুপিয়ে ফুপিয়ে কাদতে লাগলো। আমি তখন আমার এক হাত ব্যাবহার করা শুরু করলাম জামার উপড় দিয়েই ওর মুল্যবান সম্পদগুলো ধরার জন্য। এতোদিন শুধু দেখেই এসেছি। চুরি করে ধরে এসেছি। কিন্তু এইভাবে আগ্রাসী মনোভাবে সম্পুর্নভাবে ধরা হয়নি। আমি যেনো পাগল হয়ে গিয়েছিলাম সেই রাতে।

আমার ঘুম ভেঙ্গেছিলো পরেরদিন দুপুরে। আমি উঠে দেখি আমি খাটের চাদর মুচড়ে শুয়ে আছি। একা। আমি ঊঠে ট্রাউজার পরে সারার রুমে চোখ বুলালাম। বুঝলাম নীল চলে গিয়েছে। আমি দৌড়ে গিয়ে আমার লাগেজের ছোট পকেটটা খুললাম। স্বস্তির একটা নিঃস্বাস বেরিয়ে গেলো। যাক, মেয়েটা নিজের টিকেটখানা নিয়ে গিয়েছে। নাহলে এই সময় ফিরতি টিকিট পাওয়া নিয়ে ঝামেলা হত। কাল রাতের ঘটনার পর নীলের চলে যাওয়াটা এক প্রকার অবধারিত ছিলো। থেকে গেলেই ব্রং অবাক হতাম বেশী। আমি তারপরেও ব্যাপারটা ক্লিয়ার হওয়ার জন্য রিসিপশনে গিয়ে খোজ নিলাম। রিসিপশনের মেয়েটা আমাকে কনফার্ম করলো যে নীল চলে গিয়েছে। আর যাবার সময় আমার জন্য একটা খাম রেখে গেছে। আমি খামটা নিয়ে উপরে আসলাম। খামটা খুলে দেখলাম নীল আমাকে একটা চিঠি লিখে গেছে। আমাকে দেয়া তার প্রথম এবং সম্ভবনাময় শেষ চিঠি।

আমি চিঠিটা পরে ব্যাগ গুছিয়ে নিয়ে চেক আউট করে ষ্টেশনে গিয়ে একটা এক্সকিউজ দেখিয়ে রিটার্ন টিকিট জমা দিয়ে বেশী দামে আরেকটা টিকিট কেটে লন্ডন ফিরে আসলাম। তারপর আমি লন্ডনে ছিলাম আরো মাস তিনেক। আগেই ঠিক করা ছিলো, পড়াশুনা শেষ করে দেশের ছেলে দেশে ফিরে এলাম। নীলের সাথে সে রাতের পর আমার আর কখনো দেখা হয়নি। আমি হয়তো চাইলে দেখা করতে পারতাম, বা বলা যায় দেখা দিতে পারতাম। কিন্তু কেনো যেনো পারলাম না। মনের কোন এক জায়গায় একটা অপরাধবোধ কুড়ে কুড়ে মারতে লাগলো। আপনাদের হয়তো খুব জানতে ইচ্ছে করছে চিঠিতে কি লেখা ছিলো। থাকনা, কিছু কথা অজানাই থেকে যাক। সবটা জানা হয়ে গেলে যে আর মজাটাই থাকেনা। অজানার আকর্ষন আছে, জানার কোন আকর্ষন নেই। কিছু কথা বাকী যে রাখতেই হয় জীবনে।

দেশে ফেরার পর আতাহারের সাথে দেখা হলে আমাকে খুটিয়ে খুটিয়ে ভাগ্নীর খবর নিলো। ভাগ্নী সুখে আছে জেনে খুব খুশি হলো ও। এখনো মাঝে মাঝে আতাহারের সাথে দেখা হলে আমাকে চা খাওয়ায়। কিছুদিন আগে শুনলাম নীলের সাথে নাকি সিদ্ধার্থর সাথেই বিয়ে ঠিক হয়েছে। পুরো কৃতিত্ব সিদ্ধার্থর। সেই তার মা-বাবাকে রাজী করিয়েছে। তার মাকে অবশ্য তার কথা দিতে হয়েছে যে ধর্ম চ্যাঞ্জ করতে পারবেনা। সিদ্ধার্থ ধর্ম নিয়ে মাথা ঘামায় না। মা রাজী হয়েছে এটাই তার কাছ অনেক। নীল নাকি প্রথমে রাজী হয়নি, কিন্তু আতাহার একদিন বুঝানোর পর নাকি রাজী হয়েছে। সামনের মাসেই নাকী ওরা দু’জন দেশে আসবে। তখন পারিবারিক ভাবে বিয়ে হবে। আতাহার আমাকে আগেই দাওয়াত দিয়ে রেখেছে। কেউ না গেলেও আমার যাওয়া চাইই চাই। আমি কিছু বলিনি। আগে সময় হোক, তারপর ব্যস্ততা কিভাবে দেখাতে হয় সেটা আমি দেখাবো। সবার যে সব্জায়গায় যেতে নেই এটা সবাইকে বুঝানো ও মাঝে মাঝে মুশকিল হয়ে দাঁড়ায়। মানুষ হয়ে জন্মানোর মহা জ্বালা।

0 comments:

Post a Comment

Related Posts Plugin for WordPress, Blogger...